Advertisement

Vastu Tips: এই ১০ বাস্তু টিপস মেনে চলুন! পরিবারে সুখ-শান্তি আসবেই

বাস্তু (Vastu) শাস্ত্র অনুযায়ী পজিটিভ এনার্জি বাড়িতে সমৃদ্ধি নিয়ে আসে। এর ফলে গৃহের পরিবেশ ভাল থাকে এবং পরিবারের সদস্যদের মনে আনন্দ বজায় থাকে সব সময়ে। জেনে নিন এরকমই ১০ টি বাস্তু টিপস যার ফলে পরিবারে সুখ-শান্তি বিরাজ করবে সর্বদা।

এই বাস্তু টিপসগুলি মানলে পরিবারে সুখ-শান্তি নিশ্চিত
Aajtak Bangla
  • কলকাতা,
  • 21 Mar 2021,
  • अपडेटेड 5:54 PM IST
  • বেডরুমে আয়না না রাখাই ভাল।
  • বাড়ির কোথাও কোনও ভাঙা কাঁচ থাকলে, আজই সেটা সরিয়ে ফেলুন
  • উত্তর কিংবা পূর্ব দিকে তুলসী গাছ রাখা ভাল।

বাস্তু শাস্ত্র (Vastu Shastra) অনুযায়ী পজিটিভ এনার্জি বাড়িতে সমৃদ্ধি নিয়ে আসে। এর ফলে গৃহের পরিবেশ ভাল থাকে এবং পরিবারের সদস্যদের মনে আনন্দ বজায় থাকে সব সময়ে। এর ফলেই বাড়ির আর্থিক, সামাজিক পরিস্থিতি উন্নত ও শক্তিশালী হয়। জেনে নিন এরকমই ১০ টি বাস্তু টিপস যার ফলে পরিবারে সুখ-শান্তি বিরাজ করবে সর্বদা।

* বাস্তু মতে বাড়ির টাকা পয়সা মূলত যেখানে রাখা হয়, সেই আলমারির দরজার মুখ উত্তর দিকে হলে ভাল। তাছাড়া ঝাড়ু বা নোংরা কিছু আলমারির নীচে বা আশেপাশে রাখবেন না।

* পরিবারে শান্তি বজায় রাখতে সপ্তাহে একদিন নুন মেশানো জল গোটা বাড়িতে ছিটিয়ে দিতে পারেন। তবে ভুলেও এটি বৃহস্পতিবার করবেন না।

* বাড়ির উত্তর-পূর্ব দিকের এক কোণায় একটি কাঁচের বোতলে নুন ভরে রাখুন। এর ফলে অর্থনৈতিক সমস্যার সমাধান হয় এবং একাধিক আর্থিক দিক উন্মুক্ত হয়।

* কখনই যেই ঘরে আপনি ঘুমোবেন, সেখানে ঠাকুরের সিংহাসন রাখবেন না। আর রান্নাঘরে ঠাকুরের ছবি বা শো-পিস তো কোনও মতেই রাখা উচিত না। নয়তো অকারণে বাড়িতে অশান্তি লেগেই থাকবে।

আরও পড়ুন: জেনে নিন ফেং শ্যুই মতে সংসারে অর্থাভাব দূর করার সহজ উপায় 

* বাড়ির বাথরুম ব্যবহার করে সেই দরজা খোলা রাখা একদম উচিত না। বাস্তু মতে, ঘরে নেগেটিভ এনার্জি প্রবেশ করে এর থেকে।

* বাথরুম কিংবা রান্নাঘর থেকে জল পড়া খুবই অশুভ। এর ফলে অনেক অর্থ ব্যয় হয়ে যায়।

* বাড়ির উত্তর কিংবা পূর্ব দিকে তুলসী গাছ রাখলে পরিবারে খুশী ও শান্তি থাকে সব সময়ে। সেই সঙ্গে ভিন্ন রকম সমস্যারও সমাধান হয়।

Advertisement

* বেডরুমে আয়না না রাখাই ভাল। এতে  স্বমী-স্ত্রীয়ের মধ্যে ঝগড়া হওয়ার সম্ভবনা থাকে। যদি ঘরে আয়না রাখতেই হয়, তাহলে ঘুমানোর আগে সেটি ঢেকে শুতে যান।

* বাড়ির কোথাও কোনও ভাঙা কাঁচ থাকলে, আজই সেটা সরিয়ে ফেলুন। কারণ ভাঙা কাঁচ নেগেটিভিটিকে আমন্ত্রণ জানায়।  

* অনেকেই কাঁটা জাতীয় গাছ ঘরে রাখতে ভালবাসেন। তবে বাস্তু মতে কাঁটা জাতীয় গাছ বাড়ির ভেতরে রাখলে, পরিবারে রোগ- ব্যাধি লেগেই থাকে।

আরও পড়ুন: দীর্ঘ দিন নানা বিপদে ভুগছেন? শাঁখ বাজানোর শব্দেই সব ফাঁড়া কাটতে পারে 

অনেক সময়েই বাড়িতে থাকলেও একটা দমবন্ধকর পরিস্থিতি তৈরি হয়। আর্থিক ও শারীরিক সমস্যা পরিবারের সদস্যদের মধ্যে লেগেই থাকে। কিন্তু এর সমাধানের উপায় খুজে পান না অনেকে। উপরে দেওয়া বাস্তু টিপসগুলি আজ থেকেই মেনে চলুন। তাহলে অবশ্যই পরিবারে বজায় থাকবে সুখ-শান্তি- সমৃদ্ধি।   

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement