Advertisement

Most Intelligent Blood Group: এই ব্লাড গ্রুপের মানুষরা সবচেয়ে বুদ্ধিমান, মাথা কাজ করে কম্পিউটারের মতো

আমরা সবাই জানি যে আমাদের শরীরের রক্তের গ্রুপ A, B, AB এবং O-তে বিভক্ত। এই রক্তের গ্রুপগুলিও পজিটিভ এবং নেগেটিভ দুই ভাগে বিভক্ত।

এই ব্লাড গ্রুপের মানুষরা সবচেয়ে বুদ্ধিমান
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 27 May 2023,
  • अपडेटेड 9:22 PM IST
  • B+ ব্লাড গ্রুপের মানুষের মস্তিষ্ক সবচেয়ে ক্ষুরধার হয়
  • O+ রক্তের গ্রুপ B+ রক্তের গ্রুপের পরে দ্বিতীয় স্থানে রয়েছে

আমরা সবাই জানি যে আমাদের শরীরের রক্তের গ্রুপ A, B, AB এবং O-তে বিভক্ত। এই রক্তের গ্রুপগুলিও পজিটিভ এবং নেগেটিভ দুই ভাগে বিভক্ত। আপনি প্রায়শই লোকেদের বলতে শুনেছেন যে ওই লোকটি খুব চালাক। এতে রক্তের গ্রুপের (Blood Group) বড় ভূমিকা রয়েছে। ইউনিভার্সিটি অফ ক্যালিফোর্নিয়ায় করা এক গবেষণায় জানা গেছে কোন ব্লাড গ্রুপের মানুষ চালাক হন। হ্যাঁ, রক্তের গ্রুপ অনুযায়ী শরীরের গঠন ভিন্ন হয় এবং এর প্রভাব শরীরের অঙ্গ-প্রত্যঙ্গেও পড়ে।

রক্তের গ্রুপ কী?

রক্তের গ্রুপ মূলত অ্যান্টিজেন এবং অ্যান্টিবডিগুলির উপর নির্ভর করে, যা এক ধরনের প্রোটিন অণু। অ্যান্টিবডিগুলি রক্তরসে উপস্থিত থাকে এবং অ্যান্টিজেনগুলি লোহিত রক্তকণিকার পৃষ্ঠে উপস্থিত থাকে। এই দুটি একসঙ্গে রক্তের গ্রুপ নির্ধারণ করে।

B+ ব্লাড গ্রুপের মানুষের মস্তিষ্ক সবচেয়ে ক্ষুরধার হয়

ক্যালিফোর্নিয়া ইউনিভার্সিটিতে করা এই গবেষণায় দেখা গেছে B+ ব্লাড গ্রুপের মানুষের মস্তিষ্ক অন্যান্য গ্রুপের তুলনায় দ্রুত। তাঁদের চিন্তা করার এবং বোঝার ক্ষমতা বেশি। যাদের B+ রক্তের গ্রুপ আছে, তাঁদের মস্তিষ্কে পেরিটোনিয়াল এবং টেম্পোরাল লোবের সেরিব্রাম বেশি সক্রিয় থাকে, যার কারণে তাঁদের স্মৃতিশক্তি এবং মস্তিষ্ক উভয়ই প্রখর হয়।

O+ রক্তের গ্রুপ দ্বিতীয়

O+ রক্তের গ্রুপ B+ রক্তের গ্রুপের পরে দ্বিতীয় স্থানে রয়েছে। এসব মানুষের মনও খুব তীক্ষ্ণ হয়। তাঁদের রক্ত সঞ্চালন অন্যদের তুলনায় ভাল, যার কারণে মস্তিষ্কে অক্সিজেনের প্রবাহও ভাল হয়। ও পজিটিভ মানুষের মস্তিষ্কে সেরিব্রাম বেশি সক্রিয় থাকে, যার কারণে তাঁদের স্মৃতিশক্তিও ভাল থাকে।

গবেষণা কী বলে?

ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে পরিচালিত এই গবেষণায়, প্রতিটি গ্রুপের ৬৯ জনের উপর গবেষণা করা হয়েছিল এবং তাঁদের রক্তের নমুনার উপর গবেষণা করা হয়েছিল। এই গবেষণায় প্রতিটি গ্রুপের মানুষের মস্তিষ্ক সম্পর্কে তথ্য সংগ্রহ করে দেখা গেছে B+ এবং O+ এর মানুষের মস্তিষ্ক বাকি গ্রুপের তুলনায় অনেক দ্রুত।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement