Advertisement

IRCTC Kerala Tour Package: কেরল সফর এখন হাতের মুঠোয়, খুব কম খরচে IRCTC দিচ্ছে দুর্দান্ত প্যাকেজ

আপনি যদি দুর্গাপুজোর পর কোথাও বেড়ানোর পরিকল্পনা করেন, তাহলে আপনি আপনার তালিকায় কেরলকে অন্তর্ভুক্ত করতে পারেন। এখানকার আশ্চর্যজনক সৈকত এবং সুস্বাদু খাবার আপনার হৃদয়কে মুগ্ধ করবে। এছাড়াও এখানে অনেক বিখ্যাত ধর্মীয় ও তীর্থস্থান রয়েছে।

কম খরচে কেরল দেখার দুর্দান্ত সুযোগ, IRCTC নিয়ে এসেছে দুর্দান্ত প্যাকেজ
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 30 Sep 2023,
  • अपडेटेड 7:16 PM IST
  • কেরলের এই ট্যুরটি হবে পাঁচ রাত এবং ছয় দিনের
  • এই প্যাকেজের নাম রাখা হয়েছে 'প্রকৃতির শৈল্পিকতার সাক্ষী। মন্ত্রমুগ্ধ কেরলের সঙ্গে'

আপনি যদি দুর্গাপুজোর পর কোথাও বেড়ানোর পরিকল্পনা করেন, তাহলে আপনি আপনার তালিকায় কেরলকে অন্তর্ভুক্ত করতে পারেন। এখানকার আশ্চর্যজনক সৈকত এবং সুস্বাদু খাবার আপনার হৃদয়কে মুগ্ধ করবে। এছাড়াও এখানে অনেক বিখ্যাত ধর্মীয় ও তীর্থস্থান রয়েছে। কেরলের বোটিং অভিজ্ঞতা বিশ্বে বিখ্যাত। কেরলে যেতে আপনি IRCTC ট্যুর প্যাকেজ নিতে পারেন। ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (IRCTC) ট্রেনে খাবার সুবিধা দেওয়ার পাশাপাশি বিমান ভ্রমণের সুবিধাও দেয়। IRCTC সময়ে সময়ে দেশের বিভিন্ন রাজ্যের জন্য ট্যুর প্যাকেজ চালু করে। এরই ধারাবাহিকতায় এখন IRCTC তার যাত্রীদের জন্য কেরল ট্যুর প্যাকেজ নিয়ে এসেছে। আসুন জেনে নিই

কেরলের এই ট্যুরটি হবে পাঁচ রাত এবং ছয় দিনের। এই প্যাকেজের নাম রাখা হয়েছে 'প্রকৃতির শৈল্পিকতার সাক্ষী। মন্ত্রমুগ্ধ কেরলের সঙ্গে'। কেরলের চারটি পর্যটন স্থান কোচি, মুন্নার, আলাপুজা, তিরুবনন্তপুরম নিয়ে যাওয়া হবে যাত্রীদের। কোচি মেরিন ড্রাইভের জন্য বিখ্যাত। এই ট্যুর প্যাকেজে যাত্রীদের মেরিন ড্রাইভেও নিয়ে যাওয়া হবে।

যাত্রীদের ১৪ নভেম্বর সকাল ৭টায় বিশাখাপত্তনম থেকে একটি ফ্লাইটে উঠতে হবে, যা দুপুর ১ টার মধ্যে কোচি পৌঁছবে। কোচিতে যাত্রীদের মেরিন ড্রাইভে নিয়ে যাওয়া হবে। তাঁদের থাকা ও খাওয়ার ব্যবস্থাও করা হবে। পরের দিন ব্রেকফাস্টের পরে আপনি কোচির বিভিন্ন দর্শনীয় স্থান যেমন কোচি ফোর্ট, ডাচ প্যালেস, সেন্ট ফ্রান্সিস চার্চ এবং সান্তা ক্রুজ ব্যাসিলিকা দেখার সুযোগ পাবেন।

মুন্নারে হাউস বোটে থাকার ব্যবস্থা: পরের দিন যাত্রীদের মুন্নারে নিয়ে দেওয়া হবে। যেখানে রাত্রি যাপনের পর তাঁদের ইরাভিকুলাম জাতীয় উদ্যানে নিয়ে যাওয়া হবে। এর পরে, মাটুপেট্টি বাঁধ, ইকো পয়েন্ট, কুন্ডলা ড্যাম লেক এবং পুনরজানি সাংস্কৃতিক গ্রাম পরিদর্শন করুন। মুন্নারে রাত্রি যাপনের ব্যবস্থা করা হবে হাউসবোটে। মানে মুন্নারে পৌঁছনোর পর আপনি হাউস বোটও উপভোগ করতে পারবেন।

Advertisement

হাউস বোটে রাত কাটিয়ে পরের দিন যাত্রীদের নিয়ে যাওয়া হবে আজিমালা মন্দির ও কোভালাম বিচে। তিরুবনন্তপুরমে রাত্রি যাপনের পর পরের দিন সকালে আপনাকে শ্রী পদ্মনাভস্বামী মন্দিরে নিয়ে যাওয়া হবে এবং তারপরে যাত্রীরা বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা হবেন। এখান থেকে সকাল ১০টার ফ্লাইটে চাপিয়ে দুপুর ১টার সময় বিশাখাপত্তনমে নামিয়ে দেওয়া হবে।

প্যাকেজে কী রয়েছে

  • এয়ার টিকেট (বিশাখাপত্তনম - কোচি এবং ত্রিভান্দ্রম - বিশাখাপত্তনম)
  • এসি হোটেলে থাকার ব্যবস্থা
  • ব্রেকফাস্ট এবং ডিনার
  • গাড়িতে করে দর্শনীয় স্থানে নিয়ে যাওয়া হবে
  • হোটেল একটি অতিরিক্ত গদি দেওয়া হবে
  • এছাড়াও থাকছে ভ্রমণ বীমা
  • গাইড সার্ভিস

ভাড়া: আপনি যদি এই প্যাকেজের অধীনে একার জন্য বুকিং করেন, তাহলে আপনাকে ৫৬ হাজার ৬৩৫ টাকা খরচ করতে হবে। যেখানে, দুই জনের জন্য বুকিংয়ের জন্য আপনাকে জনপ্রতি ৪০ হাজার ৯২৫ টাকা খরচ করতে হবে। তিন জনের জন্য বুকিং করতে, আপনাকে জনপ্রতি ৩৮ হাজার ১১০ টাকা খরচ করতে হবে। যদি সঙ্গে একজন শিশু (৫ থেকে ১১ বছর) থাকে, তাহলে আপনাকে বেড সহ বুকিং করার জন্য শিশু প্রতি ৩২ হাজার ৫০০ টাকা খরচ করতে হবে। বেড ছাড়া বুকিং করলে প্রতি সন্তানের জন্য আপনাকে ২৮ হাজার ৬৯০ টাকা খরচ করতে হবে। একই সময়ে, ২ থেকে ৪ বছরের বাচ্চার জন্য আপনাকে ১৪ হাজার ৭৫৫ টাকা দিতে হবে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement