Advertisement

Weather Update: বর্ষা ঢুকল দক্ষিণবঙ্গে, রবিবার ভাসতে পারে এই জেলাগুলি

জ্বালাপোড়া তীব্র তাপদাহ অনেকটাই কমল শনিবার। দক্ষিণবঙ্গে ঢুকে পড়েছে প্রাক বর্ষা। তবে এখনই ভারী বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। পরিবর্তে রবিবারের পর থেকে আবার আদ্রতাজনিত অস্বস্তি কিছুটা অনুভূত হবে। তবে উত্তর ভাসছে। শনি ও রবিবারও দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির আভাস দিয়েছে আলিপুর।

Aajtak Bangla
  • কলকাতা,
  • 22 Jun 2024,
  • अपडेटेड 12:56 PM IST
  • জ্বালাপোড়া তীব্র তাপদাহ অনেকটাই কমল শনিবার।
  • দক্ষিণবঙ্গে ঢুকে পড়েছে প্রাক বর্ষা।

জ্বালাপোড়া তীব্র তাপদাহ অনেকটাই কমল শনিবার। দক্ষিণবঙ্গে ঢুকে পড়েছে প্রাক বর্ষা। তবে এখনই ভারী বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। পরিবর্তে রবিবারের পর থেকে আবার আদ্রতাজনিত অস্বস্তি কিছুটা অনুভূত হবে। তবে উত্তর ভাসছে। শনি ও রবিবারও দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির আভাস দিয়েছে আলিপুর। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে উত্তরের বাকি জেলাগুলিতেও। শুক্রবারের মতো শনিবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। তবে আগামী ২৪ ঘণ্টা আকাশ মেঘলা থাকায় গুমোট আবহাওয়া বজায় থাকবে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবারই কলকাতা-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ঢুকেছে মৌসুমী বায়ু। এদিন বেলা ১০ টা নাগাদ দক্ষিণ কলকাতার বেশ কিছু এলাকায় বৃষ্টিও হয়েছে। তবে বর্ষা এলেও এখনই ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বরং রবিবারের পর কমবে বৃষ্টি, বদলে ফিরবে আর্দ্রতাজনিত অস্বস্তি।

এবারে সময়ের আগেই উত্তরবঙ্গে প্রবেশ করেছিল বর্ষা। কিন্তু টানা ২০ দিন উত্তরে আটকে ছিল মৌসুমী বায়ু। ফলে দক্ষিণবঙ্গে বারে বারে পিছিয়েছে বর্ষার আগমন। অবশেষে বর্ষা ঢুকলেও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা না থাকায় আবার প্রতীক্ষার প্রহর চালু কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু অংশে বর্ষা প্রবেশ করেছে। শুক্রবারই সে কথা জানিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। কিন্তু বর্ষা প্রবেশ করলেও এখন তেমন বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি বেশি। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement