Advertisement

Dating Mistakes: ৩০ বছর বয়সে ডেটিং করছেন? এই ভুলগুলি থেকে বিরত থাকুন

Relationship Tips: এই বয়সে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়। আপনি যদি ৩০ বছর বয়সে ডেটিং করে সম্পর্ক মজবুত করতে চান, তাহলে কিছু ভুল করা এড়িয়ে চলুন। 

প্রতীকী ছবি

৩০ বছর বয়সের ডেটিং করা, অল্প বয়সে ডেট করার চেয়ে একেবারে ভিন্ন অভিজ্ঞতা। বিশ্বাস করা হয় যে, যারা ৩০ বছর বয়সে ডেট করে তাদের জীবনের অভিজ্ঞতা বেশি থাকে এবং তারা জানে যে তারা সম্পর্ক থেকে কী চায়। এই বয়সে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়। আপনি যদি ৩০ বছর বয়সে ডেটিং করে সম্পর্ক মজবুত করতে চান, তাহলে কিছু ভুল করা এড়িয়ে চলুন। 

নিজের অগ্রাধিকার এবং মান উপেক্ষা করা  

৩০-এর ঘরে পৌঁছালে, আপনি যে সবচেয়ে সাধারণ ডেটিং সংক্রান্ত ভুলগুলি করেন তা হল অগ্রাধিকার- নিজের মান উপেক্ষা করা। জীবনের এই পর্যায়ে, সঙ্গীর মধ্যে কী খুঁজছেন তা আরও ভালভাবে বোঝা উচিত। এটা গুরুত্বপূর্ণ যে, অগ্রাধিকার এবং মূল্যবোধের সঙ্গে আপস করবেন না। অনেক সময়, একা থাকার ভয়ে, অগ্রাধিকার এবং মূল্যবোধকে দূরে রাখা বহু মানুষের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায়। তবে কোনও সম্পর্কে যাওয়ার আগে, অগ্রাধিকার এবং মূল্যবোধ সম্পর্কে খুব পরিষ্কার হন। এতে আপনার সম্পর্কের কোনও সমস্যা হবে না।

প্রতিশ্রুতিতে তাড়াহুড়ো  

৩০ বছর বয়সে, বিয়ে নিয়ে সমাজের অনেক চাপ থাকে। সঙ্গীকে ভাল করে না জেনে, তাড়াহুড়ো করে প্রতিশ্রুতি দেওয়া একটি বড় ভুল প্রমাণিত হতে পারে। কোনও প্রতিশ্রুতি দেওয়ার আগে সঙ্গীর সম্পর্কে জানার চেষ্টা করা গুরুত্বপূর্ণ। তাড়াহুড়ো করে প্রতিশ্রুতি দেওয়ার কারণে আপনি পরে অনুশোচনা করতে পারেন।

অন্যর সঙ্গে নিজের সঙ্গীর তুলনা  

জীবনের এই সময়ে এসে সম্পর্ক এবং ব্যক্তিগত জীবনে মানুষ ভিন্ন পর্যায়ে থাকে। এই বয়সে অন্য মানুষের সঙ্গে যে কোনও ধরনের তুলনা মানসিক চাপ বাড়াতে পারে এবং খারাপ সিদ্ধান্ত নিতে পারেন। নিজের জিনিসে মনোযোগ দেওয়া গুরুত্বপূর্ণ। মনে রাখবেন যে, প্রতিটি ব্যক্তির নিজস্ব স্বত্ত্বা রয়েছে। সঙ্গীর ভাল জিনিসটা বেছে নিন।

Advertisement

নিজের যত্ন না নেওয়া  

কাজ এবং জীবনের চাহিদার মধ্যে, ৩০ বছর বয়সে নিজেকে উপেক্ষা করা খুব সহজ। তবে, স্বাস্থ্যকর ডেটিংয়ের জন্য নিজের যত্ন নেওয়া খুব গুরুত্বপূর্ণ। নিজের এবং বন্ধুদের জন্য সময় দেওয়ার চেষ্টা করুন যাতে আপনি সময়টা উপভোগ করতে পারেন। এই সময় বহু মানুষ, নিজের প্রতি মনোযোগ দেয় না তারা ধীরে ধীরে আপনার প্রতি কম আকৃষ্ট হয়।

অতীতকে আঁকড়ে ধরে রাখা  

প্রত্যেক ব্যক্তির কিছু পুরনো স্মৃতি থাকে। কিন্তু সেই পুরনো স্মৃতিগুলো ধরে রাখা আপনার ভবিষ্যৎ সম্পর্কের ওপর খুব খারাপ প্রভাব ফেলে। নতুন সম্পর্কে জড়ানোর আগে পুরনো স্মৃতি থেকে নিজেকে আলাদা করা জরুরি।


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement