Advertisement

Jagdeep Dhankhar : রাজ্যপালের অপসারণ চেয়ে জনস্বার্থ মামলা কলকাতা হাইকোর্টে

ওই আইনজীবীর অভিযোগ, বর্তমানে পশ্চিমবঙ্গের রাজ্যপাল পদে থাকা জগদীপ ধনখড় সংবিধান বহির্ভূত কাজ করছেন। তিনি যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো ধ্বংস করছেন এবং রাজ্যপাল একটি রাজনৈতিক দলের মুখপাত্র হিসেবে কাজ করছেন।

কলকাতা হাইকোর্ট ও জগদীপ ধনকড় (ফাইল ছবি)
রাজেশ সাহা
  • কলকাতা,
  • 08 Feb 2022,
  • अपडेटेड 3:27 PM IST
  • রাজ্যপাল জগদীপ ধনখড়ের অপসারণ চেয়ে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের
  • মামলাটি দায়ের করেন এক আইনজীবী
  • তাঁর দাবি, রাজ্যপাল সংবিধানের বাইরে গিয়ে কাজ করছেন

রাজ্যপাল জগদীপ ধনখড়ের অপসারণ চেয়ে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের। মঙ্গলবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চে জনস্বার্থ মামলাটি দায়ের করেছেন আইনজীবী রমাপ্রসাদ সরকার। 

ওই আইনজীবীর অভিযোগ, বর্তমানে পশ্চিমবঙ্গের রাজ্যপাল পদে থাকা জগদীপ ধনখড় সংবিধান বহির্ভূত কাজ করছেন। তিনি যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো ধ্বংস করছেন এবং রাজ্যপাল একটি রাজনৈতিক দলের মুখপাত্র হিসেবে কাজ করছেন। এই কারণেই রাজ্যপাল তাঁর বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের করেছেন তিনি।

আরও পড়ুন : UP-তে লড়বেন খোদ তৃণমূলনেত্রী? মমতা জানালেন...

 মামলাকারী আইনজীবীর আরও দাবি, এর আগে রাজ্যপালের বিরুদ্ধে পদক্ষেপ চেয়ে দেশের রাষ্ট্রপতি এবং স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি দিয়েছেন তিনি। কিন্তু কোনও তরফ থেকে কোনওরকম উত্তর না আসায় এবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন। আগামী শুক্রবার হাইকোর্টের প্রধান বিচারপতির এজলাসে এই জনস্বার্থ মামলার শুনানি।

আরও পড়ুন : ৪৮ কেজি ঝরিয়ে VIRAL এই অফিসার! কী খেয়ে ওজন কমালেন?

প্রসঙ্গত, রাজ্যের রাজ্যপাল হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকেই অনেকবার বিতর্কে জড়িয়েছেন জগদীপ ধনখড়। কখনও টুইট করছেন রাজ্যের বিভিন্ন বিষয় নিয়ে। প্রশাসন থেকে নীতি-নিয়োগ সমস্ত বিষয়েই রাজ্য সরকারের বিরুদ্ধে সুর চড়াতে দেখা যাচ্ছে তাঁকে। আবার কখনও রাজ্য সরকারকে নিয়ে প্রশ্ন তুলেছেন।  মামলাকারীর বক্তব্য, এই ধরনের আচরণ একজন রাজ্যপালের কাছে কখনওই হওয়া কাম্য নয়। তাই রাজ্যের স্বার্থে তাঁকে অপসারিত করা প্রয়োজন। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement