Advertisement

Tangra Fire Incident Update : ট্যাংরায় কারখানার মালিকের বিরুদ্ধে মামলা রুজু পুলিশের

রবিবার সকালে ঘটনাস্থল পরিদর্শনে যান কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল। গোটা কারখানা চত্বর পরিদর্শন করে সিপি জানান, ফরেন্সিক বিশেষজ্ঞদের পরীক্ষার পরেই তদন্ত শুরু করেবে পুলিশ। কারখানার মালিকের কোনওরকম গাফিলতি ধরা পড়লে কড়া পদক্ষেপ করা হবে। 

ঘটনাস্থল পরিদর্শন সিপির
রাজেশ সাহা
  • কলকাতা,
  • 13 Mar 2022,
  • अपडेटेड 11:32 PM IST
  • সকালেই ঘটনাস্থল পরিদর্শন সিপির
  • কারখানার মালিকের বিরুদ্ধে মামলা রুজু
  • 'গাফিলতি থাকলে রেয়াত নয়', কড়া মনোভাব পুলিশের

শনিবার ট্যাংরার চর্ম কারখানায় বিধ্বংসী আগুন সম্পূর্ন নিয়ন্ত্রনে আনতে প্রায় ২৪ ঘন্টা লড়াই চালাতে হয়েছে দমকল কর্মীদের। তবে এই ভয়াবহ দুর্ঘটনা তুলে দিয়েছে একাধিক প্রশ্ন। যার উত্তর খুঁজতে ওই কারখানার মালিকের বিরুদ্ধে মামলা রুজু করে তদন্তে নামল পুলিশ। রবিবার সকালে ঘটনাস্থল পরিদর্শনে যান কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল। গোটা কারখানা চত্বর পরিদর্শন করে সিপি জানান, ফরেন্সিক বিশেষজ্ঞদের পরীক্ষার পরেই তদন্ত শুরু করেবে পুলিশ। কারখানার মালিকের কোনওরকম গাফিলতি ধরা পড়লে কড়া পদক্ষেপ করা হবে। 

কলকাতার পুলিশ কমিশনারের এই বক্তব্যের কয়েক ঘণ্টার মধ্যেই ওই কারখানার মালিকের বিরুদ্ধে মামলা রুজু করে তদন্তে নামল ট্যাংরা থানার পুলিশ। এই বিষয়ে পুলিশ জানিয়েছে, দমকল সদর দফতরের স্টেশন অফিসারের লিখিত অভিযোগের ভিত্তিতেই মামলা রুজু করা হয় ট্যাংরা থানায়। পুলিশ সূত্রে খবর, লিখিত অভিযোগে দমকল কর্তৃপক্ষ জানিয়েছে, ওই কারখানায় ফায়ার সেফটি সার্টিফিকেট ছাড়াই বেআইনিভাবে চর্ম জাতীয় পদার্থ, এমনকি রেক্সিনের মতো রাসায়নিক ও একাধিক দাহ্য পদার্থ মজুদ করা ছিল। সঠিকভাবে অগ্নিনির্বাপণ ব্যবস্থাও ছিল না ওই কারখানায়। 

দমকলের তরফে এই অভিযোগ পেয়েই কারখানার মালিকের বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ। পুলিশ সূত্রে খবর,ওয়েস্ট বেঙ্গল ফায়ার সার্ভিসেস আইনের তিনটি ধারায় তার বিরুদ্ধে মামলা রুজু হয়েছে। তদন্তে কোনও রকম গাফিলতি খুঁজে পেলে, কাউকে রেয়াত করা হবে না বলে জানিয়েছে পুলিশ। 

আরও পড়ুনপানিহাটিতে জয়ী তৃণমূল প্রার্থীকে গুলি করে খুন, উত্তেজনা

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement