Advertisement

Chanakya Niti About Women: যৌনতা-সহ এই ৪ বিষয়ে পুরুষদের চেয়ে এগিয়ে নারীরা, বলেছেন আচার্য চাণক্য

আচার্য চাণক্যের নাম ভারতের পাশাপাশি বিশ্বের শ্রেষ্ঠ অর্থনীতিবিদ, কূটনীতিবিদ এবং রাজনীতিবিদদের মধ্যে গণনা করা হয়। তাঁর নীতি আজও খুব জনপ্রিয় এবং সমাজের মানুষকে পথ দেখাচ্ছে।

যৌনতায় এগিয়ে নারীরা পিছিয়ে পুরুষরা
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 08 Sep 2023,
  • अपडेटेड 7:04 PM IST
  • চাণক্য নীতি আজও সমান প্রাসঙ্গিক
  • আচার্য চাণক্য বলে দিয়েছেন যে ৪টি গুণে মহিলারা পুরুষের চেয়ে এগিয়ে

আচার্য চাণক্যের নাম ভারতের পাশাপাশি বিশ্বের শ্রেষ্ঠ অর্থনীতিবিদ, কূটনীতিবিদ এবং রাজনীতিবিদদের মধ্যে গণনা করা হয়। তাঁর নীতি আজও খুব জনপ্রিয় এবং সমাজের মানুষকে পথ দেখাচ্ছে। চাণক্য নীতি আজও সমান প্রাসঙ্গিক। এটি একজন মানুষকে সঠিক দিক নির্দেশনা দেয়। আচার্য চাণক্য তাঁর নীতিতে নারী, পুরুষ, কর্মজীবন, বন্ধুত্ব, সম্পদ সম্পর্কিত বিষয় উল্লেখ করেছেন। কিন্তু একটি শ্লোকের মাধ্যমে আচার্য চাণক্য বলে দিয়েছেন যে ৪টি গুণে মহিলারা পুরুষের চেয়ে এগিয়ে।

স্ত্রীলিঙ্গ দিবগুণ অহারো বুদ্ধিস্তাসন চতুর্গুণ।
সাহস শদগুনাম চৈব কমোষ্টগুন উচ্যতে।

ক্ষুধা

আচার্য চাণক্য বলেছেন যে নারীরা পুরুষের চেয়ে দ্বিগুণ ক্ষুধার্ত বোধ করেন। নারীদের শরীরের গঠনের কারণে বেশি ক্যালরি প্রয়োজন। তাই তাদের সবসময় পেট ভরে খাওয়া উচিত।

প্রজ্ঞা

পুরুষদের তুলনায় নারীদের বুদ্ধিমত্তা বেশি। তাদের বুদ্ধিমত্তা পুরুষের চেয়ে বেশি। সে তার বোঝাপড়ার মাধ্যমে প্রতিটি সমস্যা থেকে বেরিয়ে আসে।

সাহস

প্রায়শই লোকেরা বলে যে পুরুষরা বেশি সাহসী হয়। কিন্তু আচার্য চাণক্য বলছেন উল্টো কথা। তার মতে, পুরুষদের তুলনায় নারীদের সাহস ৬ গুণ বেশি। নারীরা কোনও অসুবিধাতে ভয় পায় না। মানসিক চাপ সহ্য করার মধ্যেও তারা এগিয়ে।

যৌন আবেগ

আচার্য চাণক্যও শ্লোকে যৌন অনুভূতির কথাও বলেছেন। তিনি বলেন, পুরুষদের তুলনায় নারীদের যৌন আবেগ ৮ গুণ বেশি। এর মানে হল যে পুরুষদের ইচ্ছা মহিলাদের তুলনায় ৮ গুণ কম।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement