Advertisement

Panchayat Elections 2023: এখনও পর্যন্ত ১৩ জনের মৃত্যু, পঞ্চায়েত ভোট ঘিরে তপ্ত বাংলা

Panchayat Elections 2023: আজ, ৮ জুলাই ২০২৩ এ রাজ্যে চলছে পঞ্চায়েত ভোট। এখন রাজ্যের সর্বত্র পঞ্চায়েত এলাকাগুলিতে রয়েছে বিশাল কেন্দ্রীয় বাহিনি। কিন্তু তা সত্ত্বেও ভোটকে কেন্দ্র করে হিংসা অব্যহত।

এখনও পর্যন্ত ৭ জনের মৃত্যু, পঞ্চায়েত ভোট ঘিরে তপ্ত বাংলা!
Aajtak Bangla
  • কলকাতা,
  • 08 Jul 2023,
  • अपडेटेड 4:31 PM IST
  • আজ, ৮ জুলাই ২০২৩ এ রাজ্যে চলছে পঞ্চায়েত ভোট।
  • এখন রাজ্যের সর্বত্র পঞ্চায়েত এলাকাগুলিতে রয়েছে বিশাল কেন্দ্রীয় বাহিনি।
  • তা সত্ত্বেও ভোটকে কেন্দ্র করে হিংসা অব্যহত।

Panchayat Elections 2023: আজ, ৮ জুলাই ২০২৩ এ রাজ্যে চলছে পঞ্চায়েত ভোট। এখন রাজ্যের সর্বত্র পঞ্চায়েত এলাকাগুলিতে রয়েছে বিশাল কেন্দ্রীয় বাহিনি। কিন্তু তা সত্ত্বেও ভোটকে কেন্দ্র করে হিংসা অব্যহত।

পঞ্চায়েত ভোটকে কেন্দ্র করে এ রাজ্যে একের পর এক হিংসার ঘটনা ঘটতে থাকে মনোনয়ন জমা দেওয়া সময় থেকেই। মনোনয়ন জমা দেওয়া সময় থেকে আজ, ৮ জুলাই সকাল ১০টা পর্যন্ত রাজ্যের ৩৩ জন খুন হয়েছেন। শাসকদল-বিরোধী দলের অসংখ্য কর্মী গুলি-বোমার আঘাতে গুরুতর জখম হয়েছেন। পুলিশ-কেন্দ্রীয় বাহিনি দিয়েও থামানো যাচ্ছে না হামলা, পাল্টা হামলা-খুনের ঘটনা।

শুক্রবার, ভোটের দিন সকালেই ভোট-হিংসার বলি হতে হয়েছে ১৩ জনকে। আজ সকাল সকাল মুর্শিদাবাদের ডোমকলের ৮ নম্বর রায়পুর অঞ্চলের কুপিলা বিশ্বাসপাড়ায় গুলিতে জখম হয়েছেন দু’জন শাসকদলের কর্মী-সমর্থক। এই হামলায় অভিযোগের তীর জোটকর্মী সমর্থকদের বিরুদ্ধে। মুর্শিদাবাদের রানিনগরের কোমনগর ৬৭ নম্বর বুথে ব্যাপক বোমাবাজির খবর পাওয়া গিয়েছে। ওই ঘটনায় জখম হয়েছেন একাধিক জন। পুলিস ও কেন্দ্রীয় বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে।

পশ্চিমবঙ্গ পঞ্চায়েত নির্বাচনের জন্য কড়া নিরাপত্তার মধ্যে শনিবার সকাল ৭টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। যেখানে রাজ্যের গ্রামীণ এলাকার প্রায় ৫.৬৭ কোটি মানুষ ভোট দেবেন। মুর্শিদাবাদে ভোট কেন্দ্রীক হিংসার কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। এই জেলার কাপাসডাঙ্গা এলাকায় টিএমসি কর্মী বাবর আলি খুন হয়েছেন। বহরমপুরের মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে আসা হলে তাঁকে মৃত ঘোষণা করা হয়।

শুক্রবার মুর্শিদাবাদ জেলার রেজিনগরে তাজা বোমা বিস্ফোরণে এক তৃণমূল কর্মী নিহত হয়েছেন। খড়গ্রামে খুন হয়েছেন আরও এক তৃণমূল কর্মী। পূর্ব মেদিনীপুরের সোনাচূড়া গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের বুথ সভাপতি দেবকুমার রাইয়ের উপর বিজেপি কর্মী সুবল মান্না ও তার সহযোগীরা হামলা চালায় বলে অভিযোগ। জলপাইগুড়িতে এক তৃণমূল প্রার্থীর উপর বিজেপি কর্মীদের হামলার অভিযোগ উঠেছে। এর আগে টিএমসি কর্মী-সমর্থকরা বিরোধী দলগুলিকে আক্রমণ করেছিল অবে অভিযোগ উঠেছিল, যার প্রক্ষিতে রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের জন্য দাবি তোলে ভিরোধী দলগুলি।

Advertisement

মালদহের চাঁচলের কনুয়া দাস পাড়া ভোট শুরু হওয়ার আগে বোমা বাজি ও বোমা উদ্ধার।অভিযোগের তীর শাসক দল তৃণমূলের বিরুদ্ধে। যত্রতত্র স্থানে ছড়িয়ে রয়েছে তাজা বোমা।ঘটনাকে ঘিরে ব্যাপক চাঞ্চল্য মালদহের চাঁচলের কনুয়া এলাকায়। মালদহের মানিকচকের গোপালপুর গ্রাম পঞ্চায়েতের জিশারদ টোলা এলাকায় ব্যাপক বোমাবাজি। অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। 

খরগ্রামের রতনপুরে কংগ্রেস কর্মী খুন হওয়ার পর এবার তৃণমূল কর্মীর খুন হওয়ার খবর মিলেছে। সদর উদ্দিন শেখ নামের তৃণমূল কর্মীকে খুনের অভিযোগ উঠেছে কংগ্রেসের বিরুদ্ধে।

পূর্ব বর্ধমানের আউসগ্রামে তৃণমূল কংগ্রেস ও সিপিআইএম-এর মধ্যে ব্যাপক সংঘর্ষের বলি ১। মৃত্যু হল রাজিবুল হক নামে এক যুবকের। বয়স ৩২। শুক্রবার গভীর রাতে তাকে গুরুতর অবস্থায় এনআরএস-এ স্থানান্তরিত করা হয়। কিন্তু বাঁচানো গেল না। আজ মৃত্যু হল। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement