Advertisement

IRCTC Tour Package: মাসে ৯১৭ টাকায় দেশের ৭ জ্যোতির্লিঙ্গের দর্শন, সুযোগ দিচ্ছে IRCTC

IRCTC Tour Package: IRCTC একটি দুর্দান্ত ট্যুর প্যাকেজ নিয়ে এসেছে, যার অধীনে সাতটি জ্যোতির্লিঙ্গ দর্শনের সুযোগ পাবেন আপনি। এই যাত্রা হবে ভারত গৌরব ট্রেনের মাধ্যমে। আপনি সাশ্রয়ী মূল্যে IRCTC থেকে এই ট্যুর প্যাকেজটি বুক করতে পারেন।

মাসে ৯১৭ টাকায় দেশের ৭ জ্যোতির্লিঙ্গের দর্শন, সুযোগ দিচ্ছে IRCTC!
Aajtak Bangla
  • কলকাতা,
  • 11 Jul 2023,
  • अपडेटेड 1:29 PM IST
  • IRCTC একটি দুর্দান্ত ট্যুর প্যাকেজ নিয়ে এসেছে, যার অধীনে সাতটি জ্যোতির্লিঙ্গ দর্শনের সুযোগ পাবেন আপনি।
  • এই যাত্রা হবে ভারত গৌরব ট্রেনের মাধ্যমে।
  • আপনি সাশ্রয়ী মূল্যে IRCTC থেকে এই ট্যুর প্যাকেজটি বুক করতে পারেন।

IRCTC Tour Package: IRCTC একটি দুর্দান্ত ট্যুর প্যাকেজ নিয়ে এসেছে, যার অধীনে সাতটি জ্যোতির্লিঙ্গ দর্শনের সুযোগ পাবেন আপনি। এই যাত্রা হবে ভারত গৌরব ট্রেনের মাধ্যমে। আপনি সাশ্রয়ী মূল্যে IRCTC থেকে এই ট্যুর প্যাকেজটি বুক করতে পারেন। ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন লিমিটেড (IRCTC) গোরক্ষপুর রেলস্টেশন থেকে ভারত গৌরব ট্রেন চালু করবে।
 
এই ট্যুর প্যাকেজে ভ্রমণ কবে থেকে শুরু?
সাত জ্যোতির্লিং যাত্রার অধীনে, আপনি ওমকারেশ্বর, মহাকালেশ্বর, সোমনাথ, ভেন্ত দ্বারকা, দ্বারকাধীশ মন্দির, নাগেশ্বর, ত্রিম্বকেশ্বর, ঘৃষ্ণেশ্বর এবং ভীমাশঙ্কর জ্যোতির্লিঙ্গ দর্শন করতে পারবেন। এই সফরে ৯ রাত এবং ১০ দিনের প্যাকেজ রয়েছে যা ১০ জুলাই থেকে শুরু হবে এবং ৫ অগাস্ট পর্যন্ত চলবে। 

এই ট্যুর প্যাকেজে কোন কোন জ্যোতির্লিঙ্গ দর্শনের সুযোগ পাবেন?
এই ট্যুর প্যাকেজের অধিনে, পর্যটকরা ওমকারেশ্বর, মহাকালেশ্বর, সোমনাথ, ভেন্ত দ্বারকা, দ্বারকাধীশ মন্দির, নাগেশ্বর, ত্রিম্বকেশ্বর, ঘৃষ্ণেশ্বর এবং ভীমাশঙ্কর জ্যোতির্লিঙ্গ দেখতে পারবেন। এই ট্রেনে ভ্রমণের জন্য বোর্ডিং স্টেশনগুলি রাখা হয়েছে ঋষিকেশ, হরিদ্বার, মোরাদাবাদ, বেরেলি, শাহজাহানপুর, হারদোই, লখনউ, কানপুর, ওরাই বীরাঙ্গনা লক্ষ্মীবাই এবং ললিতপুরে। এর জন্য আপনি থার্ড এসি, সেকেন্ড এসি ক্লাস এবং স্লিপার ক্লাসে ভ্রমণ বুক করতে পারেন। এই প্যাকেজের অধীনে সকালের জলখাবার, লাঞ্চ এবং ডিনারে নিরামিষ খাবার দেওয়া হবে। এর পাশাপাশি, এসি বা নন এসি বাসগুলিকে স্থানীয় জায়গায় নিয়ে যাওয়া হবে। 

ট্যুর প্যাকেজের খরচ: ইকোনমি ক্লাস
এই ট্যুর প্যাকেজে আপনি এর তিনটি বিভাগে বুক করতে পারেন। এতে ইকোনমি ক্লাস থেকে স্ট্যান্ডার্ড ক্লাস এবং কমফর্ট ক্লাসে বুকিং করা যাবে। আপনি যদি স্লিপার ক্লাসের জন্য বুক করেন, তাহলে একজন, দুই বা তিনজনের জন্য বুকিং করতে আপনার খরচ হবে মাথাপিছু ১৮,৯২৫ টাকা। এই ট্যুরে ৫ থেকে ১১ বছরের শিশুদের জন্য প্যাকেজ মূল্য ১৫,৮৯৩ টাকা।

Advertisement

স্ট্যান্ডার্ড ক্লাস
থার্ড এসি-তে বুকিংয়ের জন্য, আপনাকে এক, দুই বা তিনজনের ভাড়ার জন্য জনপ্রতি ৩১,৭৬৯ টাকা দিতে হবে। এই প্যাকেজে পাঁচ থেকে ১১ বছর বয়সী শিশুদের জন্য বুকিং মূল্য ২৫,৮৫৮ টাকা।

কমফোর্ট ক্লাস
এছাড়াও, কমফোর্ট ক্যাটাগরির অর্থাৎ সেকেন্ড এসির ভাড়া হবে জনপ্রতি ৪২,১৬৩ টাকা। পাশাপাশি, এই প্যাকেজে ৫ থেকে ১১ বছরের শিশুর জন্য টিকিট বুকিংয়ের খরচ হবে ৩৪,০৭২ টাকা।

EMI-তেও বুকিং সুবিধা 
আপনি এটি EMI-তেও বুক করতে পারেন। আপনি প্রতি মাসে ৯১৭ টাকায় LTC এবং EMI-এর জন্য টিকিট বুক করতে পারেন। আপনি সরকারি এবং বেসরকারি ব্যাঙ্ক থেকে EMI সুবিধা নিতে পারেন।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement