Advertisement

Weekly Weather Update: আজ থেকে টানা ৫দিন বৃষ্টি চলবে, কোন জেলার কী হাল? বড় আপডেট আবহাওয়া দফতরের

লক্ষ্মীপুজো পর্যন্ত রাজ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে, এমন পূর্বাভাস দিয়ে রেখেছে আবহাওয়া দফতর। তবে আপাতত এই মুহূর্তে তেমন কোন ওয়েদার সিস্টেম না থাকায় হালকা ও মাঝারি বৃষ্টিপাত ছাড়া তেমন কোন বৃষ্টির সম্ভাবনা নেই রাজ্যে। যদিও এগিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কিছু কিছু জায়গায় হালকা ও মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা।

নতুন সপ্তাহে জেলায় জেলায় কেমন থাকবে আবহাওয়া?
Aajtak Bangla
  • কলকাতা,
  • 29 Sep 2024,
  • अपडेटेड 6:39 AM IST

লক্ষ্মীপুজো পর্যন্ত রাজ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে, এমন পূর্বাভাস দিয়ে রেখেছে আবহাওয়া দফতর। তবে আপাতত  এই মুহূর্তে তেমন কোন ওয়েদার সিস্টেম না থাকায় হালকা ও মাঝারি বৃষ্টিপাত ছাড়া তেমন কোন বৃষ্টির সম্ভাবনা নেই রাজ্যে। যদিও এগিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কিছু কিছু জায়গায় হালকা ও মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা।

কী বলছে হাওয়া অফিস?
এই মুহূর্তে পশ্চিমবঙ্গের সেরকম কোনও গুরুত্বপূর্ণ ওয়েদার সিস্টেম নেই।  ২৯ এবং ৩০ সেপ্টেম্বর  দুই বঙ্গের কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বিক্ষিপ্তভাবে দিনের বিভিন্ন সময় আঞ্চলিক পর্যায়ে হালকা থেকে মাঝারি দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা। হাওয়া অফিস বলছে, দক্ষিণ-পশ্চিম মধ্যপ্রদেশ এবং সংলগ্ন এলাকার উপরে যে ঘূর্ণাবর্ত অবস্থান করছিল, সেটি এখন দক্ষিণ-পশ্চিম উত্তরপ্রদেশ এবং সংলগ্ন এলাকার উপরে আছে। একটি অক্ষরেখাও বিস্তৃত আছে। তার প্রভাবেই বৃষ্টি হবে পশ্চিমবঙ্গে। আগামী

 জেলায় জেলায় কেমন থাকবে আবহাওয়া?
আজ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে ।  উত্তরবঙ্গের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। ৩০ তারিখে দক্ষিণবঙ্গের এক-দু জায়গায় মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে ও উত্তরবঙ্গের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝের বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে।  ১ অক্টোবর দক্ষিণবঙ্গের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। উত্তরবঙ্গের উপরের জেলাগুলিতে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। অক্টোবরের ১,২,৩ তারিখে দক্ষিণবঙ্গে জেলাগুলিতে কিছু জায়গায় হালকা থেকে মাজারে বৃষ্টিপাতের সম্ভাবনা। উত্তরবঙ্গের জেলাগুলিতে অনেক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে।

কলকাতার আবহাওয়া
এদিন মোটের ওপর শহরে আংশিক মেঘলা আকাশ থাকবে । মাঝে মাঝে রোদের দেখা মিলবে। দিনের যেকোনো সময় খুব হালকা থেকে মাঝারি দুই এক পশলা আঞ্চলিক বৃষ্টির পূর্বাভাস। বাড়বে দিন ও রাতের তাপমাত্রা। বাতাসে জলীয় বাষ্পের পরিমান বেশি থাকায় বাড়বে ঘর্মাক্ত পরিস্থিতি ও অস্বস্তি। শহরের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৩৩ ও ২৭ ডিগ্রি সেলসিয়াস। 

Advertisement

পুজোর আবহাওয়া নিয়ে পূর্বাভাস
 বিক্ষিপ্তভাবে পুজোর দিনগুলিতে  হালকা থেকে মাঝারি বৃষ্টি হলেও তা উৎসবে খুব একটা বাধা সৃষ্টি করতে পারবে না বলেই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement