Advertisement

Street style Burger: স্ট্রিটফুড বার্গার বানাতে ঠিক ১০ মিনিট লাগে, ঘরে বসেই রাস্তার খাবারে স্বাদ, রেসিপি

স্ট্রিট স্টাইল বার্গার রেসিপি: রাস্তার পাশের খাবারের নিজস্ব মজা আছে। কার্টের কাছে দাঁড়িয়ে গরম গরম খেলে বার্গারের স্বাদ দ্বিগুণ হয়ে যায়। আজ আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি রাস্তার পাশের বার্গারের রেসিপি।

burger
Aajtak Bangla
  • কলকাতা,
  • 02 May 2023,
  • अपडेटेड 6:34 PM IST

স্ট্রিট স্টাইল বার্গার রেসিপি: রাস্তার ধারের খাবার বা স্ট্রিট ফুডের একটা নিজস্ব মজা আছে। রাস্তার ধারে দাঁড়িয়ে গরম গরম খেলে বার্গারের স্বাদ দ্বিগুণ হয়ে যায়। আজ আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি রাস্তার ধারে বা স্ট্রিটফুড বার্গারের রেসিপি। এটা করা খুব সহজ। বিশ্বাস করুন, আপনি ঘরে বসেই স্ট্রিট ফুডের অনুভূতি পাবেন। চলুন জেনে নেই রেসিপিটি-

আলু টিকিয়া বার্গারের উপকরণ

আলু সেদ্ধ এবং খোসা ছাড়িয়ে - ৪
বার্গার বেস - ৪
লাল মরিচের গুঁড়া ১/২ চা চামচ
জিরা গুঁড়া ১/২ চা চামচ
হলুদ গুঁড়া 1/4 চা চামচ
ধনে গুঁড়া ১/২ চা চামচ
চাট মসলা ১/২ চা চামচ
কাটা তাজা ধনে
লবনাক্ত
শুকনো ব্রেডক্রাম্ব ১/৪ কাপ
ভাজার জন্য তেল
সবুজ চাটনি ২ টেবিল চামচ
মেয়োনিজ ২ টেবিল চামচ
টমেটো গোল আকারে কাটা ২
১টি মাঝারি পেঁয়াজ রিং করে কাটা
পনির স্লাইস ৪

কীভাবে আলু টিকিয়া বার্গার বানাবেন

আলু টিকিয়া বার্গার বানাতে প্রথমে একটি পাত্রে আলু থেঁতলে নিন। এরপর লাল লঙ্কা, হলুদ, ধনে, জিরে, চাট মশলা, সবুজ ধনেপাতা, সামান্য লবণ দিয়ে ভালো করে হাত দিয়ে মেশান। এর পর এতে ব্রেড ক্রাম্বস মিশিয়ে নিন। এর পর প্যানে তেল দিয়ে গরম করে রাখুন।

এবার আলুর মিশ্রণের সমান বল বানিয়ে প্লেটে রাখুন। এর পর হাতের তালু দিয়ে চেপে একটু চ্যাপ্টা করে নিন যাতে বার্গারে ধরে যায়।  প্যানের তেল গরম হয়ে গেলে সব কটি  টিকিয়া সেঁকে নিন যতক্ষণ না সেগুলি খাস্তা হয়ে যায়।

এভাবে তৈরি করুন বার্গার ফিলিং

এখন একটি বান তৈরি করুন, সাবধানে এটিকে দুটি অংশে কেটে নিন এবং তারপরে একই প্যানে হালকাভাবে বেক করুন। এবার চপিং বোর্ডে দুটি বান বের করে নিন। প্রথমে উভয় দিকে মেয়োনিজ লাগান, তারপর টমেটোর টুকরো, পেঁয়াজের রিং, সবুজ চাটনি, মিষ্টি চাটনি, পনিরের টুকরো এবং পনিরের টুকরো এক বানে লাগান এবং অন্য পাশ থেকে বান বন্ধ করুন। আপনার বার্গার প্রস্তুত. চাটনির সঙ্গে গরম গরম পরিবেশন করুন।

Advertisement

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement