Advertisement

Lucky Gemstone: এই ৩ রত্ন বদলে দিতে পারে ভাগ্য; কাটবে বাধা-বাড়বে অর্থলাভের সম্ভাবনা

Lucky Gemstone, Astro Tips: যদি জন্মছকে দুর্বল হয়, তাহলে এই রত্নগুলি তাদের শক্তি বৃদ্ধিতে খুবই কার্যকরী হয়। আসুন জেনে নেওয়া যাক কোন রাশির জাতক-জাতিকাদের জন্য কোন রত্নগুলি ইতিবাচক হবে...

রত্নশাস্ত্রে মোট ৯টি রত্ন ও ৮৪টি উপরত্নের কথা বলা হয়েছে।
Aajtak Bangla
  • নয়া দিল্লি,
  • 29 May 2023,
  • अपडेटेड 5:00 PM IST
  • যদি জন্মছকে দুর্বল হয়, তাহলে এই রত্নগুলি তাদের শক্তি বৃদ্ধিতে খুবই কার্যকরী হয়।
  • রত্নশাস্ত্রে মোট ৯টি রত্ন ও ৮৪টি উপরত্নের কথা বলা হয়েছে।

Gemstone Benefits, Astro Tips: জ্যোতিষশাস্ত্রে সমস্ত গ্রহ আর নক্ষত্রের উল্লেখ আছে। এগুলি অবশ্যই একেকটি রত্ন সম্পর্কিত। রত্নশাস্ত্রে এই সব রত্নগুলির সবিস্তারে ব্যাখ্যা করা হয়েছে। রত্নশাস্ত্রে মোট ৯টি রত্ন ও ৮৪টি উপরত্নের কথা বলা হয়েছে। যখন কোনও ব্যক্তির জন্মছকে কোনও গ্রহের অবস্থান দুর্বল হয়ে থাকে, তখন সংশ্লিষ্ট রত্ন ধারণ করার পরামর্শ দেওয়া হয়। পরামর্শ ছাড়া কোনও রত্নই ধারণ করা উচিত নয়। কারণ, তাতে বিরূপ ফলাফল হতে পারে।

যদি আপনার সিংহ রাশি বা লগ্ন হয়ে থাকে, তবে আপনার জন্য এমন রত্ন রয়েছে, যা আপনার বন্ধ ভাগ্যের দরজা খুলে দিতে পারে। আর এ সম্পর্কে জানা খুবই গুরুত্বপূর্ণ। যদি যোগকারক গ্রহ (অর্থাৎ যে সমস্ত গ্রহ সব কিছু দেয়) তারা যদি জন্মছকে দুর্বল হয়, তাহলে এই রত্নগুলি তাদের শক্তি বৃদ্ধিতে খুবই কার্যকরী হয়। আসুন জেনে নেওয়া যাক সিংহ রাশির জাতক-জাতিকাদের জন্য কোন রত্নগুলি ইতিবাচক হবে...

আরও পড়ুন: ৫ গ্রহের প্রভাব, অঢেল সম্পদ-বিপুল অর্থলাভের যোগ ৩ রাশির

রুবি বা চুনি:
সিংহ রাশির জাতক-জাতিকারা যদি নিজের মনের কথা বলতে দ্বিধা বোধ করেন। রুবি বা চুনি সিংহ রাশির মানুষের জন্য খুবই উপকারী। রুবি পরার মাধ্যমে, সিংহ রাশির জাতক বা রাশিচক্রের আত্মবিশ্বাস এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। স্বাস্থ্যও যদি প্রতিদিন খারাপ থাকে, তাহলে এর জন্য রুবি স্টোন পরতে হবে। রুবি পরার সঙ্গে সঙ্গে রাশিতে সূর্য সক্রিয় হয়ে যায়। সূর্য সিংহ রাশির অধিপতি, তাই সূর্যের জন্য সর্বদাই শুভ। রুবি বা চুনি ধারণ করলে সিংহ রাশির মানুষের আত্মবিশ্বাস বাড়ে। মাণিক্যকে রবিবার সোনা বা তামার আংটিতে অনামিকা আঙুলে পরানো উচিত।  

প্রবাল:
সিংহ রাশির জাতক ও সিংহ রাশির জাতক জাতিকাদের ভাগ্য দুর্বল হলে তাদের ভাগ্য বৃদ্ধির জন্য প্রবাল পাথর পরা উচিত। সিংহ রাশির জাতক জাতিকাদের ভাগ্যের গৃহের অধিপতি মঙ্গল এবং প্রবাল শুধুমাত্র মঙ্গলের সঙ্গে সম্পর্কিত। প্রবাল ধারণ করলে মঙ্গলের শক্তি বৃদ্ধি পায়। মঙ্গলবার সোনা বা তামা ধাতুতে প্রবাল রত্ন পরিধান করা হয়। প্রবাল মঙ্গলবার পরা হয়।  

Advertisement

পোখরাজ:
সিংহ রাশির জাতক জাতিকাদের মানসিকভাবে শক্তিশালী রাখতে পোখরাজ পরা উচিত। সিংহ রাশির শিক্ষার্থীরা পড়াশোনায় দুর্বল হলে তাদের পোখরাজ পরানো যেতে পারে। পোখরাজ পরলে বিচক্ষণতা বাড়ে। ধৈর্যও বাড়ে। পোখরাজ পরলে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতাও বৃদ্ধি পায়।

বিশেষ দ্রষ্টব্য: এই নিবন্ধে দেওয়া তথ্য সংখ্যাতত্ত্ব, রত্নশাস্ত্র আর অনুমানের উপর ভিত্তি করে দেওয়া হয়েছে, যা শুধুমাত্র সাধারণ মানুষের কৌতুহলের কথা মাথায় রেখে উপস্থাপন করা হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, bangla.aajtak.in কোনও ধরনের অন্ধবিশ্বাস, কুসংস্কারকে সমর্থন করে না বা উল্লেখিত তথ্যগুলি যাচাই করে দেখেনি।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement