Advertisement

Tulsi Plant Vastu Tips: ফেলবেন না শুকনো তুলসীর পাতা, ৪ টোটকায় মালামাল হবেন রাতারাতি

Tulsi Plant Vastu Tips: হিন্দু ধর্মে তুলসী গাছের মাহাত্ম্য অনেক। অধিকাংশ বাড়িতেই তুলসী গাছ রাখা হয়ে থাকে। তুলসী গাছে মা লক্ষ্মীর বসবাস বলে মনে করা হয়। তাই তুলসী গাছের সঠিক পরিচর্চা করলে মা লক্ষ্মীর কৃপা পাওয়া যায়। যে বাড়িতে নিয়মিতভাবে তুলসী গাছের পুজো করা হয়ে থাকে, সেখানে কখনও ধনের ভান্ডার ফাঁকা থাকে না।

তুলসী গাছ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 09 Jul 2023,
  • अपडेटेड 10:24 AM IST
  • হিন্দু ধর্মে তুলসী গাছের মাহাত্ম্য অনেক। অধিকাংশ বাড়িতেই তুলসী গাছ রাখা হয়ে থাকে।
  • তুলসী গাছে মা লক্ষ্মীর বসবাস বলে মনে করা হয়।

হিন্দু ধর্মে তুলসী গাছের মাহাত্ম্য অনেক। অধিকাংশ বাড়িতেই তুলসী গাছ রাখা হয়ে থাকে। তুলসী গাছে মা লক্ষ্মীর বসবাস বলে মনে করা হয়। তাই তুলসী গাছের সঠিক পরিচর্চা করলে মা লক্ষ্মীর কৃপা পাওয়া যায়। যে বাড়িতে নিয়মিতভাবে তুলসী গাছের পুজো করা হয়ে থাকে, সেখানে কখনও ধনের ভান্ডার ফাঁকা থাকে না। এইজন্য সবাই তুলসী গাছের ভরপুর যত্ন করেন। তবে বলা হয় তুলসী গাছ যদি শুকিয়ে যায় তবে তা বাড়ি ও বাড়ির সদস্যদের জন্য অমঙ্গলের ইঙ্গিত। কিন্তু আপনি জানেন কী তুলসী গাছের শুকিয়ে যাওয়া পাতাও মানুষের ভাগ্য বদলাতে পারে। 

লকারে রাখুন শুকনো তুলসী পাতা
শুকনো তুলসী গাছের পাতাকে লাল কাপড়ে বেধে লকার বা অর্থ রাখার জায়গায় রেখে দিন। এতে দেবী লক্ষ্মীর কৃপা সর্বদা পাওয়া যাবে।   

বাড়িতে সুখ-সমৃদ্ধি নিয়ে আসে
তুলসী গাছের শুকনো পাতা বাড়িতে কোথাও সংরক্ষণ করে রাখুন। এই পাতার সুগন্ধ আপনার বাড়িতে সুখ-সমৃদ্ধি নিয়ে আসবে। ঘরে ইতিবাচক শক্তি সর্বদা থাকবে। 

গোপালকে স্নান করান
আপনার ঘরে যদি বাল গোপাল থাকে তাহলে রোজ সকালে জলে তুলসীর শুকনো পাতা দিয়ে গোপালকে স্নান করান। শুভ ফল পাবেন। 

ভোগের মিষ্টিতে মেশান তুলসীর পাতা
ভগবান কৃষ্ণের খুবই প্রিয় তুলসীর পাতা। আপনি এই তুলসীর শুকনো পাতা কোনও মিষ্টি তৈরির সময় মিশিয়ে সেই মিষ্টি ভগবানকে ভোগ দিতে পারেন। তুলসীর একটি পাতা প্রায় ১৫ দিন ধরে ভগবান শ্রী কৃষ্ণের ভোগের প্রসাদে ব্যবহার করা যেতে পারে।  

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement