Advertisement

Coriande for Weight Loss: ম্যাজিকের মত ওজন কমায়, এভাবে খেয়ে দেখুন ধনেপাতা

Weight Loss: ওজন কমাতে ডায়েট বিশেষ ভূমিকা পালন করে। ডায়েট ঠিক থাকলে কোনো সমস্যা ছাড়াই দ্রুত ওজন কমানো যায়। ব্যায়াম করলেও যথাযথ ডায়েটের প্রয়োজন হয়। জেনে রাখুন ধনেপাতা দিয়ে তৈরি পানীয়ও ওজন কমাতে বেশ কার্যকর, যা সহজেই ডায়েটে অন্তর্ভুক্ত করা যায়। ধনেপাতা একটি ভেষজ যা হজমের উন্নতির জন্য পরিচিত, যা বিপাককে ত্বরান্বিত করে এবং শরীরের অতিরিক্ত চর্বি গলাতে সাহায্য করে।

ধনেপাতার জল ওজন কমাতে খুবই কার্যকরী
Aajtak Bangla
  • কলকাতা,
  • 29 May 2022,
  • अपडेटेड 9:32 AM IST
  • ধনেপাতার জল ওজন কমাতে খুবই কার্যকরী
  • এটি হজমশক্তিরও উন্নতি ঘটায়
  • পেটের চর্বি দ্রুত গলে যায়

Weight Loss: ওজন কমাতে ডায়েট বিশেষ ভূমিকা পালন করে। ডায়েট ঠিক থাকলে কোনো সমস্যা ছাড়াই দ্রুত ওজন কমানো যায়। ব্যায়াম করলেও যথাযথ ডায়েটের  প্রয়োজন হয়। জেনে রাখুন ধনেপাতা দিয়ে তৈরি পানীয়ও ওজন কমাতে বেশ কার্যকর, যা সহজেই ডায়েটে অন্তর্ভুক্ত করা যায়। ধনেপাতা একটি ভেষজ যা হজমের উন্নতির জন্য পরিচিত, যা বিপাককে ত্বরান্বিত করে এবং শরীরের অতিরিক্ত চর্বি গলাতে সাহায্য করে। 

 

 

ওজন কমানোর জন্য ধনে পাতা (Coriander Water For Weight Loss)
ধনেপাতা ফাইবারের ভালো উৎস। এটি ওজন কমানোর জন্য খুবই কার্যকরী হিসেবে বিবেচিত হয়, পাশাপাশি হজমশক্তিও বহুগুণ উন্নত করে। হজম প্রক্রিয়া ঠিকমতো না হলে ওজন বাড়তে পারে, এমন পরিস্থিতিতে ধনেপাতা এই অসুবিধা দূর করে। আপনি ধনেপাতার জল দিয়ে আপনার হাই ক্যালোরি পানীয় রিপ্লেস করতে পারেন। এই পানীয়টি প্রস্তুত করাও সহজ। 

 

 

পেটের চর্বি কমাতে এবং ওজন কমাতে, ধনেপাতার পানীয় (Coriander Drink) তৈরি করুন এইভাবে। ধনে পাতা এক বোতল জলে  সারারাত রেখে পরদিন সকালে পান করুন। ধনেপাতার এই জল  ডিটক্স ওয়াটারের মতো কাজ করবে। 

এছাড়াও, আপনি  সবুজ ধনেপাতাপ পেস্ট বানিয়ে  তাতে লেবুর রস  এবং  বরফের টুকরো যোগ করে  পান করতে পারেন। 

 

 

ওজন কমাতে ধনে বীজও ব্যবহার করতে পারেন। এক চামচ শুকনো ধনে বীজ (Coriander Seeds) নিন। একটি পাত্রে কিছু জল গরম করে তাতে ধনে বীজ এক থেকে দুই মিনিট ফুটিয়ে নিন। এবার এই জল সারারাত রেখে পরদিন সকালে ঘুম থেকে উঠে পান করুন। এই পানীয়  আপনার ওজন কমাতে শুরু করবে। 

Advertisement

Disclaimer: পরামর্শ সহ এই উপাদান শুধুমাত্র সাধারণ তথ্য প্রদান করে। এটা কোনোভাবেই যোগ্য চিকিৎসা মতামতের বিকল্প নয়। আরও বিস্তারিত জানার জন্য সর্বদা একজন বিশেষজ্ঞ বা আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন। আজতক বাংলা এই তথ্যের দায় স্বীকার করে না।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement