Advertisement

Beauty Benefits Of Ginger: গাল হবে কাশ্মীরি আপেলের মতো লাল! ভরসা রাখুন এক টুকরো আদায়

Ginger Juice Benefits: আপনি প্রায়ই আদা খাওয়ার উপকারিতা সম্পর্কে শুনেছেন কিন্তু আপনি কি এটির রূপচর্চায় প্রয়োগের উপকারিতা সম্পর্কে জানেন? আসলে ত্বকে আদার রস লাগালে অনেক উপকার পাওয়া যায়।

Aajtak Bangla
  • কলকাতা,
  • 08 Dec 2022,
  • अपडेटेड 4:06 PM IST
  • আপনি প্রায়ই আদা খাওয়ার উপকারিতা সম্পর্কে শুনেছেন
  • কিন্তু আপনি কি এটির রূপচর্চায় প্রয়োগের উপকারিতা সম্পর্কে জানেন?

Ginger benefits for skin: আপনি প্রায়ই আদার উপকারিতা সম্পর্কে শুনেছেন। সর্দি, কাশি বা ঠান্ডা লেগে জ্বর  হলে আদা খাওয়ার উপকারিতা রয়েছে। পেটের মেদ গলাতে চাইলে আদা উপকারী। কিন্তু আপনি কি শুনেছেন যে ত্বকে আদার রস লাগালে আপনার চেহারা উজ্জ্বল হবে। আপনার মুখের বলিরেখা চিরতরে বিদায় নেবে। ত্বকে আদা ব্যবহারের উপকারিতা সম্পর্কে আপনি নিশ্চয়ই কমই শুনেছেন। আদা আপনাকে ত্বকের সমস্যা থেকে চিরতরে মুক্তি দেবে। আসুন জানা যাক কীভাবে আপনি এটি ত্বকের জন্য ব্যবহার করতে পারেন। 

 

 

কীভাবে মুখে আদার রস লাগাবেন
আপনি যদি আপনার মুখকে কাশ্মীরি আপেলের মতো লাল, উজ্জ্বল এবং সুন্দর দেখতে চান, তাহলে আদার রসে গোলাপ জল এবং মধু মিশিয়ে মুখে লাগান। এই ফেস মাস্কটি মুখে ২০ মিনিটের জন্য রেখে দিন। দেখবেন আপনার মুখে একটা স্বাভাবিক আভা দেখা দেবে। 

বলিরেখা দূর হবে
আদা লাগালে আপনার মুখের বলিরেখা চিরতরে কমে যাবে। এর সঙ্গে মুখের ট্যানিংও চলে যাবে  এবং আপনার মুখ উজ্জ্বল হতে শুরু করবে। 

ত্বকের ব্যাকটেরিয়া  বিদায় নেবে
আদার রস আপনার ত্বককে গভীরভাবে পরিষ্কার করতে কাজ করে। আপনি যদি এটি নিয়মিত ব্যবহার করেন তবে আপনার মুখের ব্যাকটেরিয়া চিরতরে চলে যাবে। আদার রস দিয়ে মুখে ভালো করে ম্যাসাজ করতে পারেন। ততক্ষণ পর্যন্ত যতক্ষণ না ত্বক ঠিকমতো শুকোচ্ছে। 

 

 

চেহারায় উজ্জ্বলতা বাড়বে
আপনার বয়স যদি ৪০-এর বেশি হয়, তবে আপনাকে অবশ্যই সপ্তাহে একবার মধু এবং লেবুর রসের সাথে আদার গুঁড়ো মিশিয়ে লাগাতে হবে যাতে এটি আপনার ত্বককে টানটান করে । আপনি যদি এটি নিয়মিত ত্বকে ব্যবহার করেন তবে আপনি আপনার চেহারায় অনেক পরিবর্তন দেখতে পাবেন। 

Advertisement

যদিও আদা যেকোনো ধরনের ত্বকে খুব সহজেই প্রয়োগ করা যায়, তবে এটি অ্যান্টি-এজিং ত্বকের জন্য বিশেষভাবে উপকারী বলে মনে করা হয়। প্রকৃতপক্ষে, এতে অনেক অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্য রয়েছে যা ত্বককে ফ্রি র‌্যাডিক্যালের কারণে হওয়া ক্ষতি থেকে রক্ষা করে, পাশাপাশি ত্বককে আরও তরুণ এবং স্বাস্থ্যকর করে তোলে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement