Advertisement

West Bengal Weather Update: কিছুক্ষণের মধ্যেই বৃষ্টি দক্ষিণবঙ্গের ৩ জেলায়, সপ্তাহভর ভারী বৃষ্টি কোথায় কোথায়?

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণবঙ্গের সব জেলায় আগামী শনিবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সক্রিয় মৌসুমী অক্ষরেখার প্রভাবেই এই বৃষ্টিপাত হচ্ছে। বৃষ্টির সঙ্গে সঙ্গে আগামী কয়েক দিন তাপমাত্রাও প্রায় একই রকম থাকবে বলে আবহাওয়া দফতর জানিয়েছে।

Aajtak Bangla
  • কলকাতা,
  • 01 Jul 2024,
  • अपडेटेड 12:29 PM IST
  • আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণবঙ্গের সব জেলায় আগামী শনিবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
  • সক্রিয় মৌসুমী অক্ষরেখার প্রভাবেই এই বৃষ্টিপাত হচ্ছে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণবঙ্গের সব জেলায় আগামী শনিবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সক্রিয় মৌসুমী অক্ষরেখার প্রভাবেই এই বৃষ্টিপাত হচ্ছে। বৃষ্টির সঙ্গে সঙ্গে আগামী কয়েক দিন তাপমাত্রাও প্রায় একই রকম থাকবে বলে আবহাওয়া দফতর জানিয়েছে। কয়েকঘণ্টার মধ্যেই মুর্শিদাবাদ, বীরভূম ও মালদায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

ভারী বৃষ্টির পূর্বাভাস:
গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে, বিশেষ করে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং নদীয়া জেলায়, আগামী বুধবার ও বৃহস্পতিবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এই জেলাগুলিতে ৪০ থেকে ৬০ মিমি বৃষ্টি হতে পারে। তবে শনিবার থেকে বৃষ্টির পরিমাণ কিছুটা কমলেও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি অব্যাহত থাকবে। এদিকে টানা দুর্যোগে ক্রমশই বিপদসঙ্কুল উত্তরবঙ্গ। দক্ষিণবঙ্গে আজ ও কাল কমবে বৃষ্টি। সোমবার দিনভর মেঘলা আকাশ থাকবে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার থেকে দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি। কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। 

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার পর্যন্ত সমুদ্র উত্তাল থাকবে। উপকূল সংলগ্ন এলাকায় ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়া বইতে পারে। আগামীকাল পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করেছেন আবহাওয়াবিদরা।

এদিকে, উত্তরবঙ্গের সব জেলাতেই সপ্তাহভর বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি জেলাতে ভারী থেকে অতিভারী বৃষ্টি চলবে। সোমবার অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার, দার্জিলিং এবং কালিম্পয়ে। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদায়। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement