Advertisement

West Bengal Weather Update: আজ কালিম্পংয়ের চেয়ে বেশি ঠান্ডা পানাগড়ে, আপনার শহরে কত? রইল

পটের সঙ্গে ব্যাটিং শুরু করল শীত (Winter)। আজ চলতি মরশুমের শীতলতম দিন। একদিনে প্রায় ২ ডিগ্রি কমেছে তাপমাত্রার পারদ। আলিপুর আবহাওয়া অফিস (IMD Kolkata) জানিয়েছে, আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। গতকাল শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৩ ডিগ্রি সেলসিয়াস। কলকাতার থেকে জেলাগুলিতে পারদ নেমেছে আরও খানিকটা

আজ কালিম্পংয়ের চেয়ে বেশি ঠান্ডা পানাগড়ে, আপনার শহরে কত? রইল
Aajtak Bangla
  • কলকাতা,
  • 16 Dec 2022,
  • अपडेटेड 4:37 PM IST
  • সকালে পানাগড়ের তাপমাত্রা ছিল ৮.২ ডিগ্রি সেলসিয়াস
  • বীরভূমের শ্রীনিকেতনের তাপমাত্রা নেমেছে ৮.৮ ডিগ্রি সেলসিয়াসে

দাপটের সঙ্গে ব্যাটিং শুরু করল শীত (Winter)। আজ চলতি মরশুমের শীতলতম দিন। একদিনে প্রায় ২ ডিগ্রি কমেছে তাপমাত্রার পারদ। আলিপুর আবহাওয়া অফিস (IMD Kolkata) জানিয়েছে, আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। গতকাল শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৩ ডিগ্রি সেলসিয়াস। কলকাতার থেকে জেলাগুলিতে পারদ নেমেছে আরও খানিকটা। জেলাগুলিতে কোথাও কোথাও তাপমাত্রা ১১-১২ ডিগ্রির আশপাশে রয়েছে। আগামী কয়েকদিন শীতের এই স্পেল বজায় থাকবে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণ বঙ্গের মধ্যে পশ্চিম বর্ধমানের পানাগড় আজ শীতলতম জায়গা। সকাল সেখানকার তাপমাত্রা ছিল ৮.২ ডিগ্রি সেলসিয়াস। আসানসোলেও নেমেছে পারদ। সেখানে সকালে তাপমাত্রা ছিল ১১.৯। পুরুলিয়াতেও তাপমাত্রা নেমেছে। সকালে সেখানে তাপমাত্রা ছিল ১০.১ ডিগ্রি সেলসিয়াস। বীরভূমের শ্রীনিকেতনের তাপমাত্রা নেমেছে ৮.৮ ডিগ্রি সেলসিয়াসে।

আরও পড়ুন:West Bengal Weather Update: ১৫ ডিগ্রির নীচে নামল পারদ, আজ মরশুমের শীতলতম দিন

সকাল সাড়ে আটটার সময় কলকাতার তাপমাত্রা ছিল ১৪.৫ ডিগ্রি সেলসিয়াস, সল্টলেকের তাপমাত্রা ছিল ১৫.৫ ডিগ্রি সেলসিয়ায়। তাপমাত্রা নেমেছে উত্তর ২৪ পরগনার ব্যারাকপুর শিল্পাঞ্চলেও। সেখানে সকালে তাপমাত্রা ছিল ১১.৪ ডিগ্রি সেলসিয়াস। দমদমে তাপমাত্রা ছিল ১৩.২ ডিগ্রি। হাওড়ার উলুবেড়িয়ায় সকালে তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি। 

উত্তরবঙ্গে দার্জিলিঙের তাপমাত্রা ছিল ৬.৫ ডিগ্রি সেলসিয়াস। শিলিগুড়ি শহরের তাপমাত্রা ছিল ১৩.৮ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে কোচবিহার, জলপাইগুড়ি, কালিম্পং, দক্ষিণ দিনাজপুর, মালদা, আলিপুরদুয়ার ও উত্তর দিনাজপুরে তাপমাত্রা নেমেছিল যথাক্রমে ১৪.২, ১৩.৩, ১১.৮, ১৩, ১৪.৮, ১৪.৪, ১৪, ১২.২ ডিগ্রি সেলসিয়াস।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement