Advertisement

Relationship Tips Best Lover Qualities: পুরুষের মধ্যে এই ৪ গুণ থাকলে প্রেমে হাবুডুবু খান মহিলারা, যা বলছেন চাণক্য

চাণক্যনীতির জগৎজোড়া প্রসিদ্ধ। এর মধ্যে আচার্য চাণক্যের প্রেমনীতি খুবই জনপ্রিয়। এই প্রবাদগুলিতে এমন কিছু লিখে গিয়েছেন চাণক্য যা আধুনিক যুগে মিলে যায়। চাণক্যর এই নীতি মানলে পুরুষরা কখনও প্রেমে ব্যর্থ হবেন না। চাণক্য বলে গিয়েছেন, পুরুষদের মধ্যে ৪ গুণ থাকলে তাঁরা কখনও ভালবাসায় হারেন না।

chanakya niti। চাণক্যনীতি।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 12 Jun 2023,
  • अपडेटेड 1:35 PM IST
  • চাণক্যনীতির জগৎজোড়া প্রসিদ্ধ।
  • এর মধ্যে আচার্য চাণক্যের প্রেমনীতি খুবই জনপ্রিয়।

নারী-পুরুষের সম্পর্ক আদিম। এই সম্পর্ক জটিলও। মা-বাবার সঙ্গে যে সম্পর্ক তার থেকে আলাদা নারী-পুরুষের সম্পর্ক। এই সম্পর্কে থাকে চাওয়া-পাওয়া, আশা-অধিকারবোধ। নারীর মন জয় করতে পুরুষ কিনা করেন! কিন্তু মেয়েদের মন পেতে কী করবেন পুরুষ? কী কী গুণ থাকলে তাঁরা হবেন সেরা পুরুষ? সেই খোঁজই দিয়ে গিয়েছেন চাণক্য। চাণক্যনীতির জগৎজোড়া প্রসিদ্ধ। এর মধ্যে আচার্য চাণক্যের প্রেমনীতি খুবই জনপ্রিয়। এই প্রবাদগুলিতে এমন কিছু লিখে গিয়েছেন চাণক্য যা আধুনিক যুগে মিলে যায়। চাণক্যর এই নীতি মানলে পুরুষরা কখনও প্রেমে ব্যর্থ হবেন না। চাণক্য বলে গিয়েছেন, পুরুষদের মধ্যে ৪ গুণ থাকলে তাঁরা কখনও ভালবাসায় হারেন না। মনের মানুষকে খুশি রাখতে পারেন। তাঁদের প্রতি আকৃষ্ট হন মহিলারা।   

অন্য মহিলাদের সম্মান- আচার্য চাণক্য বলেছেন, যে পুরুষরা তাঁদের মা, বোন বা যে কোনও নারীকে সম্মানের চোখে দেখেন, তিনিই আদর্শ প্রেমিক। নিজের প্রেমিকাকেও সম্মান দেন এই সব পুরুষ। নারীকে যে পুরুষ সম্মান দেন তাঁর সম্পর্ক কখনও ভাঙে না। তিনি সর্বত্র সম্মান পান। নারীরাও পছন্দ করেন এই ধরনের পুরুষকে। 

অনুগত- যে পুরুষ তাঁর পার্টনারের প্রতি অনুগত তাঁকে পছন্দ করেন নারীরা। অন্য নারীকে যিনি কুনজরে দেখেন না, প্রেম বাঁচানোর জন্য প্রতি মুহূর্তে চেষ্টা করেন, তেমন পুরুষকেই পছন্দ করেন মেয়েরা। এই ধরনের পুরুষদের প্রেমের সম্পর্ক কখনই ভেঙে যায় না। যে পুরুষ তার গার্লফ্রেন্ড ছাড়া অন্য কোন নারীর কথা ভাবেন তাঁর প্রেম জীবন কখনও ভালো হয় না। সারাজীবন তিনি ভাল থাকেন না। 

নিরাপদ অনুভব-  এমন পুরুষ যে সবসময় তাঁর গার্লফ্রেন্ড বা সঙ্গীনি নিরাপদে রাখেন, তাঁকে পছন্দ করেন মেয়েরা। এমন পুরুষ যাঁর সঙ্গে নিরাপদ অনুভব করেন মেয়েরা, তাঁদের সম্পর্কও কখনও ভাঙে না। প্রতিটি মহিলা তাঁর সঙ্গীর কাছ থেকে বিশ্বাসযোগ্যতা চান। তিনি চান সেই পুরুষের সঙ্গে থাকলে যেন ভয় না লাগে। সেই পুরুষের প্রতি ভরসা রাখতে চান। ফলে যে পুরুষের উপস্থিতিতে মেয়েরা নিরাপদ অনুভব করেন তিনিই সেরা প্রেমিক। যে পুরুষের কাছে নিরাপদ বা ভয় পান মেয়েরা, তাঁর সঙ্গে প্রেম করতে পারেন না।     

Advertisement

প্রেমিকাকে সুখে রাখা- শারীরিক ও মানসিক সুখের পাশাপাশি শারীরিক তৃপ্তিও প্রয়োজন প্রেমের সম্পর্কের ক্ষেত্রে। যে মানুষটি তাঁর প্রেয়সীকে সুখে রাখতে পারেন তাঁর সম্পর্ক কখনও ভাঙে না। চাণক্য বলেছেন, যে পুরুষরা প্রেমিকার সঙ্গে ফুলের মতো আচরণ করেন, তাঁকে কোমলভাবে ভালবাসেন,তাঁদের প্রেমের সম্পর্ক সর্বদা মজবুত থাকে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement