Advertisement

November Horoscope: ২৪ ঘণ্টা পরেই শুরু সুসময়, গোটা নভেম্বর রাজ করবে কোন কোন রাশি?

November 2023 Lucky Zodiac: ২০২৩ সালের নভেম্বরে ৫টি বড় গ্রহের পরিবর্তন হতে চলেছে। ৫টি গ্রহ শনি, সূর্য, শুক্র, বুধ এবং মঙ্গল তাদের রাশি পরিবর্তন করবে। গ্রহের রাশি পরিবর্তন সম্পদ, কর্মজীবন এবং পারিবারিক বিষয়ে ৫টি রাশির জাতকদের জন্য প্রচুর সুবিধা প্রদান করতে চলেছে। এই ৫টি রাশির জাতক জাতিকারা নভেম্বর মাসে সর্বাত্মক সুবিধা পাবেন।

নভেম্বরে লক্ষ্মী লাভ ৫ রাশির ভাগ্যে
Aajtak Bangla
  • কলকাতা,
  • 30 Oct 2023,
  • अपडेटेड 5:25 PM IST

November Grah Gochar 2023: গ্রহের রাশি পরিবর্তনের দিক থেকে নভেম্বর মাসটি খুব বিশেষ হতে চলেছে। নভেম্বর মাসে ৫টি বড় গ্রহের পরিবর্তন দেখা যাবে। যার কারণে এটি সমস্ত রাশির মানুষের উপর ইতিবাচক এবং নেতিবাচক উভয় প্রভাব ফেলবে। নভেম্বর মাসে শনি, সূর্য, শুক্র, বুধ ও মঙ্গল গ্রহের চাল পরিবর্তন হবে। নভেম্বরের শুরুতে অর্থাৎ ৩ নভেম্বর সুখ ও সমৃদ্ধি প্রদানকারী গ্রহ শুক্র কন্যা রাশিতে গমন করবে। তারপর ঠিক একদিন পরে, ৪ নভেম্বর, শনি মার্গী হয়ে তার নিজস্ব রাশি কুম্ভ রাশিতে অবস্থান করবে। এরপর ৬ নভেম্বর বুধ গ্রহ বৃশ্চিক রাশিতে গমন করবে। মঙ্গল গ্রহ  ১৬ নভেম্বর রাশি পরিবর্তন করবে। এরপর ১৭ নভেম্বর সূর্য বৃশ্চিক রাশিতে প্রবেশ করবে। এই ভাবে বৃশ্চিক রাশিতে বুধ, মঙ্গল ও সূর্যের যুতি কৈরি  হবে। এদিকে ২৭ নভেম্বর বুধ ধনু রাশিতে এবং ২৯ নভেম্বর শুক্র তুলা রাশিতে প্রবেশ করবে। এমন পরিস্থিতিতে নভেম্বর মাসটি কিছু রাশির জন্য খুবই শুভ বলে প্রমাণিত হবে। 

২০২৩ সালের নভেম্বরে গ্রহ গোচর

কন্যা রাশিতে শুক্রের গোচর
জ্যোতিষশাস্ত্রের গণনা অনুসারে, ধন-সম্পদ এবং বৈষয়িক সুবিধার দাতা শুক্র ৩ নভেম্বর ভোর ৪.৫৮ মিনিটে সিংহ রাশি যাত্রা শেষ করে কন্যা রাশিতে প্রবেশ করবে। কর্কট, কন্যা এবং বৃশ্চিক রাশির জাতকদের জন্য নভেম্বর মাসে শুক্রের গোচর শুভ হবে। 

নভেম্বর মাসে শনি কুম্ভ রাশিতে  মার্গী থাকবে 
নভেম্বর মাসে শনি তার নিজস্ব রাশিতে বিরাজমান থাকবে এবং কুম্ভ রাশিতে মার্গী হবে। ৪ নভেম্বর,  ৮:২৬ মিনিটে , শনি কুম্ভ রাশিতে মার্গী হয়ে গমন করবে। কুম্ভ রাশিতে শনি মার্গী থাকার কারণে মেষ, বৃষ, তুলা ও ধনু রাশির জাতকরা বিশেষ স্বস্তি পাবেন। এই রাশির জাতকদের সমস্যার অবসান ঘটবে এবং তারা তাদের কাজে সাফল্য পাবেন। 

Advertisement

 বৃশ্চিক রাশিতে বুধের গোচর
বুধ বুদ্ধিমত্তা এবং বাকশক্তির জন্য কারক গ্রহ হিসাবে পরিচিক   ৬ নভেম্বর বিকেল ৪:১১ মিনিটে মঙ্গল  রাশিতে গোচর করবে। বুধ এবং মঙ্গলের মধ্যে শত্রুতার সম্পর্ক  রয়েছে। বৃষ, কর্কট, সিংহ ও ধনু রাশির জাতক জাতিকারা বুধের গোচরে লাভবান হতে পারেন। কর্মজীবন ও ব্যবসায় অগ্রগতি পেতে পারেন। 

সূর্যের গোচর
সূর্য প্রতি মাসে তার রাশি পরিবর্তন করে যা সূর্য সংক্রান্তি নামে পরিচিত। ১৭ নভেম্বর সূর্য বৃশ্চিক রাশিতে প্রবেশ করবে। সূর্যের রাশি পরিবর্তনের কারণে কিছু রাশির জাতক-জাতিকারা চাকরিতে সুবিধা ও সম্মান পাবেন।

ধনু রাশিতে বুধের গোচর
বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, বুধ মাসে দুবার তার রাশি পরিবর্তন করে। বুধ ২৭ নভেম্বর সকালে ধনু রাশিতে প্রবেশ করবে। 

রাশিগুলির উপর গ্রহ গোচরের প্রভাব
নভেম্বর মাসটি গ্রহ-পরিবর্তনের দিক থেকে খুব বিশেষ হবে। নভেম্বর মাসে, শনি মার্গী হয়ে  কুম্ভ রাশিতে থাকবে। তারপর শুক্র, বুধ এবং সূর্য তাদের রাশি পরিবর্তন করবে। এমন পরিস্থিতিতে, এই মাসটি কিছু রাশির জাতকদের জন্য খুব শুভ প্রমাণিত হতে পারে। মেষ, বৃষ, তুলা, কর্কট এবং কুম্ভ রাশির জাতক জাতিকাদের নভেম্বর মাসে বিশেষ সুবিধা পাওয়ার সম্ভাবনা রয়েছে। এই রাশির জাতক জাতিকারা গোটা মাস জুড়ে সুখবর শুনতে পেতে পারেন। যারা নতুন চাকরি খুঁজছেন তারা নতুন সুযোগ পেতে পারেন। ব্যবসায় ভালো লাভও পেতে পারেন। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement