Advertisement

West Bengal Weather Update : ধেয়ে আসছে ঝড়, সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিও; কখন থেকে শুরু ?

রাজ্যে প্রাকৃতিক দুর্যোগের পূর্বাভাস। স্পেশাল বুলেটিনে জানাল আলিপুর আবহাওয়া দফতর। আবহাওয়া দফতরের পূর্বাভাস ঝড় হবে রাজ্যে। সঙ্গে বৃষ্টিও। সতর্কতা জারিও হয়েছে।

Weather
Aajtak Bangla
  • কলকাতা,
  • 21 Feb 2024,
  • अपडेटेड 2:23 PM IST
  • রাজ্যে প্রাকৃতিক দুর্যোগের পূর্বাভাস
  • ঝড়ের সঙ্গে হবে বৃষ্টিও

রাজ্যে প্রাকৃতিক দুর্যোগের পূর্বাভাস। স্পেশাল বুলেটিনে জানাল আলিপুর আবহাওয়া দফতর। উত্তরপশ্চিম উত্তরপ্রদেশে একটি সাইক্লোনিক সার্কুলেশন তৈরি হয়েছে। যার প্রভাব পড়বে বাংলাতেও। ঝড়ের সঙ্গে হবে বৃষ্টিও। জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

আবহাওয়া দফতরের পূর্বাভাস, উত্তরবঙ্গে ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। সেখানে দক্ষিণবঙ্গে এই ঝোড়়ো হাওয়ার গতিবেগ হতে পারে ৫০ থেকে ৬০ কিমি প্রতি ঘণ্টায়। আজ অর্থাৎ বুধবার থেকেই বৃষ্টি শুরু হবে দক্ষিণঙ্গ ও উত্তরবঙ্গের জেলায় জেলায়। দুই বাংলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। 

কোন জেলায় কবে বৃষ্টি ও কোথায় বেশি বৃষ্টি, আসুন জেনে নিই। আবহাওয়া দফতরের পূর্বাভাস, বুধবার দক্ষিণবঙ্গের পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায় বৃষ্টি হবে। কোন জেলায় কবে বৃষ্টি ও কোথায় বেশি বৃষ্টি, আসুন জেনে নিই। আবহাওয়া দফতরের পূর্বাভাস, বুধবার দক্ষিণবঙ্গের পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায় বৃষ্টি হবে। বৃহস্পতিবার বৃষ্টি হবে বীরভূম, নদিয়া ও মুর্শিদাবাদ জেলায়। সেই জেলাগুলিতেও বাজ পড়ার সতর্কতা জারি করা হয়েছে। উত্তরবঙ্গের ক্ষেত্রে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদাতে। 

দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদীয়া জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ ঝড় হতে পারে। আবহাওয়া দফতরের আরও পূর্বাভাস, এই ঝড় বৃষ্টির ফলে চাষের জমির ক্ষতি হতে পারে। নষ্ট হতে পারে ফসল।

তবে শুধু রাজ্যে নয়, আবহাওয়া দফতরের পূর্বাভাস, গোটা উত্তর, উত্তর পূর্ব এবং উত্তর পশ্চিম ভারতের একাধিক রাজ্যে শীত বিদায়ের পর এবার ঝড়-বৃষ্টির দাপটে নাজেহাল হতে চলেছে জনজীবন৷  জম্মু ও কাশ্মীর থেকে হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, পঞ্জাব, হরিয়ানা, দিল্লি-এনসিআর, উত্তরপ্রদেশ, বিহারেও আবহাওয়ার বদল আসবে। 
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement