Advertisement

Weekly Weather Bengal Rain : সোমবার থেকেই রাতভর ৩ দিন ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গে, কোন জেলায় কেমন বর্ষণ?

সবে মাত্র ২ দিন হল বৃষ্টি কিছুটা থেমেছে। এরই মধ্যে ফের বৃ্ষ্টির পূর্বাভাস। ফের দিনভর দফায় দফায় বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। তালিকায় রয়েছে ,কলকাতা, হুগলি, দুই ২৪ পরগনা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলা। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, উত্তরবঙ্গেও বৃষ্টি হবে।

বৃষ্টি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 05 Aug 2023,
  • अपडेटेड 5:03 PM IST
  • সবে মাত্র ২ দিন হল বৃষ্টি কিছুটা থেমেছে
  • এরই মধ্যে ফের বৃ্ষ্টির পূর্বাভাস

সবে মাত্র ২ দিন হল বৃষ্টি কিছুটা থেমেছে। এরই মধ্যে ফের বৃ্ষ্টির পূর্বাভাস। ফের দিনভর দফায় দফায় বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। তালিকায় রয়েছে ,কলকাতা, হুগলি, দুই ২৪ পরগনা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলা। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, উত্তরবঙ্গেও বৃষ্টি হবে। অর্থাৎ কার্যত গোটা রাজ্যজুড়েই বৃষ্টি হবে। নিম্নচাপ উত্তর-পূর্ব মধ্যপ্রদেশ এলাকায় অবস্থান করছে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস, রবিবার উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই হাল্কা, মাঝারি ও ভারী বৃষ্টি হবে। তবে সোমবার থেকে ভারী বৃষ্টি শুরু হবে দক্ষিণবঙ্গে। সেই জেলাগুলির মধ্যে রয়েছে, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং নদিয়া। এছাড়াও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে। আর এই বৃষ্টি চলবে টানা। 

মঙ্গলবারও বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের পাঁচ জেলায়। কোনও কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে বিক্ষিপ্তভাবে।  সেই জেলাগুলি হল উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া। বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বুধবার দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। 

আবার বুধবারও বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে। আবার বুধবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টি হবে। সেই তালিকাতে রয়েছে,  উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং নদিয়া, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদ। কলকাতাতেও হবে বৃষ্টি। অর্থাৎ টানা তিনদিন বৃষ্টি হতে পারে জেলায় জেলায়। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও বজ্রবিদ্যুৎ-সহ হালকা ও মাঝারি বৃষ্টি হতে পারে। সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা বীরভূম মুর্শিদাবাদ ও পূর্ব বর্ধমান জেলায়। দক্ষিণবঙ্গে আগামী রবিবার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। আবার রবিবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা বেশি থাকার সম্ভাবনা রয়েছে। থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তিও। তবে বীরভূম ও মুর্শিদাবাদ জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

Advertisement

শুধু দক্ষিণবঙ্গ নয়, উত্তরবঙ্গেও হবে বৃষ্টি। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলা অর্থাৎ দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে। বজ্রবিদ্যুৎ সহ হালকা ও মাঝারি বৃষ্টির সম্ভাবনা মালদা ও দুই দিনাজপুরেও। অন্যদিকে শনিবার ভারী বৃষ্টির সম্ভাবনা কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারে। তবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে মালদা ও উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।

প্রসঙ্গত, কয়েকদিন আগেই দক্ষিণবঙ্গের একাধিক জেলায় দফায় দফায় বৃষ্টি হয়েছে। যার জেরে জলও জমে কোনও কোনও জায়গাতে। কলকাতার একাধিক এলাকা জলমগ্ন হয়। সেই রেশ এখনও কাটেনি। তারই মধ্যে ফের এক টানা দক্ষিণবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস জারি হল। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement