Advertisement

Samsaptak Yog Careful Zodiac from Today: শনি-মঙ্গলের অশুভ যোগ, আজ থেকে গোটা জুলাই সাবধানে চলুন ৩ রাশি

Shani-Mangal Yuti: জ্যোতিষশাস্ত্রে দুটি গ্রহ একই রাশিতে একত্রিত হলে শুভ ও অশুভ যোগ গঠিত হয়। এই যোগ কিছু রাশির জন্য শুভ এবং অন্যদের জন্য অশুভ ফল দেয়। শনি ও মঙ্গল মুখোমুখি হয়ে সমসপ্তক যোগ তৈরি হচ্ছে। জেনে নিন কোন রাশির জাতকদের এই সময়ে সতর্ক থাকতে হবে।

আজ থেকে গোটা জুলাই সমস্যায় ৩ রাশি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 01 Jul 2023,
  • अपडेटेड 5:06 AM IST

Shani Mangal Yuti Samsaptak Yog: বৈদিক জ্যোতিষশাস্ত্রে গ্রহ-গোচর এবং যুতিকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। গ্রহের যুতিতে গঠিত শুভ ও অশুভ যোগগুলিও সমস্ত রাশির জাতকদের জীবনে বিশেষ প্রভাব ফেলে।গ্রহের সেনাপতি মঙ্গল ১ জুলাই আজ রাত ১.৫২ মিনিটে সিংহ রাশিতে গোচর করবে। মঙ্গলকে  অগ্নি কারকের গ্রহ হিসাবে বিবেচনা করা হয় এবং মঙ্গল যে রাশিতে প্রবেশ করবে সেটিও অগ্নি কারক। 

জ্যোতিষশাস্ত্র অনুসারে, সিংহ রাশিকে মঙ্গল গ্রহের জন্য অনুকূল মনে করা হয়। সিংহ রাশিতে মঙ্গল শুভ প্রভাব দেয়। কিন্তু সিংহ রাশিতে মঙ্গল শনির সঙ্গে সংসপ্তক যোগ তৈরি করছে। পয়লা জুলাই মঙ্গল গ্রহের গোচর থেকে এক বিশেষ ধরনের সংযোগের ঘটনা তৈরি হচ্ছে, যা ঘটছে কয়েক দশক পর। এই সময়ে শনি তার মূল ত্রিকোণ রাশি কুম্ভ রাশিতে শক্তিশালী অবস্থায় রয়েছে এবং ১৭ জুন বক্রী হয়েছে।  জেনে নিন কোন রাশির জন্য এই সমসপ্তক যোগ অসুবিধা তৈরি করতে চলেছে।

কন্যা রাশি (Virgo)
জ্যোতিষশাস্ত্র অনুসারে, কন্যা রাশির দ্বাদশ ঘরে গোচর হবে। অন্যদিকে, শনি তার ষষ্ঠ ঘরে বসে আছে। এই সময়ে আপনার রাশিতে মঙ্গল গ্রহের অবস্থান খারাপ হওয়ার কারণে এই রাশির জাতকদের স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা হতে পারে। একই সঙ্গে আমদানি-রফতানি করা ব্যবসায়ীদের জন্যও এবার সমস্যায় পূর্ণ হতে পারে। খরচ বাড়বে। কর্মক্ষেত্রে সমস্যার সম্মুখীন হতে পারেন। 

মেষ রাশি (Aries)
মঙ্গল মেষ রাশির পঞ্চম ঘরে প্রবেশ করতে চলেছে। অন্যদিকে শনি এই রাশির  একাদশ ঘরে বসে আছেন। এর প্রভাব জাতকদের জীবনে স্পষ্টভাবে দৃশ্যমান হবে। আপনি যদি শেয়ার বাজারে বিনিয়োগ করার কথা ভাবছেন, তাহলে এই সময়ে অর্থ বিনিয়োগ এড়িয়ে চলুন। যেকোন বিষয় নম্রভাবে পরিচালনা করা ভালো। পড়াশোনা ও প্রেমের সম্পর্কে টানাপোড়েন হতে পারে।

Advertisement

মকর রাশি (Capricorn)
জ্যোতিষশাস্ত্র অনুসারে, শনি ও মঙ্গল গ্রহের যুতিতে গঠিত সমসপ্তক যোগ মকর রাশির জাতকদের জন্য খুবই অশুভ প্রমাণিত হবে। এই সময়ে পরিবারে কলহ হতে পারে। উত্তেজনা বাড়তে পারে। শুধু তাই নয়, আধ্যাত্মিক কাজে মানুষের আগ্রহ বাড়বে। পূজা থেকে বিশেষ লাভ হবে। কথায় মাধুর্য আনার চেষ্টা করুন। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement