Advertisement

New year 2024 Vastu Tips: নতুন বছর শুরুর আগে বাড়ি থেকে সরান এই ৫ জিনিস, সৌভাগ্য পাবেন ২০২৪-এ

প্রত্যেকেই চান যে তাঁদের নতুন বছর ভাল কাটুক, দেবী লক্ষ্মী তাঁদের আশীর্বাদ করুন। তাঁর আশিসে জীবন সম্পদে পরিপূর্ণ হোক। তবে আপনার বাড়িতে এমন কিছু জিনিস থাকতে পারে যা দেবী লক্ষ্মীকে ক্রোধান্বিত করতে পারে।

Vastu Tips
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 14 Dec 2023,
  • अपडेटेड 10:35 PM IST
  • প্রত্যেকেই চান যে তাঁদের নতুন বছর ভাল কাটুক।
  • দেবী লক্ষ্মী তাঁদের আশীর্বাদ করুন।

লক্ষ্মীর কৃপা থাকলে ঘর ভরে ওঠে সম্পদে। আর লক্ষ্মী রাগ করলে দুঃখের অন্ত থাকে না। আর কয়েকদিনের মধ্যেই বছর শেষ হতে চলেছে। আসতে চলেছে নতুন বছর ২০২৪। প্রত্যেকেই চান যে তাঁদের নতুন বছর ভাল কাটুক, দেবী লক্ষ্মী তাঁদের আশীর্বাদ করুন। তাঁর আশিসে জীবন সম্পদে পরিপূর্ণ হোক। তবে আপনার বাড়িতে এমন কিছু জিনিস থাকতে পারে যা দেবী লক্ষ্মীকে ক্রোধান্বিত করতে পারে।  নতুন বছর আসার আগেই এই জিনিসগুলি বাড়ি থেকে বের করে দিন। কারণ বাস্তুদোষ থাকলে ব্যক্তির জীবনে কোনও উন্নতি হয় না। 

ঈশ্বরের ভাঙা মূর্তি- বাড়ির পুজোর জায়গায় যদি ভগবানের পুরনো মূর্তি বা বাড়িতে কোনও পুরনো ও ভাঙা মূর্তি থাকে, তাহলে বছর শেষের আগে তা সরান। সেগুলি নদী বা পুকুরে বিসর্জন দিন। এছাড়াও ঈশ্বরের পুরানো, ছেঁড়া ফটো থাকলে সরিয়ে দিন। অন্য কোনও ফটো বা মূর্তি থাকলেও তা সরান। 

বন্ধ ঘড়ি- বাস্তুশাস্ত্রে ঘড়ির বিরাট গুরুত্ব। এই পরিস্থিতিতে যদি আপনার বাড়িতে কোনও পুরানো বা অকেজো ঘড়ি থাকে তা অবিলম্বে সরিয়ে ফেলুন। ঘরে এমন একটি ঘড়ি থাকলে তা পরিবারের সকলের ভাগ্যকে প্রভাবিত করতে পারে। ভাঙা ও অচল ঘড়ি আনে দুর্ভাগ্য। সুসময় সেই ঘরে আসে না। তাই নতুন বছর শুরু হওয়ার আগে বিদেয় করুন ভাঙা ঘড়ি। 

অকেজো ও পরিত্যক্ত জিনিস- অনেকেরই বাড়ির স্টোর রুমে পুরনো ও অকেজো জিনিস রাখার অভ্যাস আছে। এই ধরনের অপ্রয়োজনীয় ও জঞ্জাল ঘরে রাখলে দেবী লক্ষ্মীর ক্রোধ হতে পারে। আজই ঘর থেকে সমস্ত আবর্জনা বের করে নিন। ঘরে কোনও অকেজো ও বিকল জিনিস একদম রাখবেন না, এতে দেবীর কৃপা মেলে না। 

ভাঙা আয়না- ঘরে ভাঙা কাচ বা আয়না রাখা অশুভ বলে মনে করা হয়। এর ফলে দেবী লক্ষ্মী ক্রুদ্ধ হন। ঘরে সুখ-সমৃদ্ধি আসে না। ঘরের ভাঙা কাচ অবিলম্বে সরিয়ে ফেলুন। কোনও আয়না ভাঙা হলেও তা সরান। এই আয়নায় মুখ দেখা অশুভ। ভাঙা কাচ দুর্ভাগ্য সঙ্গী করে আনে।

Advertisement

পুরানো জুতো এবং চপ্পল- পুরানো, ছেঁড়া এবং অকেজো জুতো এবং চপ্পল বাড়ির ভিতরে রাখাও অশুভ বলে মনে করা হয়। বাস্তুশাস্ত্রে, জুতো এবং চপ্পল বাড়িতে সমৃদ্ধি আনতে অপরিহার্য বলে মনে করা হয়। কিন্তু পুরনো ছেঁড়া জুতো ঘরে দারিদ্র্য ডেকে আনে। তাই পুরনো, ছেঁড়া জুতোকে অবিলম্বে বিদেয় করুন। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement