Advertisement

Chanakya Niti about Wife Secret: প্রেমিক হোক বা স্বামী, সর্বদা গোপন রাখুন এই ৩ বিষয়; অন্যথায় অশান্তি বাড়ে!

Chanakya Niti: আচার্য চাণক্য বলেছেন যে, স্বামী এবং স্ত্রী উভয়ই একে অপরের পরিপূরক। তবে চাণক্য নীতিতে তিনি এমন কিছু কথা বলেছেন যা ভুল করেও আপনার স্বামীকে বলা উচিত নয়। তিনি বলেন, এতে করে দু'জনের সম্পর্কের মধ্যে অনেক সমস্যা হতে পারে।

যে কথা পুরুষদের ভুলেও বলবেন না
Aajtak Bangla
  • কলকাতা,
  • 15 Aug 2023,
  • अपडेटेड 6:57 AM IST

Chanakya Niti: আচার্য চাণক্য বলেছেন যে,  স্বামী এবং স্ত্রী উভয়ই একে অপরের পরিপূরক। চাণক্য নীতিতে তিনি এমন সব কথার উল্লেখ করেছেন যা ভুল করেও আপনার স্বামীকে বলা উচিত নয়। তিনি বলেন, এতে করে দুজনের সম্পর্কের অনেক সমস্যা হতে পারে। আপনিও যদি আপনার বিবাহিত জীবনকে সুখী রাখতে চান, তাহলে অবশ্যই আচার্য চাণক্যের এই কথাগুলো মেনে চলুন।

স্ত্রীর ভুল করেও স্বামীকে এসব কথা বলা উচিত নয়
আচার্য চাণক্য বলেন, বিয়ের পর নারীদের কখনই তাদের শ্বশুরবাড়ি সম্পর্কে  মন্দ কথা এবং বাপেরবাড়ির গোপন কথা বলা উচিত নয়। এমনকি আপনার স্বামীর সঙ্গেও এই জিনিসগুলি শেয়ার করবেন না। এটা করলে দুই পরিবারের মধ্যে বিভেদ দেখা দিতে পারে। আর এটা স্বামী-স্ত্রীর সম্পর্কের ওপরও খারাপ প্রভাব ফেলতে পারে।

বলা হয়েছে যে, একজন ব্যক্তি তখনই দান-খয়রাতের ফল পান যখন অন্য হাতটি এক হাতের দান সম্পর্কেও জানে না। এমনটা বলতে চাওয়ার অর্থ হল, আপনার দেওয়া দানের প্রশংসা কখনো কারো সামনে করবেন না, এতে করে এর প্রভাব শেষ হয়ে যায়। স্ত্রীরও স্বামীর সামনে এ কথা বলা উচিত নয়।

চাণক্য নীতি অনুসারে, স্ত্রীর সবসময় তার স্বামীর বা নিজের উপার্জনের কিছু অংশ সঞ্চয় করা উচিত এবং এমনকি স্বামীকে এ সম্পর্কে বলা উচিত নয়। পরিবারের কঠিন সময়ে এই টাকা খুব কাজে আসতে পারে।

দাম্পত্য জীবন সফল করতে এই কাজটি করুন
স্ত্রীদের কখনই তাদের স্বামীদের অন্য কোন পুরুষের সঙ্গে তুলনা করা উচিত নয়। এটা করলে স্বামীর আত্মসম্মানে আঘাত লাগে এবং দাম্পত্য জীবনেও উত্তেজনা দেখা দিতে পারে।

চাণক্যের মতে, স্বামী-স্ত্রীর সবসময় একে অপরের প্রতি ভদ্র আচরণ বজায় রাখা উচিত।

Advertisement

চাণক্য বলেন, যে ব্যক্তি রাগ নিয়ন্ত্রণ করে তার বিবাহিত জীবন সফল হয়। রাগে একজন মানুষ ভালো মন্দের পার্থক্য করতে পারে না। যার কারণে সম্পর্কের মধ্যে ফাটল দেখা দিতে পারে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement