Advertisement

Kuber Dev: বাড়ির মানিপ্ল্যান্ট শুকিয়ে গেছে? রেগে নেই তো কুবের, মিলিয়ে নিন তালিকা

Kuber Dev: জ্যোতিষ শাস্ত্রে মা লক্ষ্মীকে ধনের দেবী ও কুবেরকে ধনের দেবতা বলে মানা হয়ে থাকে। বিশ্বাস করা হয় যে ধন কুবের নাকি মা লক্ষ্মীর ভাই। পৌরাণিক মান্যতা অনুসারে, যদি আপনি অর্থনৈতিক সঙ্কটে রয়েছেন তাহলে মা লক্ষ্মীর সঙ্গে ধন কুবেরের পুজো করতে পারেন। এতে ব্যক্তির জীবনে আর্থিক সঙ্কট দূর হয় এবং অর্থ প্রাপ্তির যোগ তৈরি হয়।

কুবের দেব
Aajtak Bangla
  • কলকাতা,
  • 09 Jul 2024,
  • अपडेटेड 5:58 PM IST
  • জ্যোতিষ শাস্ত্রে মা লক্ষ্মীকে ধনের দেবী ও কুবেরকে ধনের দেবতা বলে মানা হয়ে থাকে।

জ্যোতিষ শাস্ত্রে মা লক্ষ্মীকে ধনের দেবী ও কুবেরকে ধনের দেবতা বলে মানা হয়ে থাকে। বিশ্বাস করা হয় যে ধন কুবের নাকি মা লক্ষ্মীর ভাই। পৌরাণিক মান্যতা অনুসারে, যদি আপনি অর্থনৈতিক সঙ্কটে রয়েছেন তাহলে মা লক্ষ্মীর সঙ্গে ধন কুবেরের পুজো করতে পারেন। এতে ব্যক্তির জীবনে আর্থিক সঙ্কট দূর হয় এবং অর্থ প্রাপ্তির যোগ তৈরি হয়। তবে কুবেরকে কখনও রাগাতে নেই। তাহলে ব্যক্তির জীবন নরকে পরিণত হবে, আর্থিক সমস্যা দেখা দেবে। আসুন দেখে নিই কুবেরকে প্রসন্ন করতে হলে কী কী করবেন। 

গাছ শুকিয়ে যাওয়া
বাস্তুশাস্ত্র মতে কুবের দেব যদি আপনার ওপর ক্রোধিত থাকেন, তাহলে বাড়িতে থাকা গাছ ধীরে ধীরে শুকিয়ে যাবে। এই সময় আপনাকে গাছপালার একটি যত্ন নিতে হবে। আর যদি দেখেন গাছ-পালা শুকিয়ে যাওয়ার কোনও কারণ নেই তাহলে বুঝবেন আপনার ওপর কুবের দেব রেগে রয়েছেন। বিশেষ করে বাড়িতে থাকা মানিপ্ল্যান্ট শুকিয়ে যেতে শুরু করবে। 

কিছু হারিয়ে যাওয়া
কুবের দেব যদি রুষ্ট হন আপনার ওপর তাহলে আপনার কোনও দামি বাস্তু হারিয়ে যেতে পারে। যদি আপনার কোনও দামি বাস্তু ভেঙে যায়, তাহলে বুঝবেন কুবের দেব রেগে আছেন। 

টাকা হারানো
যদি দেখেন অনবরত আপনার টাকা হারিয়ে যাচ্ছে বা কোথাও পড়ে যাচ্ছে, তাহলে এটা ধন কুবেরের রুষ্ট হওয়ার সঙ্কেত। বিশেষ করে অনেক যত্নে রাখার পরও আপনার টাকা পড়ে যাচ্ছে, তাহলে এটা অর্থের দেবতার রেগে যাওয়ার আভাস। 

আয়না ভাঙা
বাস্তু বিশেষজ্ঞদের মতে, বাড়ির আয়না ভাঙা ধন কুবেরের রেগে যাওয়া ইঙ্গিত বলে মনে করা হয়। এছাড়াও বাস্তুমতে, যদি বার বার ঘর-বাড়ি পরিষ্কার করার পরও আপনার ঘরে মাকড়সার জাল তৈরি হচ্ছে, তাহলে এটা ধন কুবেরের রেগে থাকার সঙ্কেত। যে বাড়িতে এই ধরনের জিনিস হয় সেখানে কুবের দেবের বাস থাকে না।  

Advertisement

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement