Advertisement

Coconut water for kidney stone: এই ফলের জল কিডনি পরিষ্কার করে, মাত্র ৭ দিনে পাথর ও ময়লা বের করে দেয়

কিডনি আপনার রক্ত ​​থেকে বর্জ্য পরিষ্কার করে রক্তনালীগুলিকে ফ্লাশ করতে সাহায্য করে। এটি শরীরের অনেক ইলেক্ট্রোলাইটের ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে এবং শরীরের সমস্ত অঙ্গকে সুস্থ রাখে।

এই ফলের জল খেলে কিডনিতে পাথর হবে না
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 24 May 2023,
  • अपडेटेड 8:17 PM IST
  • কিডনি আপনার রক্ত ​​থেকে বর্জ্য পরিষ্কার করে
  • এটি শরীরের অনেক ইলেক্ট্রোলাইটের ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে

কিডনি আপনার রক্ত ​​থেকে বর্জ্য পরিষ্কার করে রক্তনালীগুলিকে ফ্লাশ করতে সাহায্য করে। এটি শরীরের অনেক ইলেক্ট্রোলাইটের ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে এবং শরীরের সমস্ত অঙ্গকে সুস্থ রাখে। কিন্তু, কিডনিতে আমাদের খাদ্য থেকে চর্বি, ট্রাইগ্লিসারাইড এবং ইউরিয়া জমা হলে এর পরিস্রাবণ কাজকে প্রভাবিত করে। এমন পরিস্থিতিতে সময়ে সময়ে কিডনি পরিষ্কার করা প্রয়োজন এবং এই ফলের জল আপনাকে এই কাজে সাহায্য করতে পারে।

কিডনি পরিষ্কার করতে কী পান করবেন

কিডনি পরিষ্কার করতে নারকেলের জলের চেয়ে ভাল বিকল্প আর কিছু নেই। হ্যাঁ, বিজ্ঞানও বিশ্বাস করে যে আপনি যদি আপনার কিডনির কার্যকারিতা উন্নত করতে চান তবে আপনার নারকেলের জল পান করা উচিত। এটি প্রস্রাবে পটাশিয়াম, ক্লোরাইড এবং সাইট্রেটের নিঃসরণ বাড়ায় এবং এগুলো শরীরে জমতে দেয় না। এইভাবে, এটি কিডনিতে পাথরের সমস্যা প্রতিরোধ করে।

আরও পড়ুন: Best Fruits To Lower Uric Acid: অতিরিক্ত ইউরিক অ্যাসিড দূর করবে সস্তার এই ৫ ফল, আজ থেকেই খাওয়া শুরু করুন

কিডনি ক্রিয়েটিনিনের জন্য নারকেলের জল

নারকেলের জল ক্রিয়েটিনিনের পরিমাণ কমাতে খুব কার্যকরভাবে কাজ করে। এটি ভিটামিন সি সমৃদ্ধ, যা ক্রিয়েটিনিনের মাত্রা কমিয়ে কিডনিতে পাথর কমাতে সাহায্য করে। এছাড়াও নারকেলের জলে প্রচুর পরিমাণে পটাসিয়াম থাকে, যা কিডনিতে রক্ত ​​সঞ্চালনকে ঠিক করে, এর কার্যকারিতা উন্নত করে এবং কিডনিকে সুস্থ রাখে। সুতরাং, এই সমস্ত কারণে আপনার কিডনি সুস্থ রাখতে নারকেলের জল খাওয়া উচিত। যদি গ্রীষ্মকাল হয়, তাহলে সপ্তাহে অন্তত একবার নারকেলের জল খেতে হবে।

Advertisement
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement