Advertisement

Durga Puja Theme Ram Mandir: কলকাতার এই বড় পুজোর থিম 'অযোধ্যার রাম মন্দির', উদ্বোধনে আসতে পারেন শাহ

লোকসভা ভোটের আগেই মন্দিরের প্রথমপর্যায়ের কাজ শেষ হবে বলে খবর। উদ্বোধন করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার কলকাতাতেও রাম মন্দির। অবাক হচ্ছেন!

লেবুতলার দুর্গাপুজোর এবারের থিম রাম মন্দির।
শুভঙ্কর মিত্র
  • কলকাতা ,
  • 20 Aug 2023,
  • अपडेटेड 10:21 PM IST
  • লেবুতলার এবারের থিম অযোধ্যার রাম মন্দির।
  • রাম মন্দির থিমের উন্মোচন করলেন বিজেপি নেতা সজল ঘোষ।

অযোধ্যায় তৈরি হচ্ছে রাম মন্দির। লোকসভা ভোটের আগেই মন্দিরের প্রথমপর্যায়ের কাজ শেষ হবে বলে খবর। উদ্বোধন করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার কলকাতাতেও রাম মন্দির। অবাক হচ্ছেন! আসলে দুর্গাপুজোয় রাম দর্শন করতে পারবে বঙ্গবাসী। কলকাতার প্রসিদ্ধ দুর্গোপুজোয় এবারের থিম 'অযোধ্য়ার রাম মন্দির'।       

সন্তোষ মিত্র স্কোয়ার বা লেবুতলা পার্কের পুজোয় প্রতিবছরই তিল ধারণের জায়গা থাকে না। দূরদূরান্ত থেকে এ পুজো দেখতে আসেন বহু মানুষ। কলকাতার পুরনো থিমপুজোগুলির অন্যতম। গত কয়েকবছর ধরে লেবুতলার থিমে ভাটা পড়েছিল। তবে ২০২২ সালের পুজোয় চমকে দিয়েছিল তারা। লালকেল্লায় আলো ও শব্দের কারসাজির থিম দেখতে জনস্রোত ছিল লেবুতলামুখী। থিমের নাম  'আজাদি কা অমৃত মহোৎসব'। এবার সেই লেবুতলার থিম 'অযোধ্যার রাম মন্দির'। এই লেবুতলার পুজোর সঙ্গে জড়িয়ে রয়েছেন বিজেপি নেতা সজল ঘোষ। এককালে তাঁর বাবা প্রদীপ ঘোষ ক্লাবের বড়কত্তা ছিলেন।

থিমের আনুষ্ঠানিক উন্মোচন করেন সজল ঘোষ। অযোধ্যার রাম মন্দিরের একটি প্রতিকৃতি দেখান সাংবাদিকদের। এই প্রতিকৃতির আদলেই তৈরি হচ্ছে পুজোর থিম। শোনা যাচ্ছে, পুজো উদ্বোধনে আসতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এনিয়ে সজল ঘোষের কোনও প্রতিক্রিয়া মেলেনি।

রাম মন্দিরের প্রতিকৃতি হাতে সজল ঘোষ।

লোকসভা ভোটের আগে রাম মন্দির নিয়ে বিজেপি বিরাট কর্মযজ্ঞের পরিকল্পনা করে রেখেছে। দেশের প্রতিটি কোণে রামের নাম ছড়ানোর পরিকল্পনা তাদের। তার আগে দুর্গাপুজোতেই রাম মন্দিরের দর্শন করাতে চলেছেন সজল।  

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement