Advertisement

Hindu Nababarsh 2024: মাসে হিন্দু নববর্ষের শুরু থেকেই দাপট থাকবে ৩ রাশির, টাকা-বৈভব-খ্যাতি

Hindu Nababarsh 2024: এই বছর হিন্দু নববর্ষ, অর্থাত্‍ বিক্রম সংবত ২০৮১ দারুণ শুভ যোগে শুরু হতে চলেছে। ৩০ বছর পর রাজযোগে শুরু হবে হিন্দু নতুন বছর। বিক্রম সংবত ২০৮১-র প্রথম দিন, অর্থাত্‍ ৯ এপ্রিল থাকবে অমৃত সিদ্ধি যোগ, সর্বার্থ সিদ্ধি যোগ এবং শশ রাজযোগ। এই বছর বিক্রম সংবতের রাজা হচ্ছে মঙ্গল এবং মন্ত্রী হবে শনি। এই পরিস্থিতিতে সারা বছর শনি ও মঙ্গলের প্রভাব লক্ষ্য করা যাবে।

এ মাসে হিন্দু নববর্ষের শুরু থেকেই দাপট থাকবে ৩ রাশির, টাকা-বৈভব-খ্যাতি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 22 Mar 2024,
  • अपडेटेड 10:01 PM IST

Hindu Nababarsh 2024: পয়লা বৈশাখ (Poila Boishakh) যেমন বাংলা নববর্ষ (Bengali New Year) তেমনই কিন্তু হিন্দু নববর্ষ (Hindu Nabavarsh) আলাদা করে পালন করা হয়। বৈদিক পঞ্জিকা অনুসারে চৈত্র মাসের শুক্লপক্ষের প্রতিপদ তিথি থেকে শুরু হয় হিন্দু নববর্ষ। এ বছর আগামী ৯ এপ্রিল থেকে শুরু হবে বিক্রম সংবত ২০৮১। বাংলা নববর্ষের সঙ্গে হিন্দু নববর্ষের কয়েক দিনের পার্থক্য থাকে। বাংলা নববর্ষ শুরু হয় ১লা বৈশাখ, অর্থাত্‍ ইংরেজি ক্যালেন্ডারের ১৪ বা ১৫ এপ্রিল থেকে। হিন্দু পঞ্জিকার নিয়ম অনুসারেই হিন্দু ধর্মের সব উত্‍সব ও ব্রত পার্বণের তারিখ নির্দিষ্ট হয়।

এই বছর হিন্দু নববর্ষ, অর্থাত্‍ বিক্রম সংবত ২০৮১ শুরু হতে চলেছে। ৩০ বছর পর রাজযোগে শুরু হবে হিন্দু নতুন বছর। বিক্রম সংবত ২০৮১-র প্রথম দিন, অর্থাত্‍ ৯ এপ্রিল থাকবে অমৃত সিদ্ধি যোগ, সর্বার্থ সিদ্ধি যোগ এবং শশ রাজযোগ। এই পরিস্থিতিতে সারা বছর শনি ও মঙ্গলের প্রভাব লক্ষ্য করা যাবে।

বৃষ(Taurus)
বৃষ রাশির জাতকদের জন্য দারুণ সময় শুরু হবে। এই সময় আপনি কেরিয়ারে উন্নতি করার বড় সুযোগ পাবেন। কর্মক্ষেত্রে সাফল্য পাওয়ার যোগ আছে এবং অফিসে আপনার সম্মান ও প্রতিপত্তি বৃদ্ধি পাবে। নতুন বছরে উপার্জন বেশ খানিকটা বৃদ্ধি পাবে আপনার। এর ফল আর্থিক পরিস্থিতি আগের চেয়ে শক্তিশালী হবে। আগের নেওয়া ঋণ এই সময় শোধ করতে পারবেন। ব্যবসায় লাভ বাড়বে এবং দাম্পত্য জীবনেও সুখ থাকবে।

মিথুন(Gemini)
নতুন হিন্দু বছরে একাধিক শুভ ও লাভজনক প্রভাব পড়বে মিথুন রাশির জাতকদের জীবনে। এই সময় আপনার জীবনে সুখ ও সাফল্য বৃদ্ধি পাবে। রিয়েল এস্টেটে বিনিয়োগ বাড়ালে তা আপনার জন্য লাভজনক হবে। এক কথায় নতুন বছর হবে আপনারই বছর। কারোর সঙ্গে পার্টনারশিপে নতুন ব্যবসা শুরু করতে পারেন। এই সময় উপার্জন বাড়বে এবং অতিরিক্ত আয়ের পথ খুলে যাবে আপনার সামনে। জাতকের সম্মান বাড়বে।

Advertisement

ধনু(Sagittarius)
ধনু রাশির জাতকরাও মালামাল হতে পারেন। এই সময় আপনি যে কাজে হাত দেবেন, তাতেই সাফল্য লাভ করবেন। এমনকি সবথেকে কঠিন কাজও আপনি সহজেই সম্পূর্ণ করতে পারবেন। এই সময় আত্মবিশ্বাসের তুঙ্গে থাকবেন ধনু রাশির জাতকরা। নতুন চাকরির প্রস্তাব পেতে পারেন। আর্থিক লাভের সুযোগ আসবে ধনু রাশির জাতকদের সামনে। কোনও রকম আর্থিক সংকট থাকবে না আপনার সামনে। সারা বছর আর্থিক সমৃদ্ধি থাকবে ধনু রাশির জাতকদের সামনে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement