Advertisement

Gold Ring Benefits: আঙুলে সোনার আংটি বদলে দেবে ভাগ্য, তবে এই ৩ রাশির জন্য সোনা অশুভ

Gold Ring Benefits: রত্নশাস্ত্র জ্যোতিষ শাস্ত্রেরই একটি গুরুত্বপূর্ণ শাখা। রত্নশাস্ত্র অনুসারে বিভিন্ন গ্রহের অশুভ দশা কাটাতে নানা রত্ন ও ধাতু পরার পরামর্শ দেওয়া হয়। তার মধ্যে জ্যোতিষশাস্ত্রের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ধাতু হল সোনা। সব ধাতুর মধ্যে সোনাকে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয় রত্নশাস্ত্রে। সোনা অত্যন্ত দামী ধাতু। ভারতীয়দের মধ্যে সোনার প্রতি আলাদা আকর্ষণ থাকে।

এই রাশিদের জন্য সোনা একেবারেই শুভ নয়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 10 Jun 2023,
  • अपडेटेड 8:07 PM IST
  • রত্নশাস্ত্র জ্যোতিষ শাস্ত্রেরই একটি গুরুত্বপূর্ণ শাখা। রত্নশাস্ত্র অনুসারে বিভিন্ন গ্রহের অশুভ দশা কাটাতে নানা রত্ন ও ধাতু পরার পরামর্শ দেওয়া হয়। তার মধ্যে জ্যোতিষশাস্ত্রের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ধাতু হল সোনা।

রত্নশাস্ত্র জ্যোতিষ শাস্ত্রেরই একটি গুরুত্বপূর্ণ শাখা। রত্নশাস্ত্র অনুসারে বিভিন্ন গ্রহের অশুভ দশা কাটাতে নানা রত্ন ও ধাতু পরার পরামর্শ দেওয়া হয়। তার মধ্যে জ্যোতিষশাস্ত্রের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ধাতু হল সোনা। সব ধাতুর মধ্যে সোনাকে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয় রত্নশাস্ত্রে। সোনা অত্যন্ত দামী ধাতু। ভারতীয়দের মধ্যে সোনার প্রতি আলাদা আকর্ষণ থাকে। সোনাকে শুভ বলেও মনে করা হয়। তাই প্রত্যেকেই কম-বেশি সোনা  গায়ে রাখেন। শুভ কাজেও সোনা ব্যবহারের রীতি রয়েছে। অনেকেই হাতে সোনার আংটি পরে থাকেন। কিন্তু সোনা পরা কী সবার জন্য শুভ আসুন জেনে নিই। 

৪ রাশির জন্য শুভ সোনা পরা
বৈদিক জ্যোতিষ অনুসারে সোনা মেষ, কর্কট, সিংহ ও ধনু রাশির জাতকদের জন্য অত্যন্ত শুভ। এই রাশির জাতকদের গায়ে একটু হলেও সোনা ধারণ করা উচিত। মেষ, কর্কট, সিংহ ও ধনু রাশির জাতকরা সোনা পরলে ঋণ থেকে মুক্তি পাবেন এবং এদের সামনে উপার্জনের নতুন পথ খুলে যাবে। 

৩ রাশি ভুলেও পরবেন না সোনা
রত্নশাস্ত্র অনুসারে বৃষ, মিথুন, বৃশ্চিক ও কুম্ভ রাশির জাতকদের ভুল করেও সোনা পরা উচিত নয়। আপনি এই রাশিগুলির কোনও একটির জাতক হলে মনে রাখবেন যে সোনা আপনার জন্য মোটেও উপকারী নয়। গায়ে সোনা পরে থাকলে তার অশুভ প্রভাবে আপনার বড় ক্ষতি হয়ে যেতে পারে।

২ রাশির জাতক অল্প পরিমাণে পরুন সোনা
আবার তুলা ও মকর রাশির জাতকরা নিজেদের গায়ে সোনা পরতে পারেন, তবে তা খুব বেশি পরিমাণে না হওয়াই বাঞ্ছনীয়। আবার লোহা ও কয়লার ব্যবসা যাঁরা করেন, তাঁদেরও সোনা থেকে দূরে থাকা উচিত।

Advertisement

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement