Advertisement

West Bengal Panchayat Election 2023: 'শান্তিপ্রতিষ্ঠা কথার কথা নয়, অঙ্গীকারবদ্ধ', রাজীবের ভূমিকায় ক্ষুব্ধ রাজ্যপাল

রাজীব সিনহার ভূমিকায় তিনি যে অসন্তুষ্ট তা এ দিন ঠারেঠোরে বুঝিয়ে দিয়েছেন বোস।

রাজীব সিনহার ভূমিকায় কার্যত ক্ষুব্ধ রাজ্যপাল সিভি আনন্দ বোস।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 22 Jun 2023,
  • अपडेटेड 4:30 PM IST

'বাংলায় শান্তি প্রতিষ্ঠা শুধু কথার কথা নয়, বরং মানুষের কাছে তিনি অঙ্গীকারবদ্ধ।' বৃহস্পতিবার সাংবাদিকদের একথাই জানালেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সেই সঙ্গে কার্যত বুঝিয়ে দিলেন, রাজ্য নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্বপালন করতে পারেননি রাজীব সিনহা।    

এ দিন সিভি আনন্দ বোস বলেন,'ভোটারদের জীবনরক্ষা করা নির্বাচন কমিশনের দায়িত্ব। জেলাশাসক ও পুলিশকে চালানোর ক্ষমতা রয়েছে কমিশনের। নিরপেক্ষ কাজ করতে হবে। সব মানুষের প্রতিটি রক্তের জন্য দায়ী কমিশন।'বুধবার রাজ্যপালের নিয়োগ নথি ফেরত পাঠিয়েছিলেন রাজ্যপাল।

রাজীব সিনহার ভূমিকায় তিনি যে অসন্তুষ্ট তা এ দিন ঠারেঠোরে বুঝিয়ে দিয়েছেন বোস। তাঁর কথায়,'মানুষ অ্যাকশন চায়। আমি নিয়োগ করেছিলাম। আমি আশা করেছিলাম, উনি কর্তব্য পালন করবেন। যা ঘটছে সবাই দেখতে পাচ্ছেন। মানুষের রক্ত নিয়ে ছেলেখেলা করা যায় না। মানুষ শান্তি চায়। শান্তি প্রতিষ্ঠা করতে হবে। এটা শুধু কথার কথা নয়, আমি বাংলার মানুষের কাছে অঙ্গীকারবদ্ধ। বাংলার মাটি থেকে হিংসাকে নির্মূল করবই।'

সিভি আনন্দ বোসের পটনা যাওয়ার আগে কড়া প্রতিক্রিয়া দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, 'এভাবে নির্বাচন কমিশনারকে কোনওদিন সরানো যায় না। ইমপিচমেন্ট করে সরাতে হয়।' তার আগে পদত্যাগের প্রশ্নে রাজীব সিনহা জানিয়েছিলেন, তাঁর কাছে নথি আসেনি।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement