Advertisement

Mallikarjun Kharge: বিধান ভবনে খাড়গের ছবিতে কালি, অধীরকে সতর্কবার্তায় ক্ষুব্ধ বাংলার কংগ্রেস কর্মীরা

তৃণমূলের সঙ্গে সম্পর্ক নিয়ে বিতর্কের মধ্যেই অধীর চৌধুরীকে সতর্ক করেছিলেন কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়গে। শনিবারই প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে নিশানা করেছিলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। তা নিয়ে রাজ্য-রাজনীতিতে শোরগোলের মধ্যে রবিবার কলকাতায় প্রদেশ কংগ্রেস ভবনে খড়্গের ছবিতে লেপে দেওয়া হল কালো কালি!

কংগ্রেসের দলীয় কার্যালয়ে খাড়গের ছবিতে কালি। ফাইল ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 19 May 2024,
  • अपडेटेड 5:12 PM IST
  • তৃণমূলের সঙ্গে সম্পর্ক নিয়ে বিতর্কের মধ্যেই অধীর চৌধুরীকে সতর্ক করেছিলেন কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়গে।
  • শনিবারই প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে নিশানা করেছিলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে।

তৃণমূলের সঙ্গে সম্পর্ক নিয়ে বিতর্কের মধ্যেই অধীর চৌধুরীকে সতর্ক করেছিলেন কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়গে। শনিবারই প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে নিশানা করেছিলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। তা নিয়ে রাজ্য-রাজনীতিতে শোরগোলের মধ্যে রবিবার কলকাতায় প্রদেশ কংগ্রেস ভবনে খড়্গের ছবিতে লেপে দেওয়া হল কালো কালি! রবিবার বেলায় বিধান ভবনের সামনে রাখা কংগ্রেসের ব্যানার, হোর্ডিংয়ে দেখা যায়, খাড়গের ছবিতে কেউ কালি লেপে দিয়েছে। হোর্ডিং, ব্যানারে সনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর ছবি থাকলেও তাতে কেউ কালি লাগায় নি। দফতরে থাকা কংগ্রেস কর্মীরা সঙ্গে সঙ্গে কালি লাগানো ওই হোর্ডিং, ব্যানার সরিয়ে দেন।

খড়গের বক্তব্যে কী বলেন অধীর? 
মল্লিকার্জুন খার্গের বক্তব্য সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, অধীর রঞ্জন চৌধুরী বলেছিলেন যে, বাংলায় আমাকে এবং আমাদের দলকে রাজনৈতিকভাবে ধ্বংস করতে চায় এমন কারও পক্ষে আমি কথা বলতে পারি না। এটা প্রত্যেক কংগ্রেস কর্মীর লড়াই। আমি তাদের পক্ষে কথা বলেছি। অধীর রঞ্জন বলেছিলেন যে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি তাঁর বিরোধিতা তাঁর নীতিগত অবস্থান থেকে উদ্ভূত, ব্যক্তিগত স্বার্থ বা ক্ষতি থেকে নয়। কংগ্রেস নেতা বলেছিলেন যে তাঁর বিরুদ্ধে আমার কোনও ব্যক্তিগত ক্ষোভ নেই, তবে আমি তাঁর রাজনৈতিক নৈতিকতা নিয়ে প্রশ্ন তুলেছি। 

কী বললেন মমতা বন্দ্যোপাধ্যায়? 
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যে লোকসভা নির্বাচনের পরে যদি কেন্দ্রে ইন্ডিয়া জোট সরকার গঠিত হয়, তবে তাঁর দল এই সরকারকে বাইরে থেকে সমর্থন করবে। মমতা বলেছিলেন যে বিজেপি দাবি করছে যে তারা ৪০০ আসন জিতবে, কিন্তু লোকজন বলছে যে এটি হবে না। আমরা (টিএমসি) সরকার গঠনের জন্য জাতীয় স্তরে ইন্ডিয়া জোটকে বাইরে থেকে সমর্থন করব এবং তাদের সবরকম সাহায্য করব। আমরা এমন একটি সরকার গঠন করব যা নিশ্চিত করবে যে বাংলায় আমাদের মা-বোনেরা কোনও সমস্যায় পড়বেন না এবং ১০০ দিনের কাজের প্রকল্পে অংশগ্রহণকারীরা যাতে কোনও ধরনের বাধার সম্মুখীন না হয় তা নিশ্চিত করবে।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement