Advertisement

Good Luck start from 30 October: অক্টোবরে বছরের সবচেয়ে বড় রাশি পরিবর্তন, ফায়দা লুটবে কোন ৩ রাশি?

Rahu Ketu Gochar 2023: এই বছরের সবচেয়ে বড় গ্রহ গোচর ৩০ অক্টোবর ২০২৩- এ ঘটতে চলেছে। প্রায় দেড় বছর পর রাহু-কেতুর রাশি পরিবর্তনের সঙ্গে সঙ্গে কিছু রাশির উপর চলতে থাকা গুরু চন্ডাল যোগের প্রভাবও এবার শেষ হয়ে যাবে।

অক্টোবরে রাহু-কেতুর গোচরে লাভবান ৩ রাশি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 10 Oct 2023,
  • अपडेटेड 12:30 PM IST

Rahu Ketu Gochar 2023: জ্যোতিষশাস্ত্র অনুসারে, রাহু-কেতু গোচর ৩০ অক্টোবর ২০২৩ তারিখে ঘটবে। এটিকে এ বছরের সবচেয়ে বড় গ্রহ গোচর বা রাশি পরিবর্তন বলা হচ্ছে। রাহু-কেতু প্রায় দেড় বছর ধরে একটি রাশিতে থাকে এবং তার পরে তারা রাশি পরিবর্তন করে। রাহু-কেতু এমনিতেই অধরা গ্রহ, যাদের নাম শুনলেই মানুষ ভয় পায়। জ্যোতিষশাস্ত্রে তাদের ছায়া গ্রহ বলা হয়। এই দুটি গ্রহের কারণে কোষ্ঠীতে কালসর্প দোষ, পিতৃ দোষ, গুরু চণ্ডাল যোগ, অঙ্গারক যোগ প্রভৃতি যোগ তৈরি হয়, যা ব্যক্তির জীবনে অত্যন্ত অশুভ প্রভাব ফেলে।

রাহু-কেতুর গোতরে চণ্ডাল যোগের প্রভাব  শেষ হবে
১১ এপ্রিল, ২০২২ থেকে, রাহু মেষ রাশিতে এবং কেতু তুলা রাশিতে অবস্থান করছে। এখন দেড় বছর পর, ৩০ অক্টোবর ২০২৩-এ রাহু-কেতু রাশি পরিবর্তন করবে। রাহু মেষ থেকে মীন রাশিতে চলে যাবে, কেতু তুলা থেকে কন্যা রাশিতে যাবে এবং উভয়েই দেড় বছর এই রাশিতে থাকবে।

জ্যোতিষশাস্ত্র অনুসারে, যখনই একটি গ্রহ গোচর হয়, এটি সমস্ত অর্থাৎ ১২টি রাশিকে প্রভাবিত করে। তবে মেষ রাশির জাতকরা রাহু-কেতুর সান্নিধ্য থেকে বিশেষ স্বস্তি পাবেন, কারণ এই গোচর কালে কালে মেষ রাশিতে চলমান গুরু চন্ডাল যোগের প্রভাব শেষ হয়ে যাবে। প্রসঙ্গত,  মেষ রাশিতে বৃহস্পতি এবং রাহু উভয়ের উপস্থিতির কারণে গুরু চন্ডাল যোগ গঠিত হয়েছে।

রাহু-কেতু ২০২৩ গোচরের সময় 
জ্যোতিষশাস্ত্র অনুসারে, রাহু-কেতুর গোচর ৩০ অক্টোবর দুপুর ২:১৩ মিনিটে ঘটবে। রাহু মেষ রাশি থেকে মীন রাশিতে বক্রী অবস্থায় গমন করবে। অন্যদিকে কেতু তুলা থেকে বেরিয়ে কন্যা রাশিতে প্রবেশ করবে।

রাহু-কেতুর গোচরের কারণে এই রাশিগুলির স্বস্তি   
মেষ রাশি (Aries)

৩০ অক্টোবর রাহু মেষ রাশি থেকে বেরিয়ে মীন রাশিতে প্রবেশ করবে। এর মাধ্যমে মেষ রাশির জাতকদের জন্য চলমান গুরু চন্ডাল যোগের অবসান ঘটবে এবং মেষ রাশির জাতকদের জীবনে শুভ সময়ের আগমন ঘটবে। আপনার কাজে আবার অগ্রগতি শুরু হব।  সুখ ও সৌভাগ্য বৃদ্ধি পাবে এবং মানসিক চাপ কমবে। তবে আপনাকে আপনার স্বাস্থ্যের যত্ন নিতে হবে।

Advertisement

বৃষ রাশি (Taurus)
রাহু-কেতুর রাশি পরিবর্তন বৃষ রাশির জাতকদের জন্য শুভ হতে চলেছে। এটি আপনার আর্থিক অবস্থানকে শক্তিশালী করবে এবং আপনি কর্মজীবন এবং ব্যবসায় সুবিধা পাবেন। পারিবারিক জীবনও সুখী হবে এবং আপনার অমীমাংসিত কাজগুলি সম্পূর্ণ হবে।

মিথুন রাশি (Gemini)
রাহু-কেতুর গোচর  মিথুন রাশির জাতকদের জন্যও শুভ দিন বয়ে আনতে চলেছে। আপনি আপনার জীবনে চলমান সমস্যাগুলি থেকে মুক্তি পাবেন এবং আপনি আটকে থাকা অর্থও ফিরে পেতে পারেন। আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। কর্মক্ষেত্রে আসা বাধা একের পর এক দূর হতে শুরু করবে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement