Advertisement

West Bengal Weather Update: শীতের আমেজ বজায় থাকবে, নতুন বছরের প্রথম দিন চড়বে পারদ

আগামী কয়েকদিন রাজ্যে শীতের (Winter) আমেজ বজায় থাকবে। এমনই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া অফিস (IM Kolkata)। আজ রবিবার ১ জানুয়ারি নতুন বছরের প্রথম দিন পারদ কিছুটা চড়লেও সেটা একেবারেই কোনও প্রভাব ফেলবে না।

শীতের আমেজ বজায় থাকবে, নতুন বছরের প্রথম দিন চড়বে পারদ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 01 Jan 2023,
  • अपडेटेड 6:22 AM IST
  • তাপমাত্রা ১৩-১৫ ডিগ্রির মধ্যেই ঘোরাফেরা করবে
  • জেলাগুলিতে তাপমাত্রা আরও কিছুটা কম থাকতে পারে

আগামী কয়েকদিন রাজ্যে শীতের (Winter) আমেজ বজায় থাকবে। এমনই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া অফিস (IM Kolkata)। আজ রবিবার ১ জানুয়ারি নতুন বছরের প্রথম দিন পারদ কিছুটা চড়লেও সেটা একেবারেই কোনও প্রভাব ফেলবে না। আগামী কয়েকদিন কলকাতা ও সংলগ্ন এলাকার সর্বনিম্ন তাপমাত্রা (Temperature) ১৩-১৫ ডিগ্রির মধ্যেই ঘোরাফেরা করবে। জেলাগুলিতে তাপমাত্রা আরও কিছুটা কম থাকতে পারে।

হাওয়া অফিস জানিয়েছে, গতকাল শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৮ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস। আগামী পাঁচদিন দক্ষিণবঙ্গ (South Bengal) এবং উত্তরবঙ্গে (North Bengal) কোথাও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। ফলে বৃষ্টির কারণে নতুন বছরের পার্টি মাটি হওয়ার আশঙ্কা নেই। আপাতত হালকা থেকে মাঝারি কুয়াশা (Fog) সকালের দিকে দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গের জেলাগুলিতে থাকবে। বিশেষত, আগামী দু'দিন এই সম্ভাবনা রয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে।

আরও পড়ুন:New Year 2023: স্বাগত ২০২৩, আলোর রোশনাইয়ে নববর্ষের উদযাপন দেশবাসীর

রাজ্যে উত্তুরে হাওয়া প্রবেশ করছে। ভোরের দিকে কুয়াশার চাদরে ঢাকছে শহর কলকাতা। তবে, কোথাও আর ঘন কুয়াশার কোনও সম্ভাবনা নেই, শীত স্বাভাবিক থাকবে। হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে সকালের দিকে। বেলা বাড়লেই আকাশ একেবারে ঝকঝকে হয়ে যাবে।

কয়েকদিন আগে রাতের তাপমাত্রা অনেকটাই বেড়ে গিয়েছিল, এখন তা স্বাভাবিকের চেয়ে একটু উপরে আছে। এই ঠান্ডাই আগামী ৪-৫ দিন উপভোগ করতে পারবে বঙ্গবাসী। কলকাতার ক্ষেত্রে ১৩ ডিগ্রি থেকে ১৫ ডিগ্রি থাকবে তাপমাত্রা। জেলাগুলিতে কলকাতার থেকে আর একটু কম থাকবে তাপমাত্রা। দমদমে শুক্রবার ১২.৫ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

Advertisement
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement