Advertisement

WB Panchayat Election 2023: 'ছোট ঘটনাকেও বড় দেখানো হচ্ছে,' পঞ্চায়েত-হিংসা নিয়ে বলছেন রাজ্য পুলিশের ডিজি

মঙ্গলবার তিন রাজ্যের পুলিশ-প্রধান বৈঠকে বসেছিলেন। তার পরই সাংবাদিক বৈঠক করেন রাজ্য পুলিশের ডিজি। সেখান থেকেই মনোজ মালব্য সংবাদ মাধ্যমের বিরুদ্ধে অভিযোগের আঙ্গুল তোলেন।

রাজনৈতিক হিংসা নিয়ে বক্তব্য রাজ্য পুলিশের ডিজি'র
Aajtak Bangla
  • কলকাতা,
  • 04 Jul 2023,
  • अपडेटेड 8:47 AM IST

৮২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী দিযে আগামী 8 জুলাই রাজ্য়ে হতে চলেছে পঞ্চাযেত নির্বাচন। বিরোধীদের অভিযোগ, পঞ্চায়েত নির্বাচন ঘিরে বেলাগাম হিংসা চলছে বাংলাজুড়ে। মনোনয়নপর্ব থেকে এখনও পর্যন্ত  শাসক-বিরোধী মিলে ১৫টি তাজা প্রাণ ঝরেছে। হিংসা, সংঘর্ষের আবহ বিদ্যমান জেলায় জেলায়। আর এই আবহেই রাজনৈতিক হিংসা নিয়ে রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য আজ বললেন, ‘ছোট ঘটনাকেও বড় করে দেখানো হচ্ছে। মিডিয়ার এটা উচিত নয়।’

মঙ্গলবার তিন রাজ্যের পুলিশ-প্রধান বৈঠকে বসেছিলেন। তার পরই সাংবাদিক বৈঠক করেন রাজ্য পুলিশের ডিজি। সেখান থেকেই মনোজ মালব্য সংবাদ মাধ্যমের বিরুদ্ধে অভিযোগের আঙ্গুল তোলেন। তিনি বলেন, রাজ্যের সব জায়গায় অশান্তির ঘটনা ঘটছে না। বরং ছোট ছোট ঘটনাকেও সংবাদমাধ্যম এমন ভাবে দেখাচ্ছে, যা উচিত নয়। ছোট ঘটনাগুলিকে বড় করে দেখানো হচ্ছে। অর্থাৎ এখানে তিনি স্পষ্টত সব দায় ফেলেছেন সংবাদমাধ্যমের ওপরই। প্রসঙ্গত, কয়েক দিন আগেই খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছিলেন, পঞ্চায়েত ভোটে এত শান্তিপূর্ণ মনোনয়ন আগে রাজ্য দেখেনি। এবার কার্যত সেই সুরই শোনা গেল রাজ্য পুলিশের ডিজি'র গলাতেও। 

৮ জুলাই রাজ্যে পঞ্চায়েত ভোটের আগে এদিন ঝাড়খণ্ড ও বিহারের ডিজি-দের সঙ্গে বৈঠক করেন পশ্চিমবঙ্গের ডিজি। প্রসঙ্গত মনোনয়ন পর্ব থেকেই অশান্তি শুরু হয়েছে রাজ্যের একাধিক জায়গায়। ভোটের আর ৪ দিন বাকি আছে তাও অশান্তির ঘটনার কোনও খামতি নেই রাজ্যে। বিরোধীরা ইতিমধ্যেই ভোটের দফা বাড়ানোর দাবি থেকে শুরু করে সব বুথে কেন্দ্রীয় বাহিনী সহ রাষ্ট্রপতি শাসন জারি করার দাবি পর্যন্ত তুলেছে। এই অবস্থায় দাঁড়িয়ে রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্যর করা এদিনের বক্তব্য তাই রাজ্য রাজনীতিতে শোরগোল তুলে দিয়েছে। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement