Advertisement

Chanakya Niti for Men: এই ধরনের পুরুষই পছন্দ মহিলাদের, সবসময় চোখে হারান; বলেছেন চাণক্য

সুখী জীবন যাপনের জন্য সবাই ভাল জীবনসঙ্গী খোঁজেন। বিয়ের পরের জীবন হোক বা প্রেমের জীবন, নারী-পুরুষ উভয়ের মধ্যেই আস্থা থাকতে হবে। যদি দু'জনের মধ্যে বিশ্বাস থাকবে তাহলে বুঝবেন আপনি একজন ভালো জীবনসঙ্গী পেয়েছেন। আচার্য চাণক্য তাঁর চাণক্য নীতিতে এই বিষয়ে অনেক ব্যবহারিক জ্ঞান দিয়েছেন।

চাণক্য নীতি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 08 Jul 2023,
  • अपडेटेड 11:32 AM IST
  • সুখী জীবন যাপনের জন্য সবাই ভাল জীবনসঙ্গী খোঁজেন
  • চাণক্য নীতিতে পুরুষের এমন সব গুণের কথা বলা হয়েছে যা নারীদের আকর্ষণ করে
  • চাণক্য নীতিতে বলা হয়েছে, পুরুষদের এই গুণ থাকলে নারীরা সুখী থাকেন

Chanakya Niti for Men: সুখী জীবন যাপনের জন্য সবাই ভাল জীবনসঙ্গী খোঁজেন। বিয়ের পরের জীবন হোক বা প্রেমের জীবন, নারী-পুরুষ উভয়ের মধ্যেই আস্থা থাকতে হবে। যদি দু'জনের মধ্যে বিশ্বাস থাকবে তাহলে বুঝবেন আপনি একজন ভালো জীবনসঙ্গী পেয়েছেন। আচার্য চাণক্য তাঁর চাণক্য নীতিতে এই বিষয়ে অনেক ব্যবহারিক জ্ঞান দিয়েছেন। চাণক্য নীতিতে আচার্যও ব্যাখ্যা করেছেন নারীরা কীরম পুরুষদের পছন্দ করেন।

চাণক্য নীতিতে পুরুষের এমন সব গুণের কথা বলা হয়েছে যা নারীদের আকর্ষণ করে। চাণক্য নীতিতে বলা হয়েছে, পুরুষদের এই গুণ থাকলে নারীরা সুখী থাকেন। তাঁদের থেকে দূরে যাওয়ার কথা কখনও ভাবেন না। সবসময় চোখে হারান। জেনে নিন কী কী সেই গুণ, যা নারীদের পুরুষদের প্রতি টানে।

গোপন কথা গোপন রাখেন
চাণক্যের মতে, মহিলারা এমন পুরুষদের খুব পছন্দ করেন যারা তাদের সঙ্গীর গোপন কথা শেয়ার করেন না। নারীরা তাদের জীবনে এমন পুরুষদের ওপর বিশ্বাস রাখেন। যে সব পুরুষ সব সময় সঙ্গীর গোপন কথা রাখেন তারা নারীদের খুব পছন্দ হয়। মহিলারা সবসময় তাদের জীবনে এই গুণের একজন পুরুষকে তাদের সঙ্গে রাখতে চান এবং ভালবাসেন।

সম্মান দেন
নারীরা সবসময় চান পুরুষেরা তাদের সম্মানে আঘাত না দেয়। এমন পুরুষদের নারীরা খুব পছন্দ করেন। সবসময় এই ধরনের পুরুষদের প্রতি আকৃষ্ট হয়। মহিলারা এমন পুরুষদের পছন্দ করেন না যারা সম্মান করেন না এবং তাদের থেকে দূরত্ব বজায় রাখতে চান।

স্বাধীনতায় হস্তক্ষেপ করেন না
চাণক্যের মতে, নারীরা তাদের স্বাধীনতাকে খুব ভালোবাসেন। একজন পুরুষ যদি নারীর স্বাধীনতাকে সম্মান করেন, তাহলে নারীরা তাকে তাদের সেরা সঙ্গী হিসেবে বিবেচনা করেন। স্বাধীনতা মানে পুরুষদের সব কিছুর উপর সীমাবদ্ধতা রাখা উচিত নয়। সন্দেহ করবেন না। এমন পুরুষের সঙ্গেই জীবন কাটাতে চান নারীরা।

Advertisement

অহংকার নেই
মহিলারা কখনই অহংকারী পুরুষ পছন্দ করেন না। যারা সম্পর্কের ক্ষেত্রে অহংকারী তাদের থেকে নারীরা দূরত্ব বজায় রাখেন। অহংকারী পুরুষরা কখনওই ভাল সঙ্গী হতে পারে না। মহিলারা এমন একজন পুরুষকে পছন্দ করেন যিনি খুব বেশি গর্ব করেন না এবং তাকেই তাদের জীবনসঙ্গী করতে চান।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement