Advertisement

Supreme Court : ভগবানই একমাত্র পারে পশ্চিমবঙ্গকে বাঁচাতে : সুপ্রিম কোর্ট

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলাতে এবার সুপ্রিম কোর্টে অস্বস্বিতে রাজ্য সরকার। সোমবার এই শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে একটা মামলা ছিল। সেই মামলার শুনানিতেই বিচারপতি দীপঙ্কর দত্ত শিক্ষক নিয়োগ নিয়ে অসন্তোষ প্রকাশ করেন।

সুপ্রিম কোর্ট
Aajtak Bangla
  • দিল্লি ও কলকাতা ,
  • 25 Jul 2023,
  • अपडेटेड 1:40 PM IST
  • শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলাতে এবার সুপ্রিম কোর্টে অস্বস্বিতে রাজ্য সরকার
  • সোমবার এই শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে একটা মামলা ছিল। সেই মামলার শুনানিতেই বিচারপতি দীপঙ্কর দত্ত শিক্ষক নিয়োগ নিয়ে অসন্তোষ প্রকাশ করেন। তারপরই বিস্ফোরক মন্তব্য করেন তিনি।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলাতে এবার সুপ্রিম কোর্টে অস্বস্বিতে রাজ্য সরকার। সোমবার এই শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে একটা মামলা ছিল। সেই মামলার শুনানিতেই বিচারপতি দীপঙ্কর দত্ত শিক্ষক নিয়োগ নিয়ে অসন্তোষ প্রকাশ করেন। তারপরই বিস্ফোরক মন্তব্য করেন তিনি। বলেন, 'ভগবানই বাঁচাতে পারে পশ্চিমবঙ্গ রাজ্যকে।' 

সোমবার একাদশ ও দ্বাদশ শ্রেণির ওএমআর শিট সংক্রান্ত মামলা ছিল সুপ্রিম কোর্টে। সেই মামলাটি ওঠার কথা ছিল বিচারপতি দীপঙ্কর দত্ত ও বিচারপতি অনিরুদ্ধ বসুর এজলাসে। তবে সময়ের অভাবে মামলাটি ওঠেনি। মঙ্গলবার মামলাটির শুনানি হওয়ার কথা রয়েছে। 

এদিকে শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলা শুনেই বিচারপতি দীপঙ্কর দত্ত বলেন, 'দিনের পর দিন কী হচ্ছে এটা? সবেতেই রাজনীতি জড়িয়ে যাচ্ছে। প্রাথমিক শিক্ষক নিয়োগ হলেই মামলা হয়ে যাচ্ছে। এ তো দেখছি একমাত্র ভগবানই পারে পশ্চিমবঙ্গকে বাঁচাতে।'

প্রসঙ্গত, একাদশ ও দ্বাদশ শিক্ষক নিয়োগের সব OMR প্রকাশের সিঙ্গেল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় কিছু কর্মরত শিক্ষক। তাদের বক্তব্য, ওই তালিকা প্রকাশ হলে, তাদের চাকরি চলে যেতে পারে। এই বিষয়ে আদালত জানিয়েছে, সুপ্রিম কোর্টে এই সংক্রান্ত যে স্পেশ্যাল লিভ পিটিশন (Special Leave petition) আছে তার নিষ্পত্তি হওয়ার পরেই তাদের চাকরি নিয়ে পদক্ষেপ করা যাবে।

ওএমআর শিট প্রকাশের জন্য এসএসসির তরফে এদিন আদালতে বাড়তি সময় চাওয়া হয়। তারই প্রেক্ষিতে ২১ জুলাইয়ের পরিবর্তে ২৮ জুলাই পর্যন্ত তালিকা প্রকাশের সময় বাড়ায় ডিভিশন বেঞ্চ। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement