Advertisement

Winter Bathing Fitness Tip: শীতে শরীর সতেজ-চনমনে থাকবে, স্নানের সময় করুন এই কাজ

Winter Bathing Hot Water Alarm: শীতে শরীর থাকে ম্যাড়মেড়ে। এনার্জি মেলে না। গবেষকরা বলেন স্নানের জলে পাঁচটি জিনিস মিশিয়ে স্নান করলে অনেক রোগ নিরাময় হয়। কুণ্ডলীতে দুর্বল অবস্থানে থাকা অনেক গ্রহও শক্তিশালী হয়। এটি আপনার ভাগ্য উজ্জ্বল করতে সাহায্য করে। ব্যাকটেরিয়া মেরে শরীর সুস্থ রাখে।

শীতে শরীর সতেজ-চনমনে থাকবে, স্নানের সময় করুন এই কাজ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 23 Nov 2023,
  • अपडेटेड 10:36 PM IST
  • শীত পড়তেই গরম জলে স্নান করছেন
  • ব্লাড প্রেসার বেড়ে হার্ট অ্যাটাক হতে পারে

Bathing Tips In Winter: স্নান আমাদের দৈনন্দিন রুটিনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ। দিনের শুরুতে, একজন ব্যক্তি যদি ভালভাবে স্নান করে নেন, তবে সারাদিন তিনি সতেজ বোধ করেন। ময়লা পরিষ্কার করে আপনি অনেক কঠিন রোগ থেকেও রক্ষা পান। গবেষকরা বলেন স্নানের জলে এই পাঁচটি জিনিস মিশিয়ে স্নান করলে অনেক রোগ নিরাময় হয়। কুণ্ডলীতে দুর্বল অবস্থানে থাকা অনেক গ্রহও শক্তিশালী হয়। এটি আপনার ভাগ্য উজ্জ্বল করতে সাহায্য করে। ব্যাকটেরিয়া মেরে শরীর সুস্থ রাখে।

গ্রিন টি দিয়ে স্নান

গ্রিন টি পান করা আপনার স্বাস্থ্যের জন্য ভালো, তবে আপনি এটি স্নানের জলেও ব্যবহার করতে পারেন। স্নানের জলে গ্রিন টি মিশিয়ে নিন। এতে ঘামের দুর্গন্ধ দূর হবে। সাবান ব্যবহার না করেই ঘামের দুর্গন্ধ ও ব্যাকটেরিয়া থেকে মুক্তি পাবেন।

স্নানের জলে ফটকিরি যোগ করুন

ত্বক এবং গ্রহের অবস্থাকে শক্তিশালী করার জন্য ফিটকিরি একটি অত্যন্ত কার্যকরী প্রতিকার বলে মনে করা হয়। এতে অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য পাওয়া যায়। স্নানের জলের বালতি বা টবে ফিটকিরি মেশালে। এটি গ্রহগুলিকে শক্তিশালী করে। এছাড়াও রক্ত সঞ্চালন উন্নত হয়। স্নায়ু থেকে হার্ট পর্যন্ত সুস্থ থাকে।

স্নানের জলে লেবু জল যোগ করুন

স্নানের জলে লেবুর রস যোগ করা খুবই ভালো। জলে লেবুর রস মিশিয়ে স্নান করলে ঘামের দুর্গন্ধ দূর হয়। এটি ব্যাকটেরিয়া দূর করে। এর পাশাপাশি এটি শরীরে শক্তি বাড়ায়। এটি আপনাকে সতেজ অনুভব করে।

স্নানের জলে রক সল্ট দিন

শিলা লবণ আধ্যাত্মিকভাবে খুবই উপকারী। লবণ জল দিয়ে স্নান করলে নেতিবাচকতা দূর হয়। দুর্গন্ধ এবং অ্যালার্জি থেকে মুক্তি পায়। সারাদিন এনার্জি থাকে।

Advertisement

নিম পাতা দিয়ে স্নান করুন

নিম গাছে ঔষধি গুণাবলী পাওয়া যায়। এটি ত্বক সম্পর্কিত ব্যাকটেরিয়া এবং রোগ দূর করে। স্নানের জলে নিম পাতা মিশিয়ে বা পিষে মিশিয়ে, ছাঁকিয়ে স্নান করলে ত্বকের সংক্রমণ, ময়লা ও চুলকানি দূর হয়।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement