Advertisement

Relationship Tips: ডেটিংয়ে করবেন না এই ৫ ভুল, নয়তো আজীবন সিঙ্গল থাকবেন

Relationship Tips: বর্তমান সময়ে কাউকে ডেটিং করা খুবই কঠিন বিষয় হয়ে দাঁড়াচ্ছে। দৌড়ঝাঁপ ভরা এই জীবনধারণের প্রভাব মানুষের সম্পর্কের ওপরও পড়ছে। এই ব্যস্ততায় ভরা জীবনের কারণে এখন কাপলদের মধ্যে রোম্যাম্সও কম হয়ে গিয়েছে। আবার এটাও বলা চলে যে রোম্যান্সের পরিভাষাই একেবারে বদলে গিয়েছে। এখন শুধু ভালোবাসা দিয়ে নয়, বরং এমন এক আইডিয়াল সঙ্গীর দরকার হয় যে সব সমস্যায় পাশে দাঁড়াবে।

ডেটিং মিসটেক
Aajtak Bangla
  • কলকাতা,
  • 08 Oct 2023,
  • अपडेटेड 3:39 PM IST
  • বর্তমান সময়ে কাউকে ডেটিং করা খুবই কঠিন বিষয় হয়ে দাঁড়াচ্ছে। দৌড়ঝাঁপ ভরা এই জীবনধারণের প্রভাব মানুষের সম্পর্কের ওপরও পড়ছে।

বর্তমান সময়ে কাউকে ডেটিং করা খুবই কঠিন বিষয় হয়ে দাঁড়াচ্ছে। দৌড়ঝাঁপ ভরা এই জীবনধারণের প্রভাব মানুষের সম্পর্কের ওপরও পড়ছে। এই ব্যস্ততায় ভরা জীবনের কারণে এখন কাপলদের মধ্যে রোম্যাম্সও কম হয়ে গিয়েছে। আবার এটাও বলা চলে যে রোম্যান্সের পরিভাষাই একেবারে বদলে গিয়েছে। এখন শুধু ভালোবাসা দিয়ে নয়, বরং এমন এক আইডিয়াল সঙ্গীর দরকার হয় যে সব সমস্যায় পাশে দাঁড়াবে। আর এই কারণেই ডেটিং প্রক্রিয়া আরও মুশকিল হয়ে গিয়েছে। কেউ যখন কোনও সম্পর্কে লিপ্ত হয় তখন সে যেমন উৎসুক থাকে তেমনি নার্ভাসও থাকে। এটা এমন একটা সময় যখন একে-অপরকে চেনাজানা শুরু হয়। এই সময়ে আপনি আপনার সঙ্গার সঙ্গে সম্পর্ক মজবুত করার চেষ্টা করছেন। ঠিক তখনই কিছু এমন ভুল করা হয় যেখান থেকে রোম্যান্স একেবারে শেষ হয়ে যায়। তাই যদি ডেটিং উপভোগ করতে ও রোম্যান্স বাড়াতে চান তাহলে এই ভুলগুলি করবেন না। 

বেশি ভাববেন না
ডেটিং শুরু হওয়ার পরপরই অনেকেই বেশি ভাবনা-চিন্তা করতে শুরু করে দেন, এতে কাজের কাজ কিছুই হয় না বরং শুধু শুধু আপনার উদ্বেগ বাড়ে। অনেক সময়ই একে-অপরকে ভালো করে না চিনেই ভবিষ্যতের প্ল্যান শুরু করে দেয়। যেটার জন্য রোম্যান্স শুরুর আগেই শেষ। 

ঘনিষ্ঠ হওয়া
ডেটিং শুরু হওয়ার কিছুদিনের মধ্যে ঘনিষ্ঠ হওয়া সম্পর্কের জন্য ভালো নয়। এতে আপনারা শারীরিকভাবে কাছাকাছি এলেও মানসিকভাবে আপনাদের সম্পর্ক কাঁচা থেকে যায়। অনেক সময়ই এই কারণে সম্পর্ক ভেঙে যায়। 

গোয়েন্দা হয়ে যাবেন না
সুস্থ সম্পর্কে সঙ্গী কী করছে না করছে খবর রাখা ভালো তবে তা যেন অতিরিক্ত না হয়ে যায়। এতে বিপরীত দিকের মানুষের মনে হতেই পারে যে আপনি তার ওপর ভরসা করেন না। এরকম করলে সম্পর্কের শুরুতেই তা ভেঙে যাবে। 

Advertisement

বেশি প্রত্যাশা রাখবেন না
ডেটিংয়ের শুরুতেই কখনও একটা সম্পর্ক শুরু হয় না। ডেটিং একটা পদ্ধতি যেটার মাধ্যমে আপনারা একে-অপরকে জানার চেষ্টা করছেন। এই রকম অবস্থায় বিপরীত দিকের মানুষের থেকে অনেক বেশি প্রত্যাশা রাখা একেবারেই সঠিক নয়। 

খুব বেশি মেসেজ করবেন না
ডেটিংয়ের সময় একে-অপরের সঙ্গে রোজ কথা বলা অবশ্যই জরুরি। তবে প্রয়োজনের তুলনায় বেশি মেসেজ করলে আপনার সঙ্গী বিরক্তও হতে পারে। তাই অনেক মেসেজ করার পরিবর্তে সামনা-সামনি বসে কথা বলে নিন। 


  

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement