Advertisement

Saraswati Puja Wednesday Lucky Zodiac: আজ শুক্ল যোগের শুভ সংযোগ, সরস্বতীর কৃপায় মকর-সহ ৫ রাশির জ্ঞান ও ভালবাসা বৃদ্ধি

Top 5 Most Luckiest Zodiac Sign, 14 February 2024: বুধবার অর্থাৎ ১৪ ফেব্রুয়ারি, রবি যোগ, শুক্ল যোগ সহ অনেকগুলি উপকারী সংযোগের ঘটনা ঘটছে, যার কারণে বসন্ত পঞ্চমীর দিনটি মেষ, সিংহ-সহ ৫টি রাশির জন্য শুভ হতে চলেছে। সেইসঙ্গে বুধবার শ্রদ্ধেয় ভগবান গণেশ এবং জ্ঞানের দেবতা বুধ গ্রহকে উৎসর্গ করা হয়। এমন পরিস্থিতিতে এই ৫টি রাশির জাতকরা গণেশের সঙ্গে দেবী সরস্বতীর আশীর্বাদ পাবেন।

বসন্ত পঞ্চমীতে দেবী সরস্বতীর কৃপা ৫ রাশিতে
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Feb 2024,
  • अपडेटेड 12:11 AM IST

   14 February 2024 Lucky Zodiac Sign: বুধবার, ১৪ ফেব্রুয়ারি, চাঁদ মীন রাশির পর মেষ রাশিতে গমন করছে। এছাড়াও,  মাঘ মাসের শুক্লপক্ষের পঞ্চমী তিথি এবং এই তারিখটি বসন্ত পঞ্চমী নামে পরিচিত। বিশ্বাস করা হয় যে এই দিনে জ্ঞান ও প্রজ্ঞার দেবী সরস্বতী আবির্ভূত হয়েছিলেন। বসন্ত পঞ্চমীর দিনে রবি যোগ, শুক্ল যোগ এবং রেবতী নক্ষত্রের শুভ যোগ তৈরি হচ্ছে, যার কারণে দিনটির গুরুত্ব বেড়েছে। বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, ৫টি রাশি এর শুভফল পেতে চলেছে। এই রাশির জাতকরা কিছু সুখবর শুনতে পেতে পারেন এবং তাদের জ্ঞান ও বুদ্ধিরও বিকাশ ঘটবে। 

 মেষ রাশি (Aries)
১৪ ফেব্রুয়ারি মেষ রাশির জাতকদের জন্য একটি আনন্দদায়ক দিন হতে চলেছে। মেষ রাশির জাতক জাতিকারা  তাদের প্রচেষ্টা সম্পূর্ণ করার জন্য দৃঢ় সংকল্প প্রদর্শন করবে এবং কঠোরভাবে প্রচেষ্টা সম্পূর্ণ করবে। বসন্ত পঞ্চমী উপলক্ষে, কর্মজীবনে অগ্রগতির নতুন পথ তৈরি হবে, যা আপনাকে অবাক করবে। আপনি যদি একটি নতুন ব্যবসা শুরু করতে চান তবে  আপনার জন্য খুব ভাল দিন হবে এবং আপনি একজন অভিজ্ঞ ব্যক্তির পরামর্শে অনেক সুবিধা পাবেন।আপনি সামাজিক কর্মসূচিতে উৎসাহের সঙ্গে  অংশগ্রহণ করবেন, যার কারণে আপনার পরিবারের সদস্যরাও খুশি হবেন। ব্যবসার সঙ্গে যুক্ত ব্যক্তিরা অর্থ সংক্রান্ত অনেক সুযোগ পাবেন এবং আপনিও সন্তুষ্ট হবেন।  আপনি আপনার ইচ্ছা পূরণ করবেন এবং বুদ্ধিমত্তার সঙ্গে  সম্পদ সঞ্চয় করতেও সফল হবেন। আপনার বিবাহিত জীবন সুন্দর হবে এবং সন্তানরাও সুখী হবে।

সিংহ রাশি (Leo)
 ১৪ ফেব্রুয়ারি সিংহ রাশির জাতকদের জন্য ভালো দিন হতে চলেছে। সিংহ রাশির জাতকদের জীবনে সুখ বাড়বে এবং তারা অর্থ লাভের অনেক সুযোগ পাবেন। ভগবান গণেশের কৃপায়, ব্যবসায় হঠাৎ আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে, যার কারণে আপনি আপনার কিছু অর্থ নিয়ে অমীমাংসিত সমস্যা সমাধানে সফল হবেন। বসন্ত পঞ্চমীর কারণে, আপনি ধর্মীয় কাজে আগ্রহী হবেন এবং পরিবারের কোনও সদস্যের বিবাহের প্রস্তাবও অনুমোদিত হতে পারে, যার কারণে আপনার পরিবারের সদস্যরা খুশি হবেন। চাকুরীজীবীরা সহকর্মীদের সহায়তায় একটি নতুন চাকরি পেতে পারেন, যা আপনার আয় বৃদ্ধি করবে। ভ্যালেন্টাইনস ডের কারণে, প্রেমের জীবন খুশিতে কাটবে  এবং  প্রেমিক সঙ্গীর সঙ্গে  কোথাও ডিনার করতেও যেতে পারে।

Advertisement

তুলা রাশি (Libra)
১৪ ফেব্রুয়ারি তুলা রাশির জাতকদের জন্য উপকারী হতে চলেছে। তুলা রাশির জাতকদের ভাগ্য সহায় হবে  এবং আপনি ভাল এনার্জি এবং উৎসাহ দেখতে পাবেন। আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী হবে এবং আপনার স্বাস্থ্য ভালো থাকবে। ব্যবসায়িক বৃদ্ধির জন্য নতুন আইডিয়া আপনার মাথায় আসবে এবং আপনি সেগুলি বাস্তবায়নও করবেন। আপনি বিনিয়োগ বা জমি কিনলে  ভাল আর্থিক সুবিধা পাবেন। সরস্বতী পুজোর কারণে বাড়িতে কিছু ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হতে পারে, যাতে পরিবারের সকল সদস্য অংশগ্রহণ করবেন। বৈবাহিক এবং পারিবারিক জীবনে একটি আনন্দের দিন হবে, পরিবারে শান্তি এবং সুখ থাকবে। সন্ধ্যায় আপনি আপনার অর্থের কিছু অংশ গরীবদের সেবায় ব্যয় করবেন, যা আপনাকে মানসিক শান্তি দেবে।

মকর রাশি (Capricorn)
১৪ ফেব্রুয়ারি মকর রাশির জাতকদের জন্য একটি দুর্দান্ত দিন হতে চলেছে। মকর রাশির জাতক জাতিকাদের জন্য কোন অপ্রত্যাশিত উৎস থেকে আকস্মিক লাভের সম্ভাবনা রয়েছে এবং কারো নির্দেশে তারা কর্মজীবনে সাফল্যও পাবেন। আপনি যদি চাকরি খুঁজছেন বা আপনার চাকরি পরিবর্তন করতে চান তবে  আপনি কিছু দুর্দান্ত সুযোগ পাবেন এবং কর্মক্ষেত্রে প্রশংসার যোগ্য হয়ে উঠবেন।  ভ্যালেন্টাইনস ডে-তে এই রাশির জাতক জাতিকারা কাউকে প্রপোজ করলে তাদের সম্পর্ক আরও মজবুত হবে এবং তারা সম্পর্কের বন্ধনে আবদ্ধ হবেন। ব্যবসায়ীরা এবং যারা ব্যবসা করছেন তারা  হঠাৎ আর্থিক লাভের কারণে খুশি হবেন এবং আপনার করা পরিকল্পনাগুলিও সফল হবে। যারা ভ্রমণে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন, তাদের অভিভাবকদের পরামর্শ নেওয়া ভালো হবে। পারিবারিক জীবন সম্পর্কে কথা বললে, পিতামাতা এবং পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে আপনার সম্পর্ক ভাল হবে।

মীন রাশি (Pisces)
১৪ ফেব্রুয়ারি মীন রাশির জাতকদের জন্য ভালো দিন হতে চলেছে। মীন রাশির লোকেরা  বিদেশf উত্স থেকে অর্থ উপার্জনের সুযোগ পেতে পারে এবং ভগবান গণেশের কৃপায় সমস্ত ঝামেলা মিটে যাবে। ব্যবসায়িক ব্যক্তিদের অর্থ লেনদেনের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করতে হবে এবং আপনার দীর্ঘস্থায়ী কিছু বিবাদ মিটে যাবে। অনেক পরিশ্রমের পরে আপনি সাফল্য পাবেন।  আপনি নিজের জন্য কিছু কেনাকাটা করবেন, যাতে আপনি কিছু নতুন জামাকাপড়,  মোবাইল, ল্যাপটপ ইত্যাদি কিনতে পারেন। আপনার সন্তান এমন কিছু করবে যা আপনার পরিবারের জন্য গৌরব বয়ে আনবে। শিক্ষার্থীদের উচ্চশিক্ষার পথ প্রশস্ত হবে, যারা বিদেশ থেকে শিক্ষা নিতে চান তারা  কিছু খবর শুনতে পেতে পারেন। সম্পত্তি কেনার ইচ্ছা থাকলে  তা পূরণ হবে বলে মনে হয়। ভ্যালেন্টাইনস ডে-তে, প্রেমের মানুষ তাদের সম্পর্কের নতুন মোড় দেখতে পারে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement