Advertisement

Rain Forecast : আজ দক্ষিণবঙ্গের ৯ জেলায় বৃষ্টির পূর্বাভাস, কেমন থাকবে কলকাতার আবহাওয়া?

শনিবার বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। তাদের তরফে জানানো হয়েছে, উত্তর ও দক্ষিণবঙ্গ, দুই জায়গাতেই বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে। 

weather
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 12 Oct 2024,
  • अपडेटेड 6:49 AM IST
  • শনিবার বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর।
  • বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে
  • উত্তরবঙ্গেও তার পূর্বাভাস রয়েছে

পুজোর কটা দিন ভারী বৃষ্টি হয়নি। দু একটা জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। তা পুজোর ঠাকুর দেখায় প্রভাব ফেলতে পারেনি। তবে শনিবার বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। তাদের তরফে জানানো হয়েছে, উত্তর ও দক্ষিণবঙ্গ, দুই জায়গাতেই বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে। 

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে দিনের যে কোনও সময় হাল্কা বৃষ্টি হতে পারে। জেলাগুলোর সব জায়গাতে বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। কোনও কোনও জায়গাতে হতে পারে। একইভাবে কলকাতার জন্যও একই পূর্বাভাস জারি করা হয়েছে। নদিয়া জেলাতেও  বৃষ্টির আভাস দেওয়া হয়েছে। 

দক্ষিণের ওই জেলাগুলিতে হাল্কা বৃষ্টির পূর্বাভাস থাকলে ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া ও দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদের মতো জেলাতে আবহাওয়া শুষ্ক থাকবে। 

উত্তরবঙ্গের বেশিরভাগ জেলার আবহাওয়া থাকবে দক্ষিণবঙ্গের মতো। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং উত্তর দিনাজপুরে হাল্কা বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলোর আবহাওয়া শুষ্ক থাকবে। 

আলিপুর আবহাওয়া দফতর আগেই জানিয়েছে, বিদায়বেলায় পৌঁছেছে বর্ষা। সাগরে বিপরীত ঘূর্ণাবর্তের জেরে আগামী কয়েক দিন কিছু জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। বর্ষা বিদায়ের সময় এই বিপরীত ঘূর্ণাবর্ত তৈরি হয়। যা সাগরে তৈরি হয়েছে। তার জেরে জলীয় বাষ্প প্রবেশ করছে। তাই বৃষ্টির অনুকূল পরিবেশ তৈরি হয়েছে কোনও কোনও জেলায়। 


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement