Advertisement

How To Apply Lipstick: আপনার জন্য পারফেক্ট লিপস্টিক কোনটি? লাগানোর টিপসও রইল

প্রসাধনী জগতে এমন কিছু জিনিস রয়েছে যা আপনাকে রূপান্তরিত করার ক্ষমতা রাখে। অর্থাৎ এগুলি ব্যবহার করে, আপনার চেহারা সম্পূর্ণ আলাদা দেখাতে শুরু করে, তবে এটি গুরুত্বপূর্ণ যে আপনি সেগুলিকে সঠিকভাবে ব্যবহার করেন। লিপস্টিক সেই কয়েকটি জিনিসের মধ্যে একটি যা সঠিকভাবে ব্যবহার করলে আপনার সম্পূর্ণ চেহারাই বদলে যেতে পারে।

ফাইল ছবি।
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 06 Oct 2023,
  • अपडेटेड 11:39 AM IST
  • প্রসাধনী জগতে এমন কিছু জিনিস রয়েছে যা আপনাকে রূপান্তরিত করার ক্ষমতা রাখে।

প্রসাধনী জগতে এমন কিছু জিনিস রয়েছে যা আপনাকে রূপান্তরিত করার ক্ষমতা রাখে। অর্থাৎ এগুলি ব্যবহার করে, আপনার চেহারা সম্পূর্ণ আলাদা দেখাতে শুরু করে, তবে এটি গুরুত্বপূর্ণ যে আপনি সেগুলিকে সঠিকভাবে ব্যবহার করেন। লিপস্টিক সেই কয়েকটি জিনিসের মধ্যে একটি যা সঠিকভাবে ব্যবহার করলে আপনার সম্পূর্ণ চেহারাই বদলে যেতে পারে। লিপস্টিক এমন একটি পণ্য যা আপনাকে সাধারণ থেকে বিশেষ করে তুলতে পারে। একটু লিপস্টিক আপনার মুখকে বদলে দিতে পারে এবং আপনার আত্মবিশ্বাস বাড়াতে পারে। 

লিপস্টিক একটি কেন্দ্রবিন্দু হিসেবে কাজ করে যা যে কারো দৃষ্টি আকর্ষণ করতে পারে। ঠোঁট আমাদের মুখের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ, আপনি যদি তাদের উপর সঠিকভাবে নির্বাচিত লিপস্টিক লাগান তবে তাদের সৌন্দর্য দ্বিগুণ হয়ে যায়। গাঢ় লাল রঙ হোক বা নরম গোলাপী, প্রতিটি রঙেরই নিজস্ব বিশেষত্ব রয়েছে যা প্রয়োগ করলে আপনার ব্যক্তিত্ব এবং শৈলী উভয়ই বদলে যায়। আপনার ঠোঁটে প্রাণবন্ত লাল রঙের লিপস্টিক প্রয়োগ করা আপনাকে আত্মবিশ্বাস দেয়, যেখানে হালকা এবং নগ্ন শেড প্রয়োগ করা আপনার সরলতা দেখায়।

লিপস্টিক লাগানোর সঠিক উপায়- ঠোঁটে ভালোভাবে লাগানো লিপস্টিক আপনাকে আকর্ষণীয় দেখায়। যেসব নারীর ঠোঁট খুব পাতলা তারা যদি লিপস্টিক লাগান, তাহলে তাদের ঠোঁট একটু মোটা হতে শুরু করে, যার কারণে আপনার মুখ আগের থেকে আরও সুন্দর দেখাতে পারে। ঠোঁটে লিপস্টিক লাগানোর আগে কিছু বিষয়ে খেয়াল রাখা জরুরি। লিপস্টিক লাগানোর আগে, আপনার ঠোঁটকে ভালোভাবে ময়েশ্চারাইজ করা জরুরি, যাতে লিপস্টিক সহজে লাগানো যায়। এর পরে, আপনার লিপস্টিকের সাথে মেলে একটি লিপ লাইনার ব্যবহার করুন, যাতে আপনি আপনার ঠোঁটের প্রান্তগুলি সংজ্ঞায়িত করতে পারেন। 

লিপস্টিক লাগানোর সময় সবসময় মনে রাখবেন যে এটি ঠোঁটের মাঝখান থেকে লাগানো শুরু করুন এবং বাইরের দিকে লাগান এবং আপনার স্বাভাবিক ঠোঁটের আকৃতি অনুসরণ করুন। এবার টিস্যুর সাহায্যে অতিরিক্ত লিপস্টিক মুছে ফেলুন। সবশেষে, ঠোঁটকে চকচকে দেখাতে লিপগ্লস ব্যবহার করুন। আপনার ত্বকের রঙ অনুযায়ী সঠিক লিপস্টিক বেছে নিন।
ফর্সা রঙ- যদি আপনার ত্বকের রং ফর্সা হয় তাহলে আপনি পিচ, ন্যুড পিঙ্ক, হালকা বেগুনি রঙ বা ম্যাট লিপস্টিক লাগাতে পারেন। 

Advertisement

গমের রঙ- যদি আপনার ত্বকের রঙ গম হয় তবে আপনি আপনার পায়ে হালকাভাবে গাঢ় শেড লাগাতে পারেন। 
গাঢ় বর্ণ- যদি আপনার ত্বকের রং গাঢ় হয় তাহলে আপনি মেরুন বা বাদামী লিপস্টিক লাগাতে পারেন। এটি আপনাকে অনেক ভালো দেখাবে। লাল লিপস্টিক সবসময় ট্রেন্ডে থাকে। এই রঙের লিপস্টিক প্রতিটি ত্বকের স্বরের মহিলাদের জন্য ভাল দেখায়।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement