Advertisement

Lady Finger Control Weight:ঢ্যাঁড়সে হুড়মুড়িয়ে কমে ওজন! ব্যায়ামও লাগবে না

lady Finger Control Weight: লেডিস ফিঙ্গার যাকে আমরা ভেন্ডি বা ঢ্যাঁড়স নামে চিনি এমন একটি সবজি, যার সাহায্যে আপনার ওজনও নিয়ন্ত্রণ করা যায়। এছাড়া এটি ব্লাড সুগার ও ক্যান্সার নিয়ন্ত্রণেও উপকারী।

ঢ্যাঁড়স খেলে ওজন কমবে
  • ভেন্ডি খেয়ে আপনি ওজনও নিয়ন্ত্রণ করতে পারেন
  • ভেন্ডি এমন একটি সবজি, যা থেকে অনেক রোগও দূরে রাখা যায়
  • ব্লাড সুগার নিয়ন্ত্রণেও এটি খুবই সহায়ক

Ladies Finger Control Weight: লেডিস ফিঙ্গার যাকে আমরা ভেন্ডি বা  ঢ্যাঁড়স নামে চিনি শুধু শরীরে পুষ্টি জোগায় না, এটি খেয়ে আপনি ওজনও নিয়ন্ত্রণ করতে পারেন। ভেন্ডি  এমন একটি সবজি, যা থেকে অনেক রোগও দূরে রাখা যায়। ব্লাড সুগার নিয়ন্ত্রণেও এটি খুবই সহায়ক। অর্থাৎ ডায়াবেটিস রোগীদের জন্যও ঢ্যাঁড়স আশীর্বাদের চেয়ে কম কিছু নয়। আসলে,ভেন্ডিতে  প্রচুর পরিমাণে ভিটামিন-সি পাওয়া যায়। আপনি যদি প্রতিদিন ১০০ গ্রাম ঢ্যাঁড়স  খান, তাহলে আপনার শরীরে যে পরিমাণ ভিটামিন সি প্রয়োজন তার ৩৮  শতাংশ এটি পূরণ করে। সকলেই জানেন, ভিটামিন-সি আপনাকে অনেক রোগ এবং সংক্রমণ থেকে নিরাপদ রাখতে সহায়ক। তাহলে চলুন জেনে নেওয়া যাক এর বাইরে ভেন্ডি  খাওয়ার কী কী উপকারিতা রয়েছে। 

 

 

ঢ্যাঁড়স খেলে ওজন কমবে
ওজন কমাতে ভেন্ডি খুবই উপকারী। আসলে এই সবজিতে ফাইবারের পরিমাণ খুব ভালো। এমন পরিস্থিতিতে এটি খেলে ওজন নিয়ন্ত্রণে সাহায্য করতে পারে। অর্থাৎ ওজন কমাতে সাহায্য করে,  এই সবজিতে আপনি একেবারেই ক্যালোরি পাবেন না। 

ডায়াবেটিস রোগীদের জন্যও উপকারী 
এ ছাড়া ডায়াবেটিস রোগীদের জন্য ঢ্যাঁড়স কোনো আশীর্বাদের চেয়ে কম নয়। আপনি যদি এটি আপনার ডায়েটে অন্তর্ভুক্ত করেন তবে আপনার রক্তে শর্করা নিয়ন্ত্রণে থাকবে, তবে গুরুতর রোগীদের অবশ্যই এটি খাওয়ার আগে তাদের ডাক্তারের সঙ্গে  পরামর্শ করতে হবে। 

ক্যান্সারেও সাহায্য করবে
ক্যান্সারেও এটি খুবই উপকারী। আপনি যদি এটি আপনার ডায়েটে অন্তর্ভুক্ত করেন তবে এটি আপনার অন্ত্রে উপস্থিত বিষাক্ত উপাদানগুলিকে সরিয়ে দেয়। অর্থাৎ এটি অন্ত্রের জন্য খুবই উপকারী। 

 

Advertisement

 

হার্টের স্বাস্থ্যের জন্য ভালো 
শরীরে কোলেস্টেরল বেড়ে যাওয়ার কারণে হৃদরোগের ঝুঁকি বেড়ে যায়। ভেন্ডিতে  উপস্থিত পেকটিন কোলেস্টেরল নিয়ন্ত্রণে সাহায্য করে। এর পাশাপাশি এটি অ্যান্টি-অক্সিডেন্টে ভরপুর।

এটি গর্ভাবস্থাতেও উপকারী
 গর্ভবতী মহিলাদের জন্য ঢ্যাঁড়স  খাওয়া খুবই উপকারী। এটি ভিটামিন B9 এবং ফলিক অ্যাসিড সমৃদ্ধ, যার কারণে গর্ভের শিশু অনেক স্নায়বিক সমস্যা থেকে দূরে থাকে।

 

 

মস্তিষ্ক সচল রাখে
 ফোলেট এবং ভিটামিন B9 এ ধরনের দুটি পুষ্টি উপাদান যা প্রধানত ভেন্ডিতে পাওয়া যায়। এই দুটিই মস্তিষ্কের কার্যকলাপ বজায় রাখার জন্য প্রয়োজনীয়।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য ঘরোয়া প্রতিকার এবং সাধারণ তথ্যের উপর ভিত্তি করে। এটি গ্রহণ করার আগে, অবশ্যই ডাক্তারের পরামর্শ নিন। আজতক বাংবা এটি নিশ্চিত করে না।)

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement