Advertisement

Makar Sankranti 2024 Rashifal: এবারের মকর সংক্রান্তিতে ৭৭ বছর পর অদ্ভূত সংযোগ, মালামাল হবে ৫ রাশি

Makar Sankranti 2024: দেশের বিভিন্ন রাজ্যে মকর সংক্রান্তির উৎসব অত্যন্ত আড়ম্বরপূর্ণভাবে পালিত হয়। ২০২৪ সালের মকর সংক্রান্তি উৎসব বিশেষ হতে চসেছে,কারণ এই দিনে, ৭৭ বছর পর, একটি খুব শুভ সংযোগের ঘটনা ঘটতে চলেছে।

মকর সংক্রান্তিতে ভাগ্য বদল ৫ রাশির
Aajtak Bangla
  • কলকাতা,
  • 08 Jan 2024,
  • अपडेटेड 7:51 AM IST

Makar Sankranti 2024 Rashifal: হিন্দু ধর্মে মকর সংক্রান্তি উৎসব অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। এছাড়াও, এটি জ্যোতিষশাস্ত্রের দৃষ্টিকোণ থেকেও বিশেষ কারণ সূর্য যখন মকর রাশিতে প্রবেশ করে তখন এই উৎসব পালিত হয়। এই দিন থেকে সূর্যের উত্তরায়ণও হয়। মকর সংক্রান্তির দিনে পবিত্র নদীতে স্নান, সূর্যদেবকে জল নিবেদন এবং দান করার অনেক তাৎপর্য রয়েছে। এবার মকর সংক্রান্তি পালিত হবে ১৫ জানুয়ারি ২০২৪-এ। এছাড়াও, মকর সংক্রান্তিতে  শুভ যোগ গঠিত হচ্ছে যা অত্যন্ত ফলদায়ক। 

মকর সংক্রান্তিতে রবি যোগ এবং ভার্যানা যোগ
জ্যোতিষশাস্ত্র অনুসারে, এবার রবি যোগ এবং ভার্যানা যোগ ১৫ জানুয়ারি মকর সংক্রান্তিতে তৈরি হচ্ছে। এই কারণে মকর সংক্রান্তি খুব বিশেষ হতে চলেছে। ৭৭ বছর পর, মকর সংক্রান্তিতে ভার্যানা যোগ গঠিত হচ্ছে। এইভাবে, মকর সংক্রান্তিতে ভার্যানা যোগ এবং রবি যোগের গঠন একটি অদ্ভূত সংযোগের ঘটনা। মকর সংক্রান্তির দিন জুড়ে ভার্যানা যোগ থাকা খুবই শুভ। ভারিয়ান যোগ ১৪ জানুয়ারি, ২০২৪-এ রাত ২ টো ৪০ মিনিট থেকে শুরু হবে এবং ১৫ জানুয়ারি,  রাত ১১টা ১০ মিনিট পর্যন্ত চলবে। 

এই উপায় আপনাকে মালামাল করে তুলবে 
জ্যোতিষশাস্ত্র অনুসারে, শুক্র গ্রহের উচ্চ রাশি থাকাকালীন যদি ভার্যানা যোগ গঠিত হয়, তবে এটি খুব কার্যকর। এই উপলক্ষে যদি কুবের মন্ত্র, মা লক্ষ্মী মন্ত্র এবং শুক্র মন্ত্র জপ করা হয়, তাহলে আপনার ধনী হতে সময় লাগবে না। এ ছাড়া জমি কেনা, নতুন গাড়ি কেনা, গৃহ প্রবেশ, মুণ্ডন, বাড়ি নির্মাণ শুরু করা ভার্যানা যোগে শুভ ফল দেয়।

হিন্দু ধর্মে মকর সংক্রান্তির উৎসবের গুরুত্ব রয়েছে। ভগবান সূর্য যখন মকর রাশিতে প্রবেশ করেন তখন সূর্যের মকর সংক্রান্তি হয়। মকর সংক্রান্তি উপলক্ষে শুভ সময়ে স্নান ও দান করলে পুণ্য লাভ হয়। বিশ্বাস অনুসারে, এই দিনে সূর্য মকর রাশিতে প্রবেশ করে। গ্রহের রাজা সূর্যের গোচর ১৫ জানুয়ারি মকর সংক্রান্তির দিনে হতে চলেছে। সূর্যের রাশি পরিবর্তনের সঙ্গে সঙ্গে কন্যা এবং ধনু-সহ ৫টি রাশির জন্য শুভ দিন শুরু হবে। আসুন জেনে নেওয়া যাক কোন রাশির জন্য আগামী একমাস শুভ হতে চলেছে। 

Advertisement

এই পাঁচটি রাশির জন্য শুভ দিন আসছে
মেষ রাশি (Aries)

 মকর রাশিতে সূর্যের গোচরের কারণে মেষ রাশির জাতকরা আর্থিকভাবে লাভবান হবেন। তাদের আয় বৃদ্ধি হতে পারে বা তারা আয়ের নতুন উৎস পেতে পারে। এই সময়ে আপনি আপনার পুরনো কাজে সাফল্য পাবেন। সরকারি সাহায্য পেতে পারেন। আপনার বিবাহিত জীবনে সুখ থাকবে। বন্ধুদের সঙ্গে বিনোদনে সময় কাটবে।

বৃষ রাশি (Taurus)
সূর্য গোচরের শুভ প্রভাবের কারণে এই ব্যক্তিরা চাকরিতে পদোন্নতি পাবেন। অফিসে আপনার কাজের প্রশংসা করা হবে। ব্যবসা ভালো হবে। লাভের লক্ষণ রয়েছে। সমাজে আপনার খ্যাতি ও গৌরব বৃদ্ধি পাবে। 

কন্যা রাশি (Virgo)
 কন্যা রাশির জন্য এই গোচর খুব ভালো হবে। সূর্যের রাশি পরিবর্তনের কারণে জীবনে ইতিবাচক পরিবর্তন আসবে। আপনার প্রতিপক্ষরা আপনার ওপর জয় পেতে সক্ষম হবে না। অফিসে আপনার কাজ সম্মানিত হবে। কোথাও আটকে থাকা টাকা ফেরত পেতে পারেন। পরিবারে আনন্দের পরিবেশ থাকবে।

ধনু রাশি (Sagittarius)
 সূর্য গোচরের  শুভ প্রভাবের কারণে আপনি কিছু নতুন কাজ শুরু করতে পারেন, যাতে আপনি সাফল্যও পাবেন। আপনার পদ ও সুনাম বৃদ্ধি পাবে। অর্থনৈতিক দিক আগের চেয়ে শক্তিশালী হতে পারে। সংসারে সবকিছু ঠিকঠাক থাকবে। ধর্মীয় কাজে আগ্রহী হবেন।

কুম্ভ রাশি(Aquarius)
 সূর্যের গোচরের কারণে এই ব্যক্তিদের আয় বাড়বে। আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। অর্থ সমস্যার সমাধান হতে পারে। ঘরে সুখ শান্তি থাকবে। কোনো ভালো খবর পেতে পারেন। পরিবারের সঙ্গে বেড়াতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement