Advertisement

Ashadha Amavasya Lucky Zodiacs: আষাঢ় অমাবস্যা থেকে বাম্পার লাভ ৫ রাশির, অক্টোবর পর্যন্ত নিশ্চিত থাকুন

অমাবস্যার দিনটি মাসে একবার আসে। অমাবস্যায় আকাশে চাঁদ দেখা যায় না। হিন্দু ধর্মের মতে,এই দিনটি অনেক কারণেই খুব শুভ। যদিও প্রতিটি অমাবস্যার আলাদা আলাদা উদ্দেশ্য থাকে।

ashadha amavasya 2023 rashifal
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 16 Jun 2023,
  • अपडेटेड 7:15 PM IST
  • আষাঢ় অমাবস্যায় বিশেষ যোগ।
  • ৫ রাশির ভাগ্যোদয় নিশ্চিত।

আষাঢ় মাসে শুরু হতে চলেছে আষাঢ় অমাবস্যা। হিন্দু ক্যালেন্ডার অনুসারে, প্রতি শুক্লপক্ষের শেষে আসে পূর্ণিমা। কৃষ্ণপক্ষের শেষে হয় অমাবস্যা। হিন্দু ক্যালেন্ডারে, এক বছরে মোট ১২দিন অমাবস্যা থাকে। বাংলা ক্যালেন্ডারের তৃতীয় মাসে পড়ে আষাঢ় অমাবস্যা। এ বছর আষাঢ় অমাবস্যা পড়ছে ১৮ জুন, রবিবার। অমাবস্যা তিথি ১৭ জুন সকাল ৯টা ১১ মিনিট থেকে শুরু হবে। শেষ হবে ১৮ জুন সকাল ১০টা ৬ মিনিটে। আষাঢ় অমাবস্যার আগেই বক্রী হচ্ছেন শনিদেব। অক্টোবর পর্যন্ত দারুণ কাটবে ৫ রাশির। কোন রাশিতে কী প্রভাব পড়বে?

আষাঢ় অমাবস্যার গুরুত্ব-

অমাবস্যার দিনটি মাসে একবার আসে। অমাবস্যায় আকাশে চাঁদ দেখা যায় না। হিন্দু ধর্মের মতে,এই দিনটি অনেক কারণেই খুব শুভ। যদিও প্রতিটি অমাবস্যার আলাদা আলাদা উদ্দেশ্য থাকে। তবে বিশ্বাস করা হয় যে সোমবারে যে অমাবস্যা হয় তা অত্যন্ত শুভ। কারণ এটি শিবের দিন। লোকবিশ্বাস, এই দিনে পূর্বপুরুষরা পৃথিবীতে আসেন। অমাবস্যার আচার পালন করে তাঁদের আশীর্বাদ পেতে পারি। নদীতে স্নান করে পূর্বপুরুষদের পিণ্ডদান করা হয়। পিতৃ দোষ থেকে মুক্তি পেতে পারেন অমাবস্যায়। 

অমাবস্যায় কী কী করবেন- 

১। সকালে ঘুম থেকে উঠে স্নান করুন।
২। সূর্যদেবকে অর্ঘ্য নিবেদন করুন।
৩। সকালে অশ্বত্থ গাছে জল নিবেদন করুন।
৪। পূর্বপুরুষদের নৈবেদ্য দিন।
৫। অভাবীদের খাদ্য, কাপড় এবং অন্যান্য প্রয়োজনীয় জিনিস দান করুন।
৬। সন্ধ্যায় প্রদীপ জ্বালান।

কোন রাশিতে কী প্রভাব

মেষ রাশি: মেষ রাশির জাতক-জাতিকাদের দশম ঘরের অধিপতি শনি। সেই শনি একাদশ ঘরে বিপরীতমুখী হবে। কুম্ভ রাশিতে শনির বিপরীতমুখী অবস্থান মেষ রাশির জাতক-জাতিকাদের কর্মজীবনের উপর প্রভাব ফেলতে চলেছে। পছন্দসই ফল পেতে আপনাকে আপনার কাজে চেষ্টা করতে হবে। কঠোর পরিশ্রম করতে থাকুন। শনি আপনাকে অনুকূল ফল দেবে। ব্যবসায়ীদের আগের আটকে থাকা কিছু কাজ শেষ হতে পারে। তৈরি হচ্ছে অর্থলাভের যোগ। 

Advertisement

মিথুন রাশি: মিথুন রাশির জাতক-জাতিকাদের জন্য অষ্টম ও নবম ঘরের অধিপতি শনি। শনি  আপনার ভাগ্যকে কিছুটা ধীর করে দেবে। আপনার কাজ শেষ করতে বিলম্ব করতে পারে। তবে আপনার ইচ্ছা অনুযায়ী কাজটি সম্পন্ন হবে। পরিশ্রম করলে ফল আপনি পাবেনই। আপনার আর্থিক অবস্থার উন্নতি হবে। চাকরি ও ব্যবসায় উন্নতির যোগ। 

সিংহ রাশি: সিংহ রাশির জাতক-জাতিকাদের ষষ্ঠ ও সপ্তম ঘরের অধিপতি শনি। সপ্তম ঘরে বিপরীতমুখী হবে। এটি ব্যবসায়ীদের জন্য সুসময়। আপনার ব্যবসা গতি পাবে। ব্যবসায় লাভ অর্জন করবেন। আটকে থাকা গতি পাবে। এই সময়টি ব্যবসায়ী ও চাকরিজীবীদের জন্য ফলদায়ক হবে আপনার কাজের গতি বাড়বে। আপনি কর্মক্ষেত্রে আরও ভাল পারফর্ম করতে সক্ষম হবেন। তবে বিপরীতমুখী শনি আপনার বিবাহিত ও প্রেম জীবনে সমস্যা তৈরি করতে পারে। তাই সাবধান!

কন্যা রাশি: কন্যা রাশির জাতক-জাতিকাদের জন্য শনি পঞ্চম ও ষষ্ঠ ঘরের অধিপতি। ষষ্ঠ ঘরে বিপরীতমুখী হবেন শনিদেব। কন্যা রাশির জাতক-জাতিকাদের উপর শত্রুরা কর্তৃত্ব করার চেষ্টা করতে পারে। কিছু সময়ের জন্য আপনাকে দুর্বল করে দিতে পারে। তবে তা কখনও আপনার নিয়ন্ত্রণের বাইরে যাবে না। আগামী কমাস সাবধানে থাকুন। তবে অর্থলাভ হতে পারে।

ধনু রাশি: কুম্ভ রাশিতে শনির পিছিয়ে যাওয়ার কারণে নিকট ভবিষ্যতে আপনি লাভবান হতে চলেছে। বিশেষ করে চাকরিজীবীরা। চাকরি বদলের চেষ্টা করলে সফল হবেন। দারুণ অফার পাবেন আপনি। চাকরিতে উন্নতির যোগ। কাজে সাফল্য পেতে পারেন। আর্থিক সংকটের অবসান ঘটবে। ভাগ্য আপনার সঙ্গে থাকবে। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement