Advertisement

Dev Uthani Ekadashi Lucky Zodiacs: চার মাস পর ঘুম ভাঙল বিষ্ণুর, আজ থেকে কপাল খুলল ৪ রাশির

এই চার মাসে দেব শয়নের কারণে সমস্ত শুভকাজ নিষিদ্ধ। বিষ্ণু জাগ্রত হলেই যে কোনও শুভ কাজ সম্পন্ন করা যায়। দেবতাদের জাগরণ বা উত্থানের কারণে একে দেবোত্থান একাদশীও বলা হয়। এই দিনে উপবাস রাখার বিশেষ গুরুত্ব রয়েছে। 

Dev Uthani Ekadashi 2023
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 23 Nov 2023,
  • अपडेटेड 6:47 PM IST
  • আষাঢ় শুক্ল একাদশীতে বিষ্ণু চার মাসের জন্য নিদ্রা যোগে যান।
  • তারপর আবার কার্তিক শুক্ল একাদশীতে জেগে ওঠেন।

আজ, বৃহস্পতিবার দেবউঠনী একাদশী। প্রতি বছর কার্তিক মাসের শুক্লপক্ষের একাদশী তিথিতে দেবউঠনী একাদশীর উৎসব উদাযপিত হয়। আষাঢ় শুক্ল একাদশীতে বিষ্ণু চার মাসের জন্য নিদ্রা যোগে যান। তারপর আবার কার্তিক শুক্ল একাদশীতে জেগে ওঠেন। এই চার মাসে দেব শয়নের কারণে সমস্ত শুভকাজ নিষিদ্ধ। বিষ্ণু জাগ্রত হলেই যে কোনও শুভ কাজ সম্পন্ন করা যায়। দেবতাদের জাগরণ বা উত্থানের কারণে একে দেবোত্থান একাদশীও বলা হয়। এই দিনে উপবাস রাখার বিশেষ গুরুত্ব রয়েছে। 

মেষ- আপনার কর্মক্ষেত্র এবং ব্যবসার পরিবেশ আপনার জন্য অনুকূল হবে। ব্যবসায় আর্থিক লাভের সুযোগ আসবে। আর্থিক লাভের সুযোগ আসবে। বিনিয়োগে লাভ হতে পারে। কর্মক্ষেত্রে অবস্থার উন্নতি হবে। পরিবারে সুখের পরিবেশ থাকবে। দাম্পত্য জীবনে মধুরতা বজায় থাকবে

মিথুন- আপনার কর্মক্ষেত্র এবং ব্যবসার পরিবেশ আপনার জন্য অনুকূল হবে। সহকর্মী ও কর্মকর্তাদের সহযোগিতা পাবেন। আর্থিক লাভের সুযোগ আসবে। বিনিয়োগের সুযোগ থাকবে। কর্মক্ষেত্রে ইতিমধ্যে আটকে থাকা কাজ গতি পাবে। ব্যবসায়িক সফরে যাওয়ার পরিকল্পনা হতে পারে। ভালো খবর পেতে পারেন।

সিংহ- আপনার কর্মক্ষেত্র এবং ব্যবসার পরিবেশ আপনার জন্য অনুকূল হবে। এমনকি সহকর্মীদের সহায়তায় কঠিন কাজগুলিও সম্পন্ন করা যেতে পারে। ব্যবসায় লাভের নতুন সুযোগ আসবে। কর্মক্ষেত্রে উন্নতির সুযোগ আসতে পারে। সুযোগ সুবিধা বাড়তে পারে। পরিস্থিতির উন্নতি হবে।

কন্যা- আপনার কর্মক্ষেত্র এবং ব্যবসার পরিবেশ আপনার জন্য অনুকূল হবে। কর্মক্ষেত্রে নতুন দায়িত্ব পেতে পারেন। ব্যবসায় লাভের সুযোগ আসবে। উন্নতির সুযোগ আসবে। অমীমাংসিত কাজ গতি পাবে। কোনও ধর্মীয় স্থানে যাওয়ার পরিকল্পনা হতে পারে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement