Advertisement

Propose Day 2022 : প্রোপোজ করুন এইভাবে, উত্তর 'হ্যাঁ' আসবেই

৮ ফেব্রুয়ারি প্রোপোজ ডে (Propose Day 2022)। এই দিনেই পছন্দের মানুষকে বিভিন্নভাবে মনের কথা জানান পুরুষ ও মহিলারা। অর্থাৎ প্রোপোজ করেন। তাই এই দিনটি তাঁদের কাছে অত্যন্ত বিশেষ। কারণ অনেকের প্রস্তাব এইদিন গৃহিত হয়, আর অনেকেরটাই খারিজ হয়ে যায়। এক্ষেত্রে যাঁদের প্রোপোজাল খারিজ হয় তার নেপথ্যে অনেক সময় থাকে প্রোপোজ করার ধরন। আর কী ধরনের প্রোপোজ মহিলারা পছন্দ করেন তা উঠে এসেছে তাঁদের মুখ থেকেই। তাই আপনি যদি প্রোপোজ ডে-তে কাউকে মনের কথা জানাবেন বলে ঠিক করে থাকেন তাহলে এই পদ্ধতিগুলি ট্রাই করতে পারেন। তাতে অনেকটাই কমে যাবে প্রত্যাখ্যানের সম্ভাবনা। 

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • দিল্লি,
  • 07 Feb 2022,
  • अपडेटेड 8:47 PM IST
  • আগামিকাল প্রোপোজ ডে
  • রইল প্রোপোজের কিছু পদ্ধতি
  • উত্তর ইতিবাচক হওয়ার সম্ভাবনা বেশি

ভ্যালেনটাইন সপ্তাহের (Valentine Week) সূচনা হয়ে গিয়েছে। আগামিকাল অর্থাৎ ৮ ফেব্রুয়ারি প্রোপোজ ডে (Propose Day 2022)। এই দিনেই পছন্দের মানুষকে বিভিন্নভাবে মনের কথা জানান পুরুষ ও মহিলারা। অর্থাৎ প্রোপোজ করেন। তাই এই দিনটি তাঁদের কাছে অত্যন্ত বিশেষ। কারণ অনেকের প্রস্তাব এইদিন গৃহিত হয়, আর অনেকেরটাই খারিজ হয়ে যায়। এক্ষেত্রে যাঁদের প্রোপোজাল খারিজ হয় তার নেপথ্যে অনেক সময় থাকে প্রোপোজ করার ধরন। আর কী ধরনের প্রোপোজ মহিলারা পছন্দ করেন তা উঠে এসেছে তাঁদের মুখ থেকেই। তাই আপনি যদি প্রোপোজ ডে-তে কাউকে মনের কথা জানাবেন বলে ঠিক করে থাকেন তাহলে এই পদ্ধতিগুলি ট্রাই করতে পারেন। তাতে অনেকটাই কমে যাবে প্রত্যাখ্যানের সম্ভাবনা। 

রোম্যান্টিক প্রোপোজ
এই বিষয়ে মহিলারা জানাচ্ছেন, প্রত্যেক মেয়েই চায় যে তাঁর পার্টনার তাঁকে রোম্যান্টিকভাবে প্রোপোজ করুক। আর যে প্রোপোজ করছে তাঁর জন্য যদি মেয়েটির মনেও ফিলিংস থাকে তাহলে রিজেক্ট করার পরিবর্তে তাঁকে নিয়ে ভাবনাচিন্তা করার সুযোগ থাকে। তাই আপনারও যদি এমন প্ল্যান থাকে তাহলে লাল গোলাপের তোড়া নিয়ে যান এবং সরাসরি আই লাভ ইউ বলার পরিবর্তে কিছু রোম্যান্টিক সায়েরি বা কবিতার মাধ্যমে নিজের মনের কথা বলুন। দরকারে কোনও রেস্তোরাঁতে গিয়ে রোম্যান্টিক পরিবেশ তৈরি করেও মনের কথা জানাতে পারেন। 

ডেস্টিনেশন প্রোপোজ
করোনার পরিস্থিতিতে অনেকেই ফোনেই প্রোপোজ করার পরিকল্পনা করছেন। তবে যদি কোভিড বিধি মেনে সামনাসামনি প্রোপোজ করেন তাহলে উত্তর ইতিবাচক হওয়ার সম্ভাবনা অনেকটাই বেশি। সেক্ষেত্রে যাঁকে প্রোপোজ করবেন তাঁকে তাঁর পছন্দের জায়গায় নিয়ে গিয়েও প্রোপোজ করতে পারেন। 

লাভ লেটর 
আজকের জমানায় লাভ লেটার বা প্রেমপত্র লেখার প্রচলন প্রায় নেই বললেই চলে। তবে এর মধ্যে লুকিয়ে রয়েছে অদ্ভুত এক রোম্যান্টিকতা। তাই নিজের মনের কথা যদি খুব ভাল করে ওই চিঠিতে লিখতে পারেন তাহলে ধরে নিন সবুজ সংকেত প্রায় পেয়েই গিয়েছেন। 

Advertisement

স্মৃতির সাহায্য নিতে পারেন
যদি আপনি একেবারে আলাদাভাবে প্রোপোজ করতে চান তাহলে পছন্দের মানুষের সঙ্গে কাটানো অতীতের কিছু ভাল মুহূর্তের সাহায্য নিতে পারেন। সেক্ষেত্রে আপনাদের কিছু মজার চ্যাটের প্রিন্টআউট ও সুন্দর ছবি একটি বাক্সে ভরে তাতে একটি চিঠিও রাখুন। চিঠিতে লিখুন আপনার মনের কথা। এরপর সেই বাক্সটি নিজে গিয়ে তাঁর হাতে তুলে দিন। আশা করা যায় প্রত্যাখ্যাত হবেন না। 

যেতে পারেন লাঞ্চে বা ডিনারে
মেয়েটির পছন্দের জায়গায় ডিনার বা লাঞ্চে যেতে পারেন এবং অর্ডার দিতে পারেন তাঁর পছন্দের খাবার। এতে আপনি যে তাঁর পছন্দ-অপছন্দ জানেন সেটা তিনি বুঝতে পারবেন। এরপর খাবার শেষে নিজের মনের কথা তাঁকে জানান। 

অনলাইন প্রোপোজ
কোভিড পরিস্থিতিতে যদি অনলাইনে প্রোপোজ করতে চান, সেক্ষেত্রেও রয়েছে অভিনব উপায়। যাঁকে প্রোপোজ করবেন তাঁর জন্য তৈরি করতে পারেন অনলাইন গ্রিটিংস বা ভিডিও। আর সেই ভিডিওর অডিওতে নিজের কণ্ঠস্বর দিতে পারেন। তবে একটা কথা, এই আইডিয়াগুলি অনুসরণ করে তাঁকেই প্রোপোজ করুন যাঁকে আপনি আগে থেকেই চেনেন বা তিনিও আপনাকে চেনেন।

আরও পড়ুনবয়স হলেও লতার গলা ছিল বিস্ময়! সুরেলা কণ্ঠের নেপথ্যে কোন বিজ্ঞান?


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement