Advertisement

Veent Goel: 'বিনীতের হয়ে সওয়ালে রাজ্যের আইনজীবী নেই?', পুলিশ কমিশনার অপসারণ মামলায় প্রশ্ন হাইকোর্টের

কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের অপসারণ চেয়ে একটি মামলার শুনানির সময় রাজ্য সরকারের প্রতি কড়া সমালোচনা করেছেন।

কলকাতা হাইকোর্ট। কোলাজ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 05 Sep 2024,
  • अपडेटेड 6:22 PM IST
  • কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের অপসারণ চেয়ে একটি মামলার শুনানির সময় রাজ্য সরকারের প্রতি কড়া সমালোচনা করেছেন।
  • আরজি কর মেডিকেল কলেজের প্রাক্তন অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ নিয়ে চলা মামলার শুনানিতে এমন পরিস্থিতি তৈরি হয় যখন রাজ্যেত তরফে কোনও আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন না।

কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের অপসারণ চেয়ে একটি মামলার শুনানির সময় রাজ্য সরকারের প্রতি কড়া সমালোচনা করেছেন। আরজি কর মেডিকেল কলেজের প্রাক্তন অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ নিয়ে চলা মামলার শুনানিতে এমন পরিস্থিতি তৈরি হয় যখন রাজ্যেত তরফে কোনও আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন না।

শুনানির সময় প্রধান বিচারপতি ক্ষোভ প্রকাশ করে বলেন, "রাষ্ট্রের আইনজীবীরা আরজি কর মামলার তদন্তে প্রাক্তন অধ্যক্ষকে জিজ্ঞাসাবাদ করতে পারলেও, এখন তারা কোথায়?" প্রধান বিচারপতি আরও জানান, পুলিশ কমিশনার বিনীত গোয়েলের অপসারণ চেয়ে মামলায় সরকারকে অবশ্যই যথাযথ প্রতিরক্ষা প্রদান করতে হবে। তিনি পরবর্তী শুনানির জন্য ১৮ সেপ্টেম্বর তারিখ নির্ধারণ করেছেন এবং সরকারকে স্পষ্টভাবে নির্দেশ দিয়েছেন যে, সেই শুনানিতে একজন আইনজীবী অবশ্যই উপস্থিত থাকতে হবে।

এই ঘটনার ফলে রাজ্য প্রশাসনের উপর চাপ বাড়ছে, বিশেষ করে পুলিশ কমিশনার বিনীত গোয়েলের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে। জনগণের নিরাপত্তা ও প্রশাসনিক কার্যক্রমে স্বচ্ছতা রক্ষা করার জন্য হাইকোর্টের এ ধরনের কঠোর অবস্থান বিশেষভাবে উল্লেখযোগ্য।


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement