Advertisement

Meyera Raat Dokhol Koro: নির্ধারিত সময়ের আগেই 'রাত দখল' করতে কলকাতার রাস্তায় মেয়েরা, প্রতিবাদের ঢেউ জেলায় জেলায়

আরজি কর কাণ্ডের প্রতিবাদে কলকাতা-সহ জেলায় জেলায় পথে নেমেছেন নাগরিকরা। কর্মসূচির নাম দেওয়া হয়েছে 'মেয়েদের রাত দখল'। দলহীন এবং পতাকাহীন এই কর্মসূচিতে অংশ নিয়েছেন সমাজের সকল স্তরের মানুষ।

নির্ধারিত সময়ের আগেই 'রাত দখল' করতে কলকাতার রাস্তায় মেয়েরা, প্রতিবাদের ঢেউ জেলায় জেলায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Aug 2024,
  • अपडेटेड 12:26 AM IST
  • আরজি কর কাণ্ডের প্রতিবাদে কলকাতা-সহ জেলায় জেলায় পথে নেমেছেন নাগরিকরা
  • কর্মসূচির নাম দেওয়া হয়েছে 'মেয়েদের রাত দখল'

আরজি কর কাণ্ডের প্রতিবাদে কলকাতা-সহ জেলায় জেলায় পথে নেমেছেন নাগরিকরা। কর্মসূচির নাম দেওয়া হয়েছে 'মেয়েদের রাত দখল'। দলহীন এবং পতাকাহীন এই কর্মসূচিতে অংশ নিয়েছেন সমাজের সকল স্তরের মানুষ। ১৪ অগাস্ট রাত ১১টা ৫৫ মিনিটে কলকাতার যাদবপুর, অ্যাকাডেমি ও কলেজ স্ট্রিট চত্বর ছাড়াও একাধিক জায়গায় জমায়েত হবে বলে জানানো হয়। যদিও রাত ৯টার পর থেকেই এই তিন জায়গায় ভিড় জমতে শুরু করেন। নির্ধারিত সময়ের আগেই ওঠে স্লোগান। শুধু মেয়েরা নন, নারী-পুরুষ নির্বিশেষে জমায়েতে অংশগ্রহণ চোখে পড়ছে। 

সন্ধে থেকেই যাদবপুর ৮বি বাসস্ট্যান্ডে ধীরে ধীরেভিড় বাড়তে শুরু করে, রাত ৯টার নাগাদ ভিড় ক্রমেই জমায়েতের চেহারা নেয়। গত ১০ অগাস্ট ফেসবুকে পোস্ট করে 'মেয়েদের রাত দখলের' আহ্বান জানিয়েছিলেন প্রেসিডেন্সির প্রাক্তন ছাত্রী রিমঝিম সিং। সেই আহ্বান ক্রমেই আন্দোলনের রূপ নেয়। রিমঝিমও রাত ৯টার খানিক আগে ৮বি বাসস্ট্যান্ডে পৌঁছে যান।

রবীন্দ্র সদনের কাছে অ্যাকাডেমি চত্বরেও ভিড় চোখে পড়ার মতো। এখানেও বহু মানুষ জড়ো হয়েছেন। খানিক অন্তর অন্তর 'আমরা বিচার চাই' স্লোগানে মুখরিত হচ্ছে এলাকা। আরজি কর হাসপাতালের সামনে জমায়েত শুরু হয়ে গিয়েছে।

হুগলির চুঁচুড়ায় ঘড়ির মোড় ও পিপুলপাতি মোড়ে রাজপথের দখল নিয়েছে নিয়েছেন মেয়েরা। সন্ধ্যায় চুঁচুড়া ডিআই অফিসের সামনে থেকে শুরু হয় মিছিল, শেষ হয় ইমামবাড়া হাসপাতালের সামনে। চন্দননগরের মিছিলে যোগ দেন এভারেস্ট জয়ী পিয়ালী বসাক। এছাড়াও ঝিরঝিরে বৃষ্টির মধ্যেই উত্তর ২৪ পরগনার বারাসত, নিউ ব্যারাকপুরেও রাজপথের দখল নেন মহিলারা। শিলিগুড়িতে শুরু হয়েছে আরজি করের ঘটনার প্রতিবাদে মহিলাদের মিছিল। বাঘাযতীন পার্কে সন্ধ্যার পর থেকেই শুরু হয় জমায়েত।

Advertisement

সোদপুরে জমায়েত

নিউটাউনে জমায়েত

বর্ধমানের কার্জন গেটে জমায়েত

শ্যামবাজারে জমায়েত

কোচবিহারের দিনহাটায় জমায়েত

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement