Advertisement

Devguru Brihaspati Favorite Zodiac: সর্বদা বৃহস্পতি তুঙ্গে থাকে এই ২ রাশির, অর্থ-যশ দিন দিন বাড়তেই থাকে

Devguru Brihaspati Favorite Zodiac: দেবগুরু বৃহস্পতিকে জ্ঞান, বুদ্ধিমত্তা এবং সম্মানের কারক বলে মনে করা হয়। যদিও তার গতি ধীর, কিন্তু তাদের প্রভাব খুব দ্রুত। তাঁর কৃপা ব্যতীত কোন মানুষই উন্নতি করতে পারে না। গজকেশরী যোগ, হংস যোগ প্রভৃতি শুভ যোগ তাদের চলার ফলে গঠিত হয়। এটা বিশ্বাস করা হয় যে যাদের কুণ্ডলীতে বৃহস্পতির শুভ অবস্থান রয়েছে তারা সৎ এবং শান্তিপ্রিয়।

বৃহস্পতির প্রিয় রাশি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 04 Sep 2024,
  • अपडेटेड 12:20 PM IST
  • দেবগুরু বৃহস্পতিকে জ্ঞান, বুদ্ধিমত্তা এবং সম্মানের কারক বলে মনে করা হয়।

দেবগুরু বৃহস্পতিকে জ্ঞান, বুদ্ধিমত্তা এবং সম্মানের কারক বলে মনে করা হয়। যদিও তার গতি ধীর, কিন্তু তাদের প্রভাব খুব দ্রুত। তাঁর কৃপা ব্যতীত কোন মানুষই উন্নতি করতে পারে না। গজকেশরী যোগ, হংস যোগ প্রভৃতি শুভ যোগ তাদের চলার ফলে গঠিত হয়। এটা বিশ্বাস করা হয় যে যাদের কুণ্ডলীতে বৃহস্পতির শুভ অবস্থান রয়েছে তারা সৎ এবং শান্তিপ্রিয়। শাস্ত্র অনুসারে বৃহস্পতি হলেন দেবতাদের আচার্য। যাঁদের উপর বৃহস্পতির আশীর্বাদ থাকে, তাঁদের কোনও বিষয় নিয়ে সমস্যায় পড়তে হয় না। সেই কারণে যখন যার সময় ভালো যায়, তখন সাধারণ ভাবে বলা হয়ে থাকে যে তাঁর তুঙ্গে বৃহস্পতি রয়েছে।  রাশিচক্রের ১২টি রাশির মধ্যে ২টি রাশির প্রতি সর্বদা সদয় থাকেন বৃহস্পতি। এই দুই রাশির জাতকরা সব সময় বৃহস্পতির আশীর্বাদ লাভ করেন। জেনে নিন কোন কোন রাশিতে বৃহস্পতির আশীর্বাদ বজায় থাকে। 

ধনু রাশি
ধনু রাশির অধিপতি গ্রহ হল বৃহস্পতি। ধনু রাশির জাতকদের উপর বৃহস্পতির বিশেষ আশীর্বাদ বর্ষিত হয়। বৃহস্পতির প্রভাবে ধনুর জাতকরা জীবনে প্রচুর সাফল্য ও সম্মান অর্জন করেন। ধনু রাশির জাতকরা সত্‍। এঁদের উপর ভরসা করা যায়। শিক্ষাক্ষেত্রে এঁরা সাফল্য লাভ করেন। উচ্চশিক্ষা অর্জন করেন ধনু রাশির জাতকরা। এঁরা নিজেদের ভালোবাসা খুব একটা প্রকাশ করেন না। গতে বাঁধা জীবন ছাড়িয়ে সব সময় নতুন কিছু করার চেষ্টা করেন এঁরা। নতুন নতুন দেশ ভ্রমণে আগ্রহী হন ধনু রাশির জাতকরা। এঁরা সব সময় নতুন কিছু শিখতে ও জানতে আগ্রহী হন।

মীন রাশি
মীন রাশি বৃহস্পতির অন্যতম প্রিয় রাশি। গুরুর আশীর্বাদ সবসময় তাদের উপর থাকে। লোকেরা যে কাজে হাত দেয় না কেন, তারা তা সম্পন্ন করতে সফল হয়। এই রাশির জাতক জাতিকারা বিশেষ করে ব্যবসায় প্রচুর লাভ করেন। পড়াশোনায় এঁদের কখনোও বাধার মুখে পড়তে হয় না। মীন রাশির জাতকরা শান্ত প্রকৃতির। মীনের জাতকরা অত্যন্ত কল্পনাপ্রবণ এঁরা সব সময়য় নতুন কিছু শিখতে ও জানতে আগ্রহী হন। মীন রাশির জাতকরা সত্‍ ও নম্র প্রকৃতির মানুষ। সেই কারণে অনেকেই এঁদের পছন্দ করেন।বৃহস্পতির আশীর্বাদে এঁদের জীবনে খুব বড় কোনও সমস্যায় পড়তে হয় না।   

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement